বাংলা নিউজ > ক্রিকেট > LPL 2023-এ হাসারাঙ্গার রাজত্ব! বল থেকে ব্যাট সব বিভাগেই সকলকে পিছনে ফেললেন কোহলির সতীর্থ

LPL 2023-এ হাসারাঙ্গার রাজত্ব! বল থেকে ব্যাট সব বিভাগেই সকলকে পিছনে ফেললেন কোহলির সতীর্থ

লঙ্কা প্রিমিয়ার লিগে বিরাট কোহলির সতীর্থ ওয়ানিন্দু হাসারাঙ্গার ম্যাজিক (ছবি-টুইটার)

লঙ্কা প্রিমিয়ার লিগে অর্থাৎ এলপিএলে দেখা গিয়েছে বিরাট কোহলির সতীর্থের দুরন্ত পারফরমেন্স। এই খেলোয়াড় আর কেউ নন, শ্রীলঙ্কার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। একটি বা দুটি নয়, পাঁচটি পুরস্কার জিতেছেন তিনি।

লঙ্কা প্রিমিয়ার লিগে অর্থাৎ এলপিএলে দেখা গিয়েছে বিরাট কোহলির সতীর্থের দুরন্ত পারফরমেন্স। এই খেলোয়াড় আর কেউ নন, শ্রীলঙ্কার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। একটি বা দুটি নয়, পাঁচটি পুরস্কার জিতেছেন তিনি। যদিও, তাঁর ভাগ্য এতটাই খারাপ যে তিনি ফাইনাল ম্যাচে খেলতেই পারেননি। কিন্তু ভালো কথা হলো তাঁর দল শিরোপা জিতেছে। LPL 2023-এর ফাইনালে ডাম্বুলা অরাকে হারিয়েছে বি লাভ ক্যান্ডি। LPL 2023-এ B-Luv Candy দলের অধিনায়ক ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, তবে তিনি এবারের ফাইনাল ম্যাচটি মিস করেন। তাঁর অনুপস্থিতিতে অ্যাঞ্জেলো ম্যাথিউজ দলের অধিনায়কত্ব করেন এবং দলকে শিরোপা জয়ে নেতৃত্ব দেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা বেশ কয়েকটি ইনজুরিতে সমস্যায় পড়েছিলেন এবং সেই কারণেই তিনি এই ম্যাচে খেলতে পারেননি। ফাইনালে অধিনায়কত্ব করা অ্যাঞ্জেলো ম্যাথিউজও বলেছেন যে সময়সূচী খুব ব্যস্ত এবং এমন পরিস্থিতিতে চোট সাধারণ।

অন্যদিকে, যদি আমরা ওয়ানিন্দু হাসারাঙ্গার কথা বলি, তিনি তাঁর দলকে এলপিএল শিরোপা জিততে সাহায্য করেছিলেন। তিনি এবারের এলপিএলের এই মরশুমে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টের শিরোপা জিতেছেন। কারণ তিনি বল ও ব্যাট হাতে একটি দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা এই মরশুমের টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন এবং সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডটিও এই মরশুমে ওয়ানিন্দু হাসারাঙ্গার নামে রয়েছে। চলতি মরশুমে ওয়ানিন্দু হাসারাঙ্গা সর্বোচ্চ ছক্কা মেরেছেন।

যদি আমরা ফাইনাল ম্যাচের কথা বলি, ডাম্বুলা অরা টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং নির্ধারিত ২০ ওভারে কুশল মেন্ডিসের নেতৃত্বাধীন দল চার উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে। দলের পক্ষে ধনঞ্জয়া ডি'সিলভা ২৯ বলে ৪০ রান করেন এবং সাদিরা সমরাবিক্রমে ৩০ বলে ৩৬ রান করেন। একই সময়ে B-Luv Candy ১৯.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৮ রানের লক্ষ্য অর্জন করে। কামিন্দু মেন্ডিস ৩৭ বলে ৪৪ রান করেন এবং ক্যান্ডির হয়ে নুর আহমেদ ৩ উইকেট নেন।

প্রথমত, অধিনায়ক হিসাবে, হাসারাঙ্গা তার দল বি-লাভ ক্যান্ডিকে শিরোপা জিততে সহায়তা করেছিলেন। ফাইনাল ম্যাচ ছাড়াও, তিনি পুরো মরশুম জুড়ে বি-লাভ ক্যান্ডির কমান্ড নিয়েছিলেন এবং দলকে ফাইনালের দ্বারপ্রান্তে নিয়ে যান। চোটের কারণে ফাইনাল ম্যাচ খেলতে পারেননি তিনি। টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য হাসারাঙ্গাকে ‘প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট’ খেতাব দেওয়া হয়। পুরো টুর্নামেন্টে ব্যাটিং, বোলিং ও অধিনায়কত্বের তিনটি বিভাগেই চমৎকার ছন্দে হাজির হন হাসারাঙ্গা।

বি-লাভ ক্যান্ডির অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা তাঁর চমৎকার বোলিংয়ের জন্য পরিচিত, কিন্তু একজন অলরাউন্ডার হিসেবে তিনি দুর্দান্ত ব্যাটিং করে টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করেন। হাসারাঙ্গা ১০ ম্যাচের ৯ ইনিংসে ৩৪.৮৮ গড়ে এবং ১৮৯.৯০ স্ট্রাইক রেটে ২৭৯ রান করেছেন, যেখানে তিনি ২টি হাফ সেঞ্চুরি করেছেন। হাসারাঙ্গা টুর্নামেন্টে যৌথভাবে ১৪টি ছক্কা মেরেছিলেন, যার জন্য তাঁকে 'মোস্ট সিক্সেস টুর্নামেন্ট অ্যাওয়ার্ড' দেওয়া হয়েছিল। এ ছাড়া সর্বোচ্চ চার মারার দিক থেকে তিন নম্বরে ছিলেন হাসারাঙ্গা। টুর্নামেন্টে হাসারাঙ্গা ২৯টি চার মেরেছেন। এছাড়া বোলিংয়ে হাসারাঙ্গা টুর্নামেন্টের ১০ ম্যাচে ১০.৭৪ গড়ে ১৯টি উইকেট নিয়েছিলেন। এই সময়ে তাঁর ইকোনমি রেট ছিল ৫.৫১। হাসারাঙ্গার বোলিং গড় ছিল টুর্নামেন্টের সেরা।

LPL 2023-এ ওয়ানিন্দু হাসারাঙ্গার কৃতিত্ব-

চ্যাম্পিয়ন ওয়ানিন্দু হাসারাঙ্গার দল বি- লাভ ক্যান্ডি

সবচেয়ে বেশি রান- ২৭৯

সবচেয়ে বেশি উইকেট -১৯

সর্বোচ্চ স্ট্রাইক রেট- ১৮৯.৭৯

সেরা বোলিং গড়- ১০.৭৩

সেরা ইকোনমি রেট- ৫.৫১

ছক্কা মেরেছেন- ১৪টা

চার মেরেছেন- ২৯টা

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.