বাংলা নিউজ > ক্রিকেট > LPL 2023-এ হাসারাঙ্গার রাজত্ব! বল থেকে ব্যাট সব বিভাগেই সকলকে পিছনে ফেললেন কোহলির সতীর্থ

LPL 2023-এ হাসারাঙ্গার রাজত্ব! বল থেকে ব্যাট সব বিভাগেই সকলকে পিছনে ফেললেন কোহলির সতীর্থ

লঙ্কা প্রিমিয়ার লিগে বিরাট কোহলির সতীর্থ ওয়ানিন্দু হাসারাঙ্গার ম্যাজিক (ছবি-টুইটার)

লঙ্কা প্রিমিয়ার লিগে অর্থাৎ এলপিএলে দেখা গিয়েছে বিরাট কোহলির সতীর্থের দুরন্ত পারফরমেন্স। এই খেলোয়াড় আর কেউ নন, শ্রীলঙ্কার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। একটি বা দুটি নয়, পাঁচটি পুরস্কার জিতেছেন তিনি।

লঙ্কা প্রিমিয়ার লিগে অর্থাৎ এলপিএলে দেখা গিয়েছে বিরাট কোহলির সতীর্থের দুরন্ত পারফরমেন্স। এই খেলোয়াড় আর কেউ নন, শ্রীলঙ্কার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। একটি বা দুটি নয়, পাঁচটি পুরস্কার জিতেছেন তিনি। যদিও, তাঁর ভাগ্য এতটাই খারাপ যে তিনি ফাইনাল ম্যাচে খেলতেই পারেননি। কিন্তু ভালো কথা হলো তাঁর দল শিরোপা জিতেছে। LPL 2023-এর ফাইনালে ডাম্বুলা অরাকে হারিয়েছে বি লাভ ক্যান্ডি। LPL 2023-এ B-Luv Candy দলের অধিনায়ক ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, তবে তিনি এবারের ফাইনাল ম্যাচটি মিস করেন। তাঁর অনুপস্থিতিতে অ্যাঞ্জেলো ম্যাথিউজ দলের অধিনায়কত্ব করেন এবং দলকে শিরোপা জয়ে নেতৃত্ব দেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা বেশ কয়েকটি ইনজুরিতে সমস্যায় পড়েছিলেন এবং সেই কারণেই তিনি এই ম্যাচে খেলতে পারেননি। ফাইনালে অধিনায়কত্ব করা অ্যাঞ্জেলো ম্যাথিউজও বলেছেন যে সময়সূচী খুব ব্যস্ত এবং এমন পরিস্থিতিতে চোট সাধারণ।

অন্যদিকে, যদি আমরা ওয়ানিন্দু হাসারাঙ্গার কথা বলি, তিনি তাঁর দলকে এলপিএল শিরোপা জিততে সাহায্য করেছিলেন। তিনি এবারের এলপিএলের এই মরশুমে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টের শিরোপা জিতেছেন। কারণ তিনি বল ও ব্যাট হাতে একটি দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা এই মরশুমের টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন এবং সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডটিও এই মরশুমে ওয়ানিন্দু হাসারাঙ্গার নামে রয়েছে। চলতি মরশুমে ওয়ানিন্দু হাসারাঙ্গা সর্বোচ্চ ছক্কা মেরেছেন।

যদি আমরা ফাইনাল ম্যাচের কথা বলি, ডাম্বুলা অরা টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং নির্ধারিত ২০ ওভারে কুশল মেন্ডিসের নেতৃত্বাধীন দল চার উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে। দলের পক্ষে ধনঞ্জয়া ডি'সিলভা ২৯ বলে ৪০ রান করেন এবং সাদিরা সমরাবিক্রমে ৩০ বলে ৩৬ রান করেন। একই সময়ে B-Luv Candy ১৯.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৮ রানের লক্ষ্য অর্জন করে। কামিন্দু মেন্ডিস ৩৭ বলে ৪৪ রান করেন এবং ক্যান্ডির হয়ে নুর আহমেদ ৩ উইকেট নেন।

প্রথমত, অধিনায়ক হিসাবে, হাসারাঙ্গা তার দল বি-লাভ ক্যান্ডিকে শিরোপা জিততে সহায়তা করেছিলেন। ফাইনাল ম্যাচ ছাড়াও, তিনি পুরো মরশুম জুড়ে বি-লাভ ক্যান্ডির কমান্ড নিয়েছিলেন এবং দলকে ফাইনালের দ্বারপ্রান্তে নিয়ে যান। চোটের কারণে ফাইনাল ম্যাচ খেলতে পারেননি তিনি। টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য হাসারাঙ্গাকে ‘প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট’ খেতাব দেওয়া হয়। পুরো টুর্নামেন্টে ব্যাটিং, বোলিং ও অধিনায়কত্বের তিনটি বিভাগেই চমৎকার ছন্দে হাজির হন হাসারাঙ্গা।

বি-লাভ ক্যান্ডির অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা তাঁর চমৎকার বোলিংয়ের জন্য পরিচিত, কিন্তু একজন অলরাউন্ডার হিসেবে তিনি দুর্দান্ত ব্যাটিং করে টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করেন। হাসারাঙ্গা ১০ ম্যাচের ৯ ইনিংসে ৩৪.৮৮ গড়ে এবং ১৮৯.৯০ স্ট্রাইক রেটে ২৭৯ রান করেছেন, যেখানে তিনি ২টি হাফ সেঞ্চুরি করেছেন। হাসারাঙ্গা টুর্নামেন্টে যৌথভাবে ১৪টি ছক্কা মেরেছিলেন, যার জন্য তাঁকে 'মোস্ট সিক্সেস টুর্নামেন্ট অ্যাওয়ার্ড' দেওয়া হয়েছিল। এ ছাড়া সর্বোচ্চ চার মারার দিক থেকে তিন নম্বরে ছিলেন হাসারাঙ্গা। টুর্নামেন্টে হাসারাঙ্গা ২৯টি চার মেরেছেন। এছাড়া বোলিংয়ে হাসারাঙ্গা টুর্নামেন্টের ১০ ম্যাচে ১০.৭৪ গড়ে ১৯টি উইকেট নিয়েছিলেন। এই সময়ে তাঁর ইকোনমি রেট ছিল ৫.৫১। হাসারাঙ্গার বোলিং গড় ছিল টুর্নামেন্টের সেরা।

LPL 2023-এ ওয়ানিন্দু হাসারাঙ্গার কৃতিত্ব-

চ্যাম্পিয়ন ওয়ানিন্দু হাসারাঙ্গার দল বি- লাভ ক্যান্ডি

সবচেয়ে বেশি রান- ২৭৯

সবচেয়ে বেশি উইকেট -১৯

সর্বোচ্চ স্ট্রাইক রেট- ১৮৯.৭৯

সেরা বোলিং গড়- ১০.৭৩

সেরা ইকোনমি রেট- ৫.৫১

ছক্কা মেরেছেন- ১৪টা

চার মেরেছেন- ২৯টা

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.