বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC: ম্যাচ জিততে পারছে না, ভারতে এসে 'ফ্রি প্যালেস্তাইন'-র প্ল্যাকার্ড ২ বাংলাদেশির, ধরল পুলিশ

ICC CWC: ম্যাচ জিততে পারছে না, ভারতে এসে 'ফ্রি প্যালেস্তাইন'-র প্ল্যাকার্ড ২ বাংলাদেশির, ধরল পুলিশ

বিশ্বকাপে প্যালেস্তাইন নিয়ে প্ল্যাকার্ড দেখানোয় গ্রেফতার দুই বাংলাদেশীকে।  (প্রতীকী ছবি)

ভারতে এসে বিশ্বকাপ ম্যাচ দেখতে গিয়ে ফ্রি প্যালেস্তাইন প্ল্যাকার্ড দেখানোয় গ্রেফতার হতে হল। অবশ্য জিজ্ঞাসাবাদের পর তাঁদেরকে ছেড়ে দেওয়া হয়।

ইসরায়েল-হামাস যুদ্ধে উত্তাল সেই দেশ সহ গোটা বিশ্ব। ইতিমধ্যেই ভারতীয় রাজনীতিতে টানটান উত্তেজনা সৃষ্টি হয়েছে এই বিষয়কে ঘিরে। তার উপর এবার ক্রিকেটের ময়দানে ঘটলো একটি অপ্রীতিকর ঘটনা। শুক্রবার এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ছিল বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড ম্যাচ। দর্শকদের গ্যালারি থেকে গ্রেফতার করা হয় দুই বাংলাদেশিকে। কেন? কি অপরাধ করেছেন তারা? সেই দুই বাংলাদেশি সমর্থক স্টেডিয়ামে প্ল্যাকার্ড ধরেছিল যেখানে লেখা 'প্যালেস্তাইনকে মুক্ত করো।'

জানা গিয়েছে, সেই দুই সমর্থকের নাম মহমদউল্লাহ হাসান ও ফিরোজ আলি। তারা ভেলোরে খ্রীষ্টান মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে চেন্নাইতে আসেন এই ম্যাচটি দেখতে। তারা 'সি গ্যালারি'তে বসে ম্যাচটি দেখছিলেন। ম্যাচ চলাকালীন তাদের হাতে ওই বিতর্কিত প্ল্যাকার্ড সেখানে উপস্থিত পুলিশ সহ গোটা ক্রিকেট বিশ্বের দৃষ্টি আকর্ষণ করে। এরপরই পুলিশ তাদের আটক করে এবং এই সম্বন্ধে জিজ্ঞাসাবাদ করা হয়। পাশাপাশি, ইন্টেলিজেন্স এজেন্সিরাও তাদের জিজ্ঞাসাবাদ। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, বিশ্বকাপে নিজেদের প্রথম তিনটি ম্যাচ জিতে টেবিল টপার কেন উইলিয়ামসন বাহিনী। শুক্রবার শাকিব আল হাসানের বাংলাদেশকে আট উইকেটে হারিয়ে কাপ যুদ্ধে দাপট অব্যাহত রাখে কিউয়ি বাহিনীরা। টসে জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ড। ৫৬ রানের মাথায় ৪ টি উইকেট হারায় বাংলাদেশ। তারপর অধিনায়ক শাকিব আল হাসান ও মুশফিকুর রহিম একটি দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। অর্ধশতরান করেন মুশফিকুর রাহিম। তিনি ৭৫টি বল খেলে করেন ৬৬ রান। অন্যদিকে সাকিব আল হাসান করেন ৫১ বলে ৪০ রান। পরে মাহমুদুল্লাহর দুর্দান্ত ব্যাটিংয়ের সাহায্যে বাংলাদেশ ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে করে ২৪৫ রান।

জবাবে রান তাড়া করতে নেমে দ্রুত প্যাভিলিয়নের ফিরে যান ওপেনার রাচিন রবীন্দ্র। এরপর একটি দুর্দান্ত ব্যাটিং উপহার দেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও ডারিল মিচেল। উইলিয়ামসন ১০৭টি বল খেলে করেন ৭৮ রান। অন্যদিকে ড্যারিল মিচেল ৬৭ বল খেলে ৮৯ করেন। এছাড়াও ওপেনার ডেভন কনওয়ে করেন ৪৫। ম্যাচের সেরা হন লকি ফারগুসান। তিনি শুরুতেই উইকেট তুলে বাংলাদেশ ব্যাটিং অর্ডারের কোমর ভেঙে দেন। তিনি ১০ ওভার বল করে ৪৯ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। নিউজিল্যান্ডের পরবর্তী ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে এবং বাংলাদেশের পরবর্তী ম্যাচ ভারতের বিরুদ্ধে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বুথে ‘কলকাতা পুলিশ,’ কাঁদছেন বিজেপির এজেন্ট, কেশিয়াড়িতে রেগে ফায়ার অগ্নিমিত্রা আটে ৮ করবে বিজেপি, হতাশা থেকে ঝামেলা পাকানোর চেষ্টা করছে তৃণমূল: দিলীপ ঘোষ ঘোষণার ৩ বছর পর শুরু হচ্ছে 'জি লে জরা'র কাজ? আম খাওয়ার পর ভুলেও খাবেন না এই খাবারগুলি, চরম বিপদও হতে পারে চুলের মুঠি ধরে বরকে আদর কৌশাম্বির, আদৃতের জন্মদিনে লিখলেন, ‘সেরাটা আসতে এখনও…’ শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর করলেন তৃণমূল বিধায়ক, স্পিকারকেও দিচ্ছেন চিঠি 'পুরুষের সমান মহিলারা হতে পারে না…' ৬ বছর অভিনয় না করা নিয়ে মুখ খুললেন প্রীতি ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার French Open: প্রথম রাউন্ডেই কঠিন প্রতিপক্ষ ক্যারেন কাচানভের মুখোমুখি সুমিত নাগাল নন্দীগ্রামে ছাপ্পা হয়নি, দেবাংশুর ভিডিয়ো ‘প্রমাণ’ খারিজ কমিশনের, তবে ওঁরা কারা?

Latest IPL News

৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.