বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023: অধিনায়ক শাকিবকে সরাতে আদালতের নোটিশ এল বাংলাদেশ বোর্ডের কাছে, পদত্যাগের দাবি পাপানের বিরুদ্ধেও- রিপোর্ট

CWC 2023: অধিনায়ক শাকিবকে সরাতে আদালতের নোটিশ এল বাংলাদেশ বোর্ডের কাছে, পদত্যাগের দাবি পাপানের বিরুদ্ধেও- রিপোর্ট

শাকিব আল হাসান।

বিশ্বকাপে চূড়ান্ত হতাশ করেছেন শাকিব আল হাসানরা। অষ্টম স্থানে শেষ করেছে তারা। দলের খারাপ পারফরম্যান্সের জন্য অধিনায়ক শাকিব আল হাসানকে নিয়ে তীব্র সমালোচনা চলছে। তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবিও উঠেছে। এবার অধিনায়ককে সরাতে আইনি নোটিশ পাঠনো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে।

কোনও টুর্নামেন্টে দেশের দল ব্যর্থ হলে, সেই দেশের ভক্তরা ক্ষোভ দেখায়, খেলোয়াড়দের কাঠগড়ায় তোলা হয়, অধিনায়ক বদল করা হয়, প্লেয়ারদের টিম থেকে বাদ দেওয়া হয়, কোচ বদলানো হয়- এই সব অতি পরিচিত ঘটনা। কিন্তু তা বলে দল ব্যর্থ হওয়ায় ক্রিকেট বোর্ডকে আদালতের নোটিশ দেওয়া, এমন ঘটনার কথা মনে করা দুষ্কর। তবে এরকমই ঘটনা ঘটেছে এবার বাংলাদেশে।

বিশ্বকাপে চূড়ান্ত হতাশ করেছেন শাকিব আল হাসানরা। অষ্টম স্থানে শেষ করেছে তারা। দলের খারাপ পারফরম্যান্সের জন্য অধিনায়ক শাকিব আল হাসানকে নিয়ে তীব্র সমালোচনা চলছে। তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবিও উঠেছে। এবার অধিনায়ককে সরাতে আইনি নোটিশ পাঠনো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে।

বিশ্বকাপের মাঝেই বিতর্কে জড়িয়েছিলেন শাকিব। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগেই দুম করে দেশে ফিরে গিয়েছিলেন তিনি। এভাবে দল ছেড়ে দেশে ফেরার বিষয়টি ভালো ভাবে নেননি অনেকেই। তার পরে আবার শেষ ম্যাচের আগেও চোট পেয়ে দেশে ফিরে যান শাকিব। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচটি খেলতে পারেননি। দলের আর এক ক্রিকেটার লিটন দাসও বিশ্বকাপ চলাকালীন দু’বার দেশে ফিরেছিলেন। এই নিয়ে চলছে তুমুল বিতর্ক। তার মাঝেই আবার আইনি নোটিশ এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে।

আরও পড়ুন: বোলারদের জন্য ওয়াংখেড়ের পিচ চ্যালেঞ্জের-সেমিতে কিউয়িদের বিরুদ্ধে বদলার ম্যাচের আগে চিন্তিত কুলদীপ

বাংলাদেশ সংবাদমাধ্যের রিপোর্টে বলা হয়েছে, বিশ্বকাপে লজ্জাজনক পারফরম্যান্সের জন্য শাকিবের বহিষ্কার চেয়ে নাকি বাংলাদেশের নামী আইনজীবী খুন্দকার হাসান শাহরিয়র বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে আইনি নোটিশ পাঠিয়েছেন। শাকিব ছাড়াও বাংলাদেশ সুপ্রিম কোর্টের এই প্রবীণ আইনজীবী ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং সিইও নিজামুদ্দিন চৌধুরীর বিরুদ্ধেও আইনি ব্যবস্থা চেয়েছেন। এমন কী পুরো কোচিং দলকেও সরিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছে নোটিশে। নোটিশে লেখা হয়েছে, বিশ্বকাপে দলের খারাপ খেলার জন্য অধিনায়ক, পুরো কোচিং দল এবং নির্বাচকদের বরখাস্ত করা হোক। একটি তদন্ত কমিটি তৈরি করে খতিয়ে দেখা হোক, কেন এত খারাপ খেলল দল।

আরও পড়ুন: জয় শাহর জন্যই লঙ্কা ক্রিকেট ধ্বংস হয়ে যাচ্ছে, স্বার্থসিদ্ধি না হওয়ায় সৌরভকেও সরিয়েছেন- বোমা ফাটালেন রণতুঙ্গা

চলতি বিশ্বকাপের শুরুটা কিন্তু বেশ ভালোই করেছিলেন শাকিবরা। প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে দিয়েছিল তারা। কিন্তু তার পর থেকে টানা ছয় ম্যাচে হার। অষ্টম ম্যাচে অবশ্য শ্রীলঙ্কাকে হারায় বাংলাদেশ। কিন্তু শেষ ম্যাচে আবার মুখ থুবড়িয়ে পড়ে তারা। অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় বাংলাদেশকে। সব মিলিয়ে ৯ ম্যাচেপ মধ্যে শাকিবরা ২টিতে জিতেছে। বাকি সাতটি ম্যাচ হেরেছে। ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলের আট নম্বরে শেষ করে বাংলাদেশ।

তবে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও, বাংলাদেশ কোনও মতে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ছাড়প্র আদায় করে নেয়। তবে শেষ মুহূর্ত পর্যন্ত তাদের ঝুলে থাকতে হয়েছে। রবিবার (১২ নভেম্বর) ভারতের কাছে নেদারল্যান্ডস হারলে স্বস্তির নিঃশ্বাল ফেলে বাংলাদেশ। শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডসের কিন্তু বাংলাদেশের মতোই ৪ পয়েন্ট। কিন্তু রানরেটে এগিয়ে থাকার সুবাদে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পেয়ে গেল টাইগাররা।

ক্রিকেট খবর

Latest News

বাংলায় আলুর দাম আরও বাড়বে? বনধের জেরে বাজারে আকালের আশঙ্কা, হাত দিলেই ছ্যাঁকা? ইনস্টাগ্রামকে স্বামীকে আনফলো শ্রীজার, বিচ্ছেদ জল্পনা নিয়ে মুখ খুললেন অর্জুন হাবাস নন, ভারতীয় ফুটবল দলের কোচ হচ্ছেন এই স্প্যানিশ! রয়েছে সাফল্য, জিতেছেন ISL… মিশমির সঙ্গে 'সূর্য'র প্রিমিয়ারে রণজয়, ক্যামেরা দেখেই সঙ্গে নিলেন বিবৃতিকে হেড,স্মিথের আগুনে ব্যাটিংয়ের পর,বল হাতে বিধ্বংসী রাচিন,জয়ের ধারা বজায় ওয়াশিংটনের ঝাড়গ্রামে রামলালের দাদাগিরি! খাবারের খোঁজে গজরাজের তাণ্ডব দিঘায় সকাল থেকে প্রবল জলোচ্ছ্বাস, মোহনায় ডুবল মৎস্যজীবীদের ট্রলার, ভাঙল ভুটভুটি তোয়ালে পরে বাথটাবে বসে কার্তিক, বাথরুম থেকে ফাঁস ভিডিয়ো! কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র 3 ওভার শেষে Bangladesh Women-র স্কোর 8/3

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.