বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > World Cup 2023: জয়ের হ্যাটট্রিকের পরেই ঘোর দুঃসংবাদ নিউজিল্যান্ড শিবিরে, আঙুল ভেঙেছে উইলিয়ামসনের

World Cup 2023: জয়ের হ্যাটট্রিকের পরেই ঘোর দুঃসংবাদ নিউজিল্যান্ড শিবিরে, আঙুল ভেঙেছে উইলিয়ামসনের

আঙুল ভাঙল কেন উইলিয়ামসনের। ছবি- ব্ল্যাকক্যাপস টুইটার।

হাঁটুর চোট সারিয়ে দীর্ঘ ৬ মাস পরে মাঠে ফেরেন কেন উইলিয়ামসন। প্রথম ম্যাচেই ফের চোট পেয়ে মাঠের বাইরে চলে গেলেন নিউজিল্যান্ড দলনায়ক।

চোটের জন্য দীর্ঘ সময় মাঠের বাইরে ছিলেন কেন উইলিয়ামসন। শেষমেশ তিনি চোট সারিয়ে মাঠে ফেরেন বিশ্বকাপের মঞ্চে। সাড়ে ৬ মাস পরে প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট ম্যাচে মাঠে নেমে ফের বড়সড় চোট পেয়ে বসেন নিউজিল্যান্ড দলনায়ক। সেই নিরিখে বলা যায় যে, দুর্ভাগ্য তাড়া করতে বেড়াচ্ছে উইলিয়ামসনকে।

গত আইপিএলের উদ্বোধনী ম্যাচে গুজরাট টাইটানসের হয়ে মাঠে নেমেই হাঁটুতে চোট পান কেন উইলিয়ামসন। ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি। সেই থেকে রিহ্যাবে ছিলেন কিউয়ি তারকা। কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ না খেলা সত্ত্বেও নিউজিল্যান্ডের নির্বাচকরা উইলিয়ামসনকে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা করে দেন। এমনকি তাঁর হাতেই নেতৃত্বের দায়ভার তুলে দেওয়া হয়।

বিশ্বকাপের আগে হায়দরাবাদ ও তিরুবনন্তপুরমে একজোড়া প্রস্তুতি ম্যাচে মাঠে নামেন উইলিয়ামসন। পাকিস্তানের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে অপরাজিত ৫৪ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্র্যাক্টিস ম্যাচে ৩৭ রান করেন তিনি। যদিও ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ২টি ম্যাচে খেলেননি উইলিয়ামসন। সেই ২টি ম্যাচে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেন টম লাথাম। কিউয়িরা ২টি ম্যাচই জিতে নেয়।

শেষমেশ শুক্রবার চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামেন কেন। দীর্ঘদিন পরে আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নেমে লড়াকু হাফ-সেঞ্চুরিও করেন তিনি। তবে দুর্ভাগ্য উইলিয়ামসনের পিছু ছাড়েনি। চিপকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় আঙুলে চোট পান কেন উইলিয়ামসন। ৩৭.১ ওভারে বাংলাদেশের ফিল্ডারের ছোঁড়া বল সরাসরি গিয়ে লাগে উইলিয়ামসনের বাঁ-হাতে। তিনি বুড়ো আঙুলে চোট পান। ফিজিও মাঠে এসে প্রাথমিক শুশ্রুষা করেন। ব্যাটিং চালিয়ে যাওয়ার চেষ্টাও করেন কিউয়ি দলনায়ক। তবে ষন্ত্রণা নিয়ে ব্যাটিং চালিয়ে যেতে পারেননি তিনি। ৩৮.২ ওভারের পরে চোট নিয়ে মাঠ ছাড়েন উইলিয়ামসন।

আরও পড়ুন:- IND vs PAK WC 2023: নীল সমুদ্রে ভাসছে নরেন্দ্র মোদী স্টেডিয়াম, আমদাবাদে ভারতীয় সমর্থকদের হড়পা বান

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উইলিয়ামসন জানান যে, আঙুল ফুলে গিয়েছে এবং লাল হয়ে গিয়েছে। তিনি চোটের জায়গায় স্ক্যান করাবেন বলেও জানান। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফেও সোশ্যাল মিডিয়ায় জানানো হয় যে, শনিবার কেন উইলিয়ামসনের বাঁ-হাতের বুড়ো আঙুলে এক্স-রে করানো হবে। সেই মতো শনিবার এক্স-রে রিপোর্ট সামনে আসার পরেই সমর্থকদের দুঃসংবাদ দেয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন:- ভারতের জন্য একরকম পিচ আর বাকিদের জন্য অন্যরকম! হাফিজের প্রশ্ন, বিশ্বকাপ ICC চালাচ্ছে নাকি BCCI?

কিউয়ি বোর্ডের তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, উইলিয়ামসনের বাঁ-হাতের বুড়ো আঙুলের হাড় ভেঙেছে। যদিও হাড় সরে যাওয়ার ঘটনা ঘটেনি। তবে এখনই উইলিয়ামসনকে দেশে ফেরানো হবে না বলেও জানিয়ে দেয় নিউজিল্যান্ড বোর্ড। বরং তাঁকে বিশ্বকাপের স্কোয়াডে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় এই আশায় যে, আগামী মাসে শেষের দিকের লিগ ম্যাচগুলিতে যদি মাঠে নামতে পারেন তিনি। অবশ্য ব্যাকআপ হিসেবে দেশ থেকে টম ব্লান্ডেলকে উড়িয়ে নিয়ে আসার কথাও জানিয়ে দেওয়া হয় বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, শুক্রবার চিপকে বাংলাদেশকে ৮ উইকেটে পরাজিত করে চলতি বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে নিউজিল্যান্ড। ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০৭ বলে ৭৮ রান করে অবসৃত হন কেন উইলিয়ামসন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.