বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > WB Panchayat election Latest News: পঞ্চায়েতে দেদার ছাপ্পা, পড়ল বোমা, দিনভর হিংসায় মৃত ১৪, কমিশনে ঝুলল তালা
পঞ্চায়েত ভোটের লাইভ আপডেট

WB Panchayat election Latest News: পঞ্চায়েতে দেদার ছাপ্পা, পড়ল বোমা, দিনভর হিংসায় মৃত ১৪, কমিশনে ঝুলল তালা

WB Panchayat election Latest News: গ্রাম বাংলা দখলের লড়াই আজ। ভোট শুরু হতেই জায়গায় জায়গায় অশান্তি শুরু হয়েছে। মারা গিয়েছে বহু রাজনৈতিক কর্মী। এই আবহে পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত যাবতীয় খবর এবং আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

West Bengal Panchayat Election 2023 Live Updates: গ্রাম বাংলা দখলের লড়াইয়ে জেলায় জেলায় ঝরল রক্ত। আজ এখনও পর্যন্ত রাজ্য জুড়ে শাসক-বিরোধী মিলিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে পঞ্চায়েত হিংসায়। এই নিয়ে এখনও পর্যন্ত বাংলায় পঞ্চায়েতে বলির সংখ্যা গিয়ে ঠেকল ৩৩-এ। এই আবহে আজকে রাস্তায় নেমেছেন খোদ রাজ্যপাল। তবে কার্যত নিষ্ক্রিয়ই খাকলেন কমিশনার রাজীব সিনহা। পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত যাবতীয় খবর এবং আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

08 Jul 2023, 08:25:31 PM IST

মানিকচকের গোপালপুরে মৃত্যু তৃণমূল কর্মীর

মালদার মানিকচকের গোপালপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় এক তৃণমূলের কর্মীকে খুনের অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। সংঘর্ষের ঘটনায় জখম হয়েছেন আট জন। জানা গিয়েছে, এই ঘটনায় নিহতের নাম শেখ মালেক। তিনি তৃণমূলের স্থানীয় অঞ্চল সভাপতি মহম্মদ নাসিরের কাকা। সংঘর্ষর ঘটনায় পায়ে গুলি লেগে আহত হয়েছেন নাসিরের।

08 Jul 2023, 08:25:03 PM IST

রেজিনগর, তুফানগঞ্জ এবং খড়গ্রামে তৃণমূল কংগ্রেস কর্মীদের খুনের অভিযোগ

রেজিনগর, তুফানগঞ্জ এবং খড়গ্রামে তৃণমূল কংগ্রেস কর্মীদের খুন করার অভিযোগ উঠেছে। বিরোধীদের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস। জানা গিয়েছে, মুর্শিদাবাদ জেলার রেজিনগর থানার অন্তর্গত নাজিরপুর এলাকায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক তৃণমূল কর্মীর। মৃতের নাম ইয়াসিন শেখ। দুষ্কৃতীদের ছোড়া বোমের আঘাতে মৃত্যু হয়েছে ইয়াসিনের। মুর্শিদাবাদের বেলডাঙা থানার অন্তর্গত কাপাসডাঙা ষষ্ঠীতলা এলাকায় বাবর আলি নামক এক তৃণমূল কর্মী খুন হয়। মুর্শিদাবাদের খড়গ্রামেও একটি ফাঁকা জমি থেকে তৃণমূল কর্মী সাবিরুদ্দিন শেখের দেহ উদ্ধার হয়েছে।

08 Jul 2023, 08:24:44 PM IST

মৃত্যু দুই বিজেপি কর্মীর

কোচবিহারের ফলিমারিতে বিজেপির পোলিং এজেন্টকে খুনের অভিযোগ। নিহতের নাম মাধব বিশ্বাস। অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁকে গুলি করে খুন করে। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। এদিকে কোচবিহারের দিনহাটায় আরও এক বিজেপি কর্মীর মৃত্যু হয়। ভোটের লাইনে দাঁড়ানো অবস্থায় তাঁর ওপর হামলা হয়েছে।

08 Jul 2023, 08:24:15 PM IST

বাসন্তী, কাটোয়া, লালগোলাতেও মৃত্যু 

বাসন্তী, কাটোয়া, লালগোলায় মৃত্যু হয় আরও তিন রাজনৈতিক কর্মীর। জানা গিয়েছে, বাসন্তীতে খুন তৃণমূল কর্মী আনিসুল ওস্তাগর। এদিকে লালগোলায় বুথে সংঘর্ষ হয় বাম-তৃণমূলের। সেই সংঘর্ষে মৃত্যু হয় বাম সমর্থক রওশন আলির। অপরদিকে কাটোয়ায় খুন হয়েছেন তৃণমূল কর্মী গৌতম রায়। অভিযোগ, সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা এই হামলার নেপথ্যে। এদিকে লালগোলাতে এক বাম কর্মীর মৃত্যু হয় দুষ্কৃতীদের হামলায়।

08 Jul 2023, 08:23:48 PM IST

কংগ্রেসের হামলায় মৃত তৃণমূল কর্মী

সকালে ভোট দিতে যাওয়ার সময় ১০-১১ জন তৃণমূল কর্মীর ওপর চড়াও হয় কংগ্রেস সমর্থিত দুষ্কৃতীরা। ধারালো অস্ত্র দিয়ে কোপ চালানো হয় তৃণমূল কর্মীদের লক্ষ্য করে। সেই হামলাতেই মৃত্যু হয়েছে হামজাদ আলী হালসানার।

08 Jul 2023, 08:23:09 PM IST

হেমতাবাদে মৃত এক, চাকুলিয়ায় মৃত তৃণমূল প্রার্থী

আজ হেমতাবাদ থেকে উদ্ধার হল এক তৃণমূল কর্মীর মৃতদেহ। এর আগে চাকুলিয়ায় কুপিয়ে খুন করা হয়েছে তৃণমূল প্রার্থী মহম্মদ শাহেনশাকে।

08 Jul 2023, 08:11:51 PM IST

রাজ্য নির্বাচন অফিসে তালা ঝুলিয়ে দিলেন শুভেন্দু

রাজ্য নির্বাচন অফিসে তালা ঝুলিয়ে দিলেন শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন যে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন।

08 Jul 2023, 07:06:38 PM IST

সন্ধ্যাতেও ভোট ভাতারে, ব্যালট বাক্স পড়ল পুকুরে

বিকেল গড়িয়ে সন্ধ্যা নাগাদও ভোটগ্রহণ চলছে ভাতার বিধানসভার মাহাতা এক পঞ্চায়েতের ১৮ নম্বর বুথে। শেষ লগ্মে সেখানে বুথ দখলের অভিযোগ। ব্যালট বাক্স পুকুরে ফেলে দেওয়া হয়। অভিযুক্ত তৃণমূল কংগ্রেস। 

08 Jul 2023, 06:46:35 PM IST

পশ্চিমের জেলাগুলিতে কত শতাংশ ভোট পড়েছে?

পশ্চিম মেদিনীপুরে ভোট পড়েছে ৭০.১৫ শতাংশ। আপাতত সেখানেই সবথেকে বেশি ভোট পড়েছে। ঝাড়গ্রামে ভোট পড়েছে ৬৪.২৬ শতাংশ, পুরুলিয়ায় ৫৯.৬৫ শতাংশ, পশ্চিম বর্ধমানে ৬৫.৮৫ শতাংশ, বাঁকুড়ায় ৬৯.৮৩ শতাংশ, বীরভূমে ৬৮.৮৮ শতাংশ, পূর্ব বর্ধমানে ৬৮.৯ শতাংশে

08 Jul 2023, 06:46:20 PM IST

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে কত ভোট পড়েছে?

উত্তর ২৪ পরগনায় ভোট পড়েছে ৬৭.৮৮ শতাংশ, দক্ষিণ ২৪ পরগনায় ৬৫.৪ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৬৭.২৩ শতাংশ, হাওড়ায় ৬৭.৫৮ শতাংশ, হুগলিতে ৬৫.৪৩ শতাংশ, নদিয়ায় ৬৮.৭২ শতাংশ ভোট পড়েছে।

08 Jul 2023, 06:44:51 PM IST

'রাজ্যপালের যা করা উচিত তা করব'

‘রাজ্যপালের যা করা উচিত তা করব।’ পঞ্চায়েত হিংসা নিয়ে বললেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় হস্তক্ষেপের জন্য আবেদন জানাবেন কিনা, তা নিয়ে সরাসরি কোনও মন্তব্য করেননি রাজ্যপাল বোস। 

08 Jul 2023, 06:42:02 PM IST

ছাপ্পার প্রতিবাদে মেচেদায় জাতীয় সড়ক অবরোধ

শহিদ মাতঙ্গিনী ব্লকের জানুবসান গ্রামের ৯৫ নম্বর বুথে তৃণমূলের ছাপ্পা ভোট মারার অভিযোগে বিজেপি সহ সমস্ত বিরোধী দল পথ অবরোধ করলো হলদিয়া মেচেদার রাজ্য সড়কের জানুবসান এলাকায়।

08 Jul 2023, 06:38:14 PM IST

ইসলামপুরে মৃত্যু আরও একজনের

ইসলামপুর মহকুমার গোয়ালপুকুর ১ নম্বর ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের জাগির বস্তি এলাকায় মৃত্যু এক কংগ্রেস কর্মীর। 

08 Jul 2023, 06:33:11 PM IST

মিষ্টি খাওয়ালেন রাজ্যপাল বোস

বসিরহাট শহর লাগোয়া পঞ্চায়েতের নির্বাচনী জায়গাগুলো সরজমিনের খতিয়ে দেখলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজ্যপালের পক্ষ থেকে বসিরহাটবাসীকে মিষ্টি খাওয়ানো হয়।

08 Jul 2023, 06:29:52 PM IST

ব্যালট বাক্স নিয়ে কাড়াকাড়ি

ভোট গ্রহণ শেষের দিকে বর্ধমান ২ ব্লকের গোপালনগরের ১৮৭ ও ১২৮ বুথে ব‍্যালট বাক্স নিয়ে কাড়াকাড়ি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বর্ধমান থানার পুলিশ।

08 Jul 2023, 06:25:22 PM IST

উত্তর দিনাজপুরের রামগঞ্জে বুথ দখলের অভিযোগ

বুথ দখলকে কেন্দ্র করে ভোট গ্রহণ পর্বের শেষ মুহূর্তে তৃণমূল এবং নির্দল প্রার্থীর মধ্যে বচসা। ঘটনাটি ঘটে উত্তর দিনাজপুরের রামগঞ্জ ২ গ্রাম পঞ্চায়েতের বহড়ণগছ ৩ এবং ৪ নং বুথে। পরে এই বুথের ব্যালট বাক্স পুকুরে ফেলে দেওয়া হয়। জানা গিয়েছে, ৭ নং পঞ্চায়েত সমিতির নির্দল প্রার্থী মহম্মদ রফিক আলম তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে বুথ দখল করে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ আনেন। 

08 Jul 2023, 06:21:12 PM IST

গলসিতে আটক বিজেপি এজেন্ট

পূর্ব বর্ধমানে বিজেপি বুথ এজেন্টকে আটক করল পুলিশ। ভোটের শেষ মুহূর্তে গলসি ১ নং ব্লকের পারাজ গ্রাম পঞ্চায়েতের মানিক বাজার গ্রামে ঘটনাটি ঘটেছে। এদিকে আটক বিজেপি এজেন্টের স্ত্রী তথা মানিকবাজার ১৭১ নং বুথের বিজেপির প্রার্থী দোলন বাগদি দাবি করেন, ভুয়ো মামলায় আটক করা হয়েছে তাঁর স্বামীকে।

08 Jul 2023, 06:09:02 PM IST

রানিগঞ্জে গুলিবিদ্ধ বাম প্রার্থী  

রানিগঞ্জের জেমারি পঞ্চায়েত এলাকায় গুলি চালানোর অভিযোগ। সিপিএমের জেলা পরিষদের প্রার্থী সাগর বন্দ্যোপাধ্যায় জখম হন এই হামলায়। 

08 Jul 2023, 06:07:30 PM IST

ভাঙড়ে পঞ্জাব পুলিশের বিশাল দল

ভোট শেষে ভাঙড়ের কাশীপুর থানায় এসে পৌঁছল ২০০ জনের পঞ্জাব পুলিশের একটি দল। আজ সকাল থেকেই উত্তপ্ত এই অঞ্চল। 

08 Jul 2023, 06:01:11 PM IST

১২ হাজার বুথ দখল, ১১ হাজার বুথে ছাপ্পা, দাবি বিজেপির

বিজেপির শমীক ভট্টাচার্যের দাবি, ১২ হাজার ৩২৭টি বুথ দখল হয়েছে আজ, ১১ হাজার ৬২২টি বুছে জমা পড়েছে ছাপ্পা ভোট, সব মিলিয়ে মৃত্যু ৩৮ জনের, আহত ১৭৫৯, তার মধ্যে রয়েছেন ৫৩ জন পুলিশকর্মী।  

08 Jul 2023, 05:58:31 PM IST

সুকান্তকে ফোন নড্ডার

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে ফোন করে পঞ্চায়েত হিংসা নিয়ে খোঁজ খবর নিলেন দলের সর্বভারতীয় প্রধান জেপি নড্ডা। এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফেও সুকান্তর থেকে হিংসার খোঁজ খবর নেওয়া হয়েছে। সুকান্ত জানান, পরবর্তীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে লিখিত রিপোর্ট জমা দেবে দল। 

08 Jul 2023, 05:56:42 PM IST

রাজ্যে ভোট পড়ল ৬৬.২৮ শতাংশ

বিকেল ৫টা শেষ হওয়ার কথা পঞ্চায়েতের ভোটগ্রণ। রাজ্য কমিশনের তথ্য বলছে, বিকেল ৫টা পর্যন্ত নির্বাচনে ভোট পড়েছে ৬৬.২৮ শতাংশ।

08 Jul 2023, 05:50:56 PM IST

কুশমণ্ডিতে ছাপ্পার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের সিংহফরকায় ৩৭/১৬২ নম্বর বুথে ছাপ্পা ভোটের অভিযোগ। ঘটনায় শাসকদল তৃণমূল কংগ্রেসের দিকে আঙুল উঠেছে।

08 Jul 2023, 05:42:21 PM IST

বাহিনী মোতায়েন নিয়ে কমিশনকে তোপ বিএসএফ IG-র

দিনভর রাজ্য জুড়ে হিংসা, মৃত্যু হয়েছে ১৩ জনের। এরই মাঝে প্রশ্ন ওঠে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে। এই আবহে এবার কমিশনকে তোপ দেগে চিঠি বিএসএফ আইজি-র। রাজ্যে বাহিনী তদারকির দায়িত্ব ছিল তাঁর ওপর। আজ সকালেও তিনি কমিশনে আসেন। ভোট পর্ব মিটতেই জানা যায়, তিনি কমিশনের অব্যবস্থায় ক্ষোভ প্রকাশ করে চিঠি দিয়েছেন। তিনি জানান, বাহিনীর সঙ্গে যোগাযোগই করা যাচ্ছে না। এর জন্য কমিশনকে দায়ী করেছেন তিনি। 

08 Jul 2023, 05:39:35 PM IST

দুর্গাপুরে জাতীয় সড় অবরোধ বামেদের

পশ্চিম বর্ধমান দুর্গাপুরে মুচিপাড়ার কাছে ১৯ নম্বর জাতীয় সড়ক অবরোধ করল সিপিআইএম কর্মীরা। জাতীয় সড়কের মধ্যে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ চলছে।

08 Jul 2023, 05:36:21 PM IST

বসিরহাটে বোমাবাজি বিরোধীদের, জখম ১ 

বসিরহাট দু'নম্বর ব্লকের কচুয়া গ্রাম পঞ্চায়েতের গোরাইতলা হাই স্কুলের চারটি বুথে বোমাবাজি ও ব্যালট ভাঙচুর বিরোধীদের। ঘটনার জেরে বন্ধ থাকে ৫৫,৫৬,৫৭ ও ৬১ নম্বর বুথে ভোট গ্রহণ। অভিযোগ, কংগ্রেস, আইএসএফ ও সিপিআইএম বুথের মধ্যে ঢুকে ভাঙচুর চালায়। বুথ থেকে ব্যালটগুলি বের করে বাইরে নিয়ে এসে ভেঙ্গে গুড়িয়ে দিয়ে পালায় বিরোধীরা। বোমাবাজিতে আহত ১।

08 Jul 2023, 05:27:00 PM IST

উলুবেড়িয়া ব্যালট বাক্স পুকুরে ফেলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

হাওড়ার উলুবেড়িয়ার ১ নম্বর ব্লকের হাটগাছা ১ পঞ্চায়েতে ব্যালট বাক্স চুরির অভিযোগ। আঙুল উঠেছে তৃণমূলের দিকে। জানা গিয়েছে, বাহাদুরপুর প্রাথমিক বিদ্যালয়ে ভাঙচুর করা হয়। ৯৯ ও ৯৯এ বুথের ভোটগ্রহণ চলাকালীনই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। ব্যালট বাক্স ভেঙে পুকুরে ফেলে দেওয়া হয়। তালাবন্দি করে রাখা হয় ভোটকর্মীদের। এদিকে এঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ। নেতৃৃত্বে ছিলেন উলুবেড়িয়ার SDPO। 

08 Jul 2023, 05:24:00 PM IST

মিছিল বিমান, সূর্যকান্ত, সেলিমদের

রাজীব সিনহার অবিলম্ব পদত্যাগের দাবিকে কমিশনে বিক্ষোভ বামেদের। মল্লিক বাজার থেকে মিছিল করে নির্বাচন দপ্তরের সামনে আসেন বাম কর্মী-সমর্থকরা। সেখানে কিছুটা পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় বাম কর্মীদের। পরে পুলিশ তাদেরকে সরিয়ে দেয়। যদিও এরই মাঝে সিপিএম-এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম নির্বাচন কমিশনের দপ্তরের সামনেই চেয়ারের উপরে উঠে বক্তব্য রাখেন। এই মিছিলে ছিলেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসু, সুজন চক্রবর্তী সহ বামেদের শীর্ষ স্থানীয় নেতারা।

08 Jul 2023, 05:20:31 PM IST

বালীতে আক্রান্ত বাম নেত্রী দীপ্সিতা ও তাঁর মা

সিপিএম যুব নেত্রী দীপ্সিতা ধর ও তাঁর মাকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। হাওড়ার বালী ঘোষপাড়া বালিকা বিদ্যাপীঠের কাছে ঘটনাটি ঘটেছে। 

08 Jul 2023, 05:15:27 PM IST

বিএসএফ ভোট প্রভাবিত করার চেষ্টা করেছে, বিস্ফোরক শশী পাঁজা

শশী পাঁজা বলেন, ‘১৩-১৪ জেলায় শান্তিতে ভোট। ৬০ হাজারের মধ্যে ৬০টি বুথে অশান্তি। শতাংশের নিরিখে তা খুবই কম। বিজেপি, বাম, আইএসএফ সহ সব বিরোধীই অশান্তি ছড়াতে চেয়েছে। এদিকে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে। বিএসএফ ভোট প্রভাবিত করার চেষ্টা করেছে। এদিকে সব মৃত্যুই নিন্দাজনক। বাংলাকে উত্তপ্ত করার চেষ্টা হয়েছে।’

08 Jul 2023, 05:08:33 PM IST

বেলদায় ব্যালট বাক্সে ঢালা হল জল

বেলদা থানার গুড়দলাতে ২৬১ নম্বর বুথে গুরদলা প্রাথমিক বিদ্যালয়ে ব্যালট বাক্সে ঢালা হল জল। তৃণমূল-বিজেপির বচসা পরই এই ঘটনা ঘটে বলে সূত্রের খবর। আর এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। এদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আছে বেলদা থানার বিশাল পুলিশ বাহিনী। সেই সঙ্গে উপস্থিত হন নির্বাচন কমিশনের সেক্টর অফিসার সহ প্রশাসনিক ব্যক্তিরা।

08 Jul 2023, 05:04:22 PM IST

তৃণমূলের হাতে আক্রান্ত হলেন গর্ভবতী মহিলা

ভোট দিতে গিয়ে আক্রান্ত হলেন গর্ভবতী মহিলা। ঘটনাটি ঘটেছে কোচবিহার ২ নম্বর ব্লকের খাগড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতের ৩/২৩৭ নম্বর বুথে। অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে। এই ঘটনার পর এলাকাবাসী ওই বুথে ভোট বন্ধ করে দেয়। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ ওঠে।

08 Jul 2023, 05:02:46 PM IST

৩টে পর্যন্ত ৫০.৫২ শতাংশ ভোট

দুপুর ১টা পর্যন্ত কমিশনের দেওয়া তথ্য বলা হয়েছিল পঞ্চায়েতে ভোটদানের হার ছিল ৩৬.৬৬ শতাংশ। এরপর দুপুর তিনটের সময় হিসাব দিয়ে কমিশন জানায়, রাজ্যে ৫০.৫২ শতাংশ ভোট পড়েছে। যদিও জেলায় জেলায় ছাপ্পার অভিযোগ।

08 Jul 2023, 04:54:42 PM IST

হেমতাবাদ থেকে উদ্ধার তৃণমূল কর্মীর মৃতদেহ

উত্তর দিনাজপুরের হেমতাবাদে উদ্ধার হল এক তৃণমূল কংগ্রেস কর্মীর মৃতদেহ। জানা গিয়েছে, ভোট দিতে বাড়ি থেকে বেরিয়েছিলেন মৃত ব্যক্তি। পরে বাড়ি থেকে কিছু দূরে একটি ঝোপ থেকে উদ্ধার হয় তাঁর দেহ। 

08 Jul 2023, 04:51:48 PM IST

সিউড়িতে পুড়ল ব্যালট

সিউড়ি ১ নম্বর ব্লকের অন্তর্গত বড় মহুলা গ্রামে ব্যালট বাক্স লুট করার অভিযোগ উঠল। সেখানে ব্যালট পেপারও পুড়িয়ে দেওয়া হয়।বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই কাজ করেছে। প্রিজাইটিং অফিসার বলছেন, একদল দুষ্কৃতী স্কুলের ভেতরে ঢুকে হঠাৎই সমস্ত ব্যালট বাক্স কেড়ে নিয়ে চলে যায়। 

08 Jul 2023, 04:48:10 PM IST

দেগঙ্গায় তৃণমূল কর্মীকে মার আইএসএফ প্রার্থীর

দেগঙ্গা বেলডাঙ্গা ১৩৬ নম্বর বুথে তৃণমূল কংগ্রেসের তৃণমূল প্রার্থীর কাকাকে বেধড়ক মার। আক্রান্ত নিজেও ঘাসফুল শিবিরের কর্মী। আক্রান্ত তৃণমূল কর্মীর নাম বিশ্বনাথ দাস। গুরুতর জখম অবস্থায় তাঁকে বিশ্বনাথপুর হাসপাতালে ভরতি করা হয়। আক্রান্তের অভিযোগ, তিনি যখন ভোট দিয়ে বাড়ি ফিরছিলেন, সেই সময় আইএসএফ-র লোকজন তাঁকে মারধর করে। সেখানে ছিলেন আইএসএফ প্রার্থীও।

08 Jul 2023, 04:42:31 PM IST

খানাকুলে ভোট দিতে গিয়ে গুলিবিদ্ধ ৩ ভোটার

খানাকুলে ভোট দিতে গিয়ে গুলিবিদ্ধ ৩ ভোটার। জখম ভোটারদের মধ্যে এক মহিলাও আছেন। খানাকুলের নতিবপুরে বিহারীলাল প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা।

08 Jul 2023, 04:41:05 PM IST

ভাঙ্গড়ে রাস্তা অবরোধ ISF-এর

দক্ষিণ ২৪ পরগনার ভাঙ্গড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ আইএসএফ-এর। ভোট দিতে না পারায় রাস্তা অবরোধ করে আইএসএফ কর্মীরা। ভাঙ্গড়ের কাশীপুরে রাস্তার উপরেই বাঁশ ফেলে অবরোধ করে আইএসএফ কর্মীরা। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

08 Jul 2023, 04:35:46 PM IST

চাপড়ায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীকে মার

চাপড়ার মহেশনগর গ্রামে দুষ্কৃতীরা ভোট লুট করতে এলে বাধা দেয় স্থানীয়রা তাদেরকে ধরে ফেলে। অভিযোগ ছাপ্পা দিতে আসা দুষ্কৃতীরা তৃণমূল আশ্রিত। প্রায় ৩০ জনের একটি দল এসে বুথ জাম করার চেষ্টা করে বলে অভিযোগ। তাদের মধ্যে একজনকে বেধড়ক মারধর করে ল্যাম্প পোস্টের সঙ্গে বেঁধে রাখে স্থানীয়রা। তিনটি মোটর বাইক ভাঙচুর করা হয়। বাকি দুষ্কৃতীরা পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছেছে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী।

08 Jul 2023, 04:27:06 PM IST

জাতীয় সড়ক অবরোধ বিজেপির

পঞ্চায়েত নির্বাচনে বুথ দখল এবং বিজেপি কর্মীদের খুনের প্রতিবাদে কাঁকসায় পথে বিজেপি। খাঁটপুকুর সংলগ্ন ১৯ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মী সমর্থকরা। বিজেপি বিধায়ক লক্ষণ ঘড়ুই, জেলা সহ-সভাপতি চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় সহ জেলা বিজেপি নেতৃত্ব এই বিক্ষোভে যোগ দিয়েছেন। 

08 Jul 2023, 04:24:28 PM IST

মাথাভাঙায় তৃণমূল কর্মীকে গুলি

কোচবিহারের মাথাভাঙায় তৃণমূলের এক কর্মীকে লক্ষ্য করে গুলি করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। ঘটনাটি মাথাভাঙা এক নম্বর ব্লকের হাজরাহাট ১ গ্রাম পঞ্চায়েতের ২/২১২ নাম্বার বুথের। গুলি লেগে আহত হন তৃণমূলের কর্মী বিপ্লব শান্যাল। জখম বিপ্লব শান্যালকে উদ্ধার করে নিয়ে আসা হয় মাথাভাঙা মহকুমা হাসপাতালে। পরে তাঁকে কোচবিহারে রেফার করে দেওয়া হয়।

08 Jul 2023, 04:20:06 PM IST

কেশপুরে আক্রান্ত ২ কংগ্রেস কর্মী

পশ্চিম মেদিনীপুরের কেশপুরে তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পার অভিযোগ। শেখ আরিফ ও শেখ তসলিম নামের দুই কংগ্রেস কর্মী তৃণমূল কর্মীদের হামলায় আক্রান্ত হয়েছেন বলে দাবি করা হয়েছে। এই দুই কংগ্রেস কর্মীকে কেশপুর গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয়েছে। 

08 Jul 2023, 04:15:21 PM IST

ডোমকলে ভোটকেন্দ্রে দুষ্কৃতীদের তাণ্ডব

ডোমকলের মধুরকূল প্রাথমিক স্কুলের ভোটকেন্দ্রে ছাপ্পা ভোটের অভিযোগ। জানানো হয়েছে, আগ্নেয়াস্ত্র মাথায় ঠেকিয়ে ভোটকর্মীদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। পরে তাণ্ডব চালানো হয় সেই কেন্দ্রে। বুথের সিসিটিভি ক্যামেরার চার্জিং পয়েন্ট খুলে দেওয়া হয়। 

08 Jul 2023, 04:11:26 PM IST

পুরুলিয়ায় আক্রান্ত ভোটকর্মী, ব্যালট বাক্সে ঢালা হল জল

পুরুলিয়ার গাড়াফুসড়ে ভোটকেন্দ্রে হামলা দুষ্কৃতীদের। অভিযোগ, সিসিটিভি ক্যামেরা ভাঙা হয়। ব্যালট বাক্স ভাঙা হয়। বাক্সে জল ঢেলে দেওয়া হয়। বাকি ব্যালট পেপারও ছিঁড়ে ফেলা হয়। এদিকে এক ভোটকর্মী জখম হয়েছেন এই হামলায়।  

08 Jul 2023, 04:08:21 PM IST

আমডাঙার বুথে হামলার অভিযোগ আইএসএফ-এর বিরুদ্ধে

আমডাঙার আধহাঁটা গার্লস হাই স্কুলের ৩৮ নং বুথে হামলার অভিযোগ। ব্যালট বাক্স ভাঙচুর করা হয় বলে অভিযোগ। অভিযোগের তির আইএসএফ-এর বিরুদ্ধে। আপাতত সেখানে ভোটগ্রহণ বন্ধ। 

08 Jul 2023, 04:02:09 PM IST

নাকাশিপাড়ায় বোমা হামলায় আক্রান্ত বাম সমর্থক 

নাকাশিপাড়ার ম্যাচপোতায় বোমাবাজিতে জখম হয়েছেন এক সিপিএম সমর্থক। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

08 Jul 2023, 04:01:40 PM IST

গুলি চালাল কেন্দ্রীয় বাহিনী

নদিয়ার হাতিশালা গ্রাম পঞ্চায়েত এলাকায় বোমাবাজির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বুথে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। যদিও ঘটনায় হতাহত হয়নি কেউ। জানা গিয়েছে, প্রায় ২০টি বোমা ছোড়ে দুষ্কৃতীরা। এদিকে কেন্দ্রীয় বাহিনীর তরফে পাঁচ রাউন্ড গুলি চালানো হয়। 

08 Jul 2023, 03:59:37 PM IST

গুলিবিদ্ধ দুই এসইউসিআই সমর্থক

দক্ষিণ ২৪ পরগনার কুলতলি ব্লকের মেরিগঞ্জ এক নম্বর গ্রাম পঞ্চায়েতে গুলিবিদ্ধ দুই এসইউসিআই সমর্থক। 

08 Jul 2023, 03:53:43 PM IST

জামুড়িয়ায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ

পশ্চিম বর্ধমানের জামুড়িয়ার হিজলপাড়া গ্রাম পঞ্চায়েতের লালবাজার ১৬৯ নম্বর বুথে বিজেপি ও তৃণমূল সংঘর্ষ। ঘটনায় আহত বেশ কয়েকজন বিজেপি কর্মী। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী। বিজেপির অভিযোগ, বেলা ১২টা পর্যন্ত ঠিকঠাক ভোট চলছিল। কিন্তু তারপরই প্রচুর সংখ্যক বহিরাগত এসে বুথ লুট করার চেষ্টা করে। তারা প্রতিবাদ জানালে তাদেরকে বেধড়ক মারধর করা হয়। পোলিং এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়া হয়। প্রায় ঘণ্টা দেড়েক ছাপ্পা ভোট চলে।

08 Jul 2023, 03:51:05 PM IST

চাপড়ায় ভোট লুট রুখে দিলেন গ্রামবাসীরা

নদিয়ার চাপড়ায় ভোট লুট রুখে দিলেন গ্রামবাসীরা। অভিযুক্তকে ল্যাম্প পোস্টে বেঁধে বেধড়ক মারা হয়। 

08 Jul 2023, 03:48:32 PM IST

রাজীবের গ্রেফতারির দাবিতে কমিশনের পথে কংগ্রেস

রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহার গ্রেফতারির দাবিতে কমিশনের অফিসের উদ্দেশে মিছিল করে কংগ্রেস। তবে মাঝপথেই হাত শিবিরকে আটকে দেওয়া হয়। এদিকে রাজীবের বক্তব্য, ‘ভোটে সন্ত্রাসের দায় কমিশনের নয়’। 

08 Jul 2023, 03:45:24 PM IST

ব্যালটে নাম নেই প্রার্থীর, বিশৃঙ্খলা পাণ্ডুয়ায়

ব্যালট পেপারে প্রার্থীর নাম না থাকার অভিযোগ হুগলির পাণ্ডুয়াতে। অভিযোগ, সকাল থেকে ২৬২ নম্বর বুথে তৃনমূল প্রার্থী আসগর আলির নাম নেই ব্যালট পেপারে। এদিকে ওই বুথে সিপিএম প্রার্থী শেখ মিজামউদ্দিনকে ঘার ধাক্কা দিয়ে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে। এদিকে জানা যায়, এই বুথে বেশ কিছু বুথে সিপিএম প্রার্থীরও নাম ছিল না।

08 Jul 2023, 03:38:21 PM IST

প্রাণ হারালেন ১২, তবে কমিশন বলছে, ‘রাজনৈতিক কারণে মৃত ৩’

কমিশনের কাছে এসেছে মাত্র ৭টি খুনের মামলায়। এদিকে এর মধ্যে নাকি মাত্র ৩টি মৃত্যু রাজনৈতিক কারণে হয়েছে। 

08 Jul 2023, 03:36:30 PM IST

মাথাভাঙায় গুলিবিদ্ধ ভোটার

উত্তরে মাথাভাঙায় গুলি চলল ভোটের লাইনে। গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভরতি এক ভোটার। ঘটনায় অভিযোগের তির বিজেপির দিকে। 

08 Jul 2023, 03:32:03 PM IST

ব্যালটে জল ঢাললেন বাম প্রার্থী, পালটা মারের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

ডোমজুড়ে মহিয়ারি গ্রাম পঞ্চায়েতের অঙ্কুরহাটি কিব্রিয়া গাজি হাইস্কুলের ৫ নম্বর পার্টে ব্যালট বক্সের মধ্যে জল ঢেলে দেওয়ার অভিযোগ সিপিএম প্রার্থীর বিরুদ্ধে। পরে সিপিএম প্রার্থীকে বুথ থেকে মেরে বার করে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বামেদের অভিযোগ, পুলিশ সক্রিয়ভাবে তৃণমূলের সহযোগিতা করছে এবং তৃণমূলের সঙ্গে যৌথভাবে ছাপ্পা মারছে। বাম প্রার্থীর সুরেই অভিযোগ বিজেপি প্রার্থীরও। 

08 Jul 2023, 03:22:53 PM IST

মাত্র ১৫ হাজার বুথেই কেন্দ্রীয় বাহিনী

রাজ্যে পঞ্চায়েত ভোটের নামে সকাল থেকে হিংসা হচ্ছে। এই আবহেই প্রশ্ন উঠেছে ,কোথায় কেন্দ্রীয় বাহিনী? এরই মাঝে রাজ্য নির্বাচন কমিশনের তরফে জানানো হল, প্রায় ১৫ হাজার বুথে কেন্দ্রীয় বাহিনীকে রাখা হয়েছে। উল্লেখ্য, ৮২২ কোম্পানি বাহিনী দিয়ে ৬০ হাজার বুথে ভোট করানোর নির্দেশ ছিল হাই কোর্টের। তবে আজ ভোট শুরু হয়ে গেলেও রাজ্যে ১৭২ কোম্পানি আসেনি বাংলায়।

08 Jul 2023, 03:19:52 PM IST

ভোট বয়কট মালদার হাবিবপুরে

ভোট বয়কটের সিদ্ধান্ত মালদা জেলার হবিবপুর থানার রাধাকান্তপুর গ্রামের ১২২এ ও ১২২বি বুথের প্রায় ১৩০০ ভোটারের। তাদের অভিযোগ, বহুদিন ধরে ওই বুথগুলির রাধাকান্তপুর, রামকৃষ্ণপুর, জগন্নাথপুর এলাকার সাধারণ মানুষ রাস্তা ও সেতুর দাবি জানিয়েছেন। 

08 Jul 2023, 03:14:54 PM IST

বুথ ত্যাগ করা ভোটকর্মীদের বিরুদ্ধে এফআইআর হবে, জানালেন রাজীব

পঞ্চায়েত ভোটে বুথে হিংসার করণে যে সব ভোটকর্মীরা বুথ ছেড়ে ফিরে এসেছেন তাদের বিরুদ্ধে পদক্ষেপ করবে কমিশন। তাদের বিরুদ্ধে পুলিশে এফআইআর করা হবে বলে জানান রাজীব। 

08 Jul 2023, 03:13:44 PM IST

চাকদায় পুলিশ-গ্রামবাসীদের খণ্ডযুদ্ধ

নদিয়ার চাকদার হেমায়েতপুর ২১৯ নম্বর বুথের দখল নেওয়ার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। অভিযোগ এই সময়কালে এলাকায় ঢুকতে দেওয়া হয়নি সাধারণ মানুষকে। পরে গ্রামবাসীরা একত্রিত হয়ে প্রতিবাদ করলে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। এরপর গ্রামবাসীদের সাথে পুলিশের খণ্ডযুদ্ধ বাধে। 

08 Jul 2023, 02:38:59 PM IST

বাইক বাহিনীর হামলা, পালটা বাইকে অগ্নিসংযোগ গ্রামবাসীদের

গোয়ারা খিতীন্দ্রনাথ প্রাথমিক বিদ্যালয় ৯৩, ৯৪ বুথে বাইক বাহিনীর হামলা। অভিযোগ, বুথ দখলের চেষ্টা করতেই সেখানে হামলা চালিয়েছিল বাইক বাহিনী। এদিকে গ্রামবাসীরা তাদের ধাওয়া করে। এই আবহে দু'টি বাইক ফেলে পালিয়ে যায় দুষ্কৃতীরা। বাইক দু'টিতে আগুন ধরিয়ে দেয় এলাকার বাসিন্দারা।

08 Jul 2023, 02:35:44 PM IST

ডানকুনি স্টেশনে এসে পৌঁছল কেন্দ্রীয় বাহিনী

আর্ধেক ভোট পার। এরই মাঝে কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছল ডানকুনি রেল স্টেশনে। সেখান থেকে ট্রাকে করে তারা পৌঁছে গেল অন্যান্য জেলায়। অন্যদিকে পশ্চিম মেদিনীপুর থেকে দশ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছায় হুগলিতে।হুগলি গ্রামীণ এলাকায় মোট তেত্রিশ কোম্পানী বাহিনী মোতায়েন করা হল।বলাগড়ের বিভিন্ন বুথে দুপুরের পর বাহিনী মোতায়েন করা হল।

08 Jul 2023, 02:29:29 PM IST

প্রয়োজনে পুননির্বাচন হবে, দাবি রাজীবের

সংবাদমাধ্যমের সামনে অবশেষে মুখ খুললেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। আজ তিনি এক টিভি চ্যানেলকে বলেন, ‘কেমন ভোট হচ্ছে তা বলার এখনও সময় আসেনি। পরিস্থিতি খতিয়ে দেখা হবে। প্রয়োজনে পুননির্বাচন হবে।’

08 Jul 2023, 02:12:22 PM IST

কুপিয়ে খুন তৃণমূল প্রার্থীকে

চাকুলিয়ায় তৃণমূল প্রার্থী মহম্মদ শাহেনশাহকে কুপিয়ে খুনের অভিযোগ। তিনি বিদায়ী প্রধানও ছিলেন গ্রামের। তাঁকে গুরুতর অবস্থায় বিহারের কিষাণগঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনায় অভিযোগের তির কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের দিকে।

08 Jul 2023, 02:00:33 PM IST

ভাঙড়ে তৃণমূলের জেলা পরিষদ প্রার্থীর বাড়িতে হামলা

ভাঙড়ে তৃণমূলের জেলা পরিষদ প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ উঠল আইএসএফের বিরুদ্ধে। বাড়ির লক্ষ্য করে মুহুর্মুহু বোমা ছোড়ার অভিযোগ উঠেছে। এখনও তাজা বোমা বাড়ির সামনে পড়ে আছে।

08 Jul 2023, 01:57:49 PM IST

সুকান্তকে আটকে বিক্ষোভ তৃণমূল জেলা সভাপতির

গঙ্গারামপুর ব্লকের ডাঙ্গাপাড়া এলাকার ১৮৮ ও ৮৯ নম্বর বুথের ছাপ্পা ভোটের খবর পেয়ে সুকান্ত মজুমদার এলাকায় আসেন। তবে সেখানে যাওয়ার পথে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল সভাপতির বাধার মুখে পড়েন সুকান্ত।

08 Jul 2023, 01:54:43 PM IST

মালদার হরিশ্চন্দ্রপুরে বাম-কংগ্রেস জোটের সঙ্গে সংঘর্ষ তৃণমূলের

মালদায় ভোটের লাইনে টাকা দেওয়াকে কেন্দ্র করে বাম-কংগ্রেস জোট ও তৃণমূলের মধ্যে সংঘর্ষ। কংগ্রেস কর্মীর গলায় হাসুয়ার কোপ বসানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। এই আবহে উত্তপ্ত হয়ে উঠেছে হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের রাড়িয়াল প্রাথমিক বিদ্যালয় চত্বর। জানা যায়, রাড়িয়াল ৮৭ নং বুথে বাম কংগ্রেস জোটের কর্মীরা ভোটের লাইনে দাঁড়িয়ে ভোটারদের টাকা দেওয়ার চেষ্টা করছিল। সেই ঘটনা নজরে পড়ায় তৃণমূলের কর্মীরা হামলা চালায়। 

08 Jul 2023, 01:51:48 PM IST

নদিয়ায় বোমার আঘাতে গুরুতর জখম এক সিপিআইএম কর্মী

নদিয়ায় বোমার আঘাতে গুরুতর জখম এক সিপিআইএম কর্মী। ঘটনা নাকাশিপাড়া ব্লকের ধনঞ্জয়পুর গ্ৰামপঞ্চায়ের ম্যাচপোতা এলাকায়। জখম ওই ব্যক্তির নাম মিজানুর রহমান শেখ। অভিযোগ, ম্যাচপোতা গ্ৰামে ভোট কেন্দ্র থেকে দু'শো মিটার দূরে এক বাড়িতে বসে ছিলেন তিনি। কিছু দুষ্কৃতী তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়ে। সেই বোমার আঘাতে গুরুতর জখম হয়েছেন তিনি। পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে বেথুয়াডহড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে আসে। পরে শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। 

08 Jul 2023, 01:49:29 PM IST

পাথরঘাটা গ্রাম পঞ্চায়েতে বোমাবাজি 

পাথরঘাটা গ্রাম পঞ্চায়েত ২২৯ এবং ২৩০ নম্বর বুথে বোমাবাজি এবং গুলি চালানোর অভিযোগ। অভিযোগের তির শাসকগোষ্ঠীর দিকে। ভোটগ্রহণ প্রক্রিয়া বন্ধ রাখা হয় এই হামলার ঘিরে। ঘটনাস্থলে বিধাননগর কমিশনারেট এবং কেএলসি থানার বিশাল পুলিশ বাহিনী। ভোটগ্রহণ প্রক্রিয়া বন্ধ ২২৮ নম্বর বুথেও।

08 Jul 2023, 01:37:39 PM IST

দিনহাটায় মৃত্যু আরও এক বিজেপি কর্মীর

দিনহাটায় মৃত্যু বিজেপি কর্মীর। এই নিয়ে দিনহাটায় আজ দু'জনের মৃত্যু হল। মৃতের নাম চিরঞ্জীব। ভোটের লাইনে দাঁড়িয়ে থাকার সময় আক্রান্ত হন চিরঞ্জীব। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। 

08 Jul 2023, 01:28:02 PM IST

বাদুড়িয়ায় ছাপ্পা দেওয়ার অভিযোগ বামেদের বিরুদ্ধে

রাজ্যের অধিকাংশ জায়গায় দেদার ছাপ্পার অভিযোগ উঠেছে। অধিকাংশ জায়গাতেই ছাপ্পার অভিযোগ উঠেছে শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তবে এরই মধ্যে বাদুড়িয়া ছাপ্পা দেওয়ার অভিযোগ উঠেছে বামেদের বিরুদ্ধে। 

08 Jul 2023, 01:24:28 PM IST

জেলা শাসকদের কাছ থেকে বাহিনী হিসেব চাইল কমিশন 

অবশেষে ‘কিছু একটা’ পদক্ষেপ করল রাজ্য নির্বাচন কমিশন। জানা গিয়েছে, ভোট শুরুর সাড়ে চার ঘণ্টা পর জেলা শাসকদের কাছ থেকে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে হিসেব তলব করলেন রাজীব সিনহা। তবে এর আগেই গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। মনোনয়ন পর্ব থেকে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩০ জন। 

08 Jul 2023, 01:15:37 PM IST

নওদাতে কংগ্রেস কর্মীকে খুন

বহরমপুরের নওদাতে কংগ্রেস কর্মীকে মারধর বুথের সামনে। পরে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। 

08 Jul 2023, 01:13:08 PM IST

বসিরহাটের এসপি অফিস ঘেরাও বিজেপির 

বসিরহাটের সন্দেশখালিতে বিজেপির প্রার্থী আরতি সমাদ্দার সহ বেশ কয়েকজন বিজেপি কর্মীদের ‘অপহরণ’-এর অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। এই অভিযোগের প্রেক্ষিতে বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার পক্ষ থেকে বসিরহাটের এসপি অফিস ঘেরাও করা হয়।

08 Jul 2023, 01:04:09 PM IST

রাজ্য জুড়ে খুন আরও তিনজন

বাসন্তীতে, কাটোয়া, লালগোলায় মৃত্যু তিন রাজনৈতিক কর্মীর। জানা গিয়েছে, বাসন্তীতে খুন তৃণমূল কর্মী আনিসউল ওস্তাগর। তিনি স্থানীয় তৃণমূল প্রার্থীর আত্মীয় বলে জানা গিয়েছে। এদিকে লালগোলায় বুথে সংঘর্ষ হয় বাম-তৃণমূলের। সেই সংঘর্ষে মৃত্যু হয় বাম সমর্থকের। অপরদিকে কাটোয়ায় খুন হয়েছেন তৃণমূল কর্মী গৌতম রায়। অভিযোগ, সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা এই হামলার নেপথ্যে।

08 Jul 2023, 01:01:31 PM IST

 অবাধ ছাপ্পা হাঁসখালিতে

হাঁসখালি থানার গাজনা কমলপুর ২৫৬ নম্বর বুথে অবাধ ছাপ্পা চলছে বলে অভিযোগ। ঘটনায় অভিযোগের তির শাসকদল তৃণমূল কংগ্রেসের দিকেই। যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছে ঘাসফুল শিবির।

08 Jul 2023, 12:59:56 PM IST

নদিয়ার শান্তিপুর ব্যালট বিভ্রাট

ব্যালট বিভ্রাট নদিয়ার শান্তিপুর আরবান্দী দু'নম্বর পঞ্চায়েতের পাঁচপোতা পশ্চিমপাড়া ১৩২ নম্বর সেক্টরের অন্তর্গত তিন নম্বর বুথে। সকাল সাতটা থেকে বারোটা পর্যন্ত ভোট হওয়ার পর এজেন্টরা লক্ষ্য করেন, গ্রামসভার সাদা ব্যালটে তৃণমূলের প্রতীক আছে। তবে প্রার্থীর নাম বদল হয়ে গিয়েছে। অন্যদিকে সিপিআইএম-এর প্রার্থীর নাম প্রতীক কোনটাই ব্যালট পেপারে নেই। এদিকে পঞ্চায়েত সমিতির গোলাপি ব্যালটে বিজেপির যে প্রার্থীর নাম আছে, তিনি এই অঞ্চলের প্রার্থীই নন। তবে গোলাপি ব্যালটে তৃণমূল এবং সিপিএম-এর প্রার্থী, প্রতীক সব ঠিকই আছে।

08 Jul 2023, 12:53:26 PM IST

গঙ্গারামপুরে ব্যালট বাক্স জলে ফেলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে ব্যালট বাক্স জলে ফেলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। গঙ্গারামপুর থানার শুকদেবপুর অঞ্চলের জয়দেবপুর এলাকায় এই ঘটনা ঘটে। এর জেরে বর্তমানে ভোট বন্ধ রয়েছে জয়দেবপুর নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ের ১৭৫, ১৭৫এ নং বুথে।

08 Jul 2023, 12:48:04 PM IST

রাজীব সিনহার বিরুদ্ধে খুনের মামলা রুজুর আবেদন

নির্বাচন কমিশনার রাজীব সিনহার বিরুদ্ধে খুনের অভিযোগ দায়েরের আবেদন জানিয়ে টিটাগড় থানায় ইমেল করলেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। ব্যারাকপুর কমিশনার, রাজ্যের স্বরাষ্ট্র সচিবের কাছেও সেই ইমেল ফরোয়ার্ড করেছেন কৌস্তভ।

08 Jul 2023, 12:46:18 PM IST

রাজীব সিনহাকে ফোন শুভেন্দুর

রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে ফোন শুভেন্দু অধিকারী। তিনি নাকি ফোনে বলেন, ‘আর কত রক্ত ঝরাবেন?’ নন্দীগ্রামের বিধায়ক নাকি আরও বলেছেন, ‘সন্ধ্যা ৬টায় কমিশনে যাচ্ছি। তালা ঝোলাবো সেখানে।’

08 Jul 2023, 12:45:17 PM IST

জ্যাংড়ায় ব্যালট বাক্স ফেলে দেওয়া হল নর্দমায়

জ্যাংড়ায় ব্যালট বাক্স ফেলে দেওয়া হল নর্দমায়। এই ঘটনার আগে সেখানে তৃণমূলের সঙ্গে বাম সমর্থকদের সংঘর্ষ বাঁধে। 

08 Jul 2023, 12:43:18 PM IST

ব্যালট বাক্সই জলে ফেলে দিল বিজেপি সমর্থকরা

ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগে ব্যালট বাক্সই জলে ফেলে দিল বিজেপি সমর্থক গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে আরামবাগের ধামসা এলাকার ১৪১ নং বুথে। এদিকে বিরোধীদের অভিযোগ, বুথে কোনও সশস্ত্র বাহিনী নেই। যদিও তৃণমূল কংগ্রেস ছাপ্পার অভিযোগ অস্বীকার করেছে।

08 Jul 2023, 12:39:49 PM IST

মুর্শিদাবাদের ভরতপুরে বুথ জামের অভিযোগ

মুর্শিদাবাদের ভরতপুর এক নম্বর ব্লকের সিজগ্রাম গ্রাম পঞ্চায়েতের মনসুরপুর গ্রামে উঠল গুরুতর অভিযোগ। সেখানের দু'টি বুথে ভোটারদের প্রভাবিত করা, হুমকি দেওয়া ও বুথ দখলের অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। সাধারণ মানুষকে ভোটকেন্দ্রের ভিতরে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। ঘটনাস্থলে সাংবাদিকদের প্রবেশে বাধা দেওয়া হয়। 

08 Jul 2023, 12:33:53 PM IST

'দিল্লিতে কে কী ভাববে তা নিয়ে আমার কিছু যায় আসে না'

শুভেন্দু বলেন, ‘দিল্লিতে কে কী ভাববে, অন্য কে কি বলবে, তা নিয়ে আমার কিছু যায় আসে না। আমি মন্ত্রিত্ব ছেড়ে এখানে এসেছি। প্রয়োজনে পতাকা ছেড়ে বা পতাকা ধরে আমি পদক্ষেপ করব। আমি বাংলার গণতন্ত্রকে বাঁচাতে যা করতে হয় করব। আমি লক্ষ্যে অবিচল থাকব।’

08 Jul 2023, 12:30:25 PM IST

ভোট পড়েছে ২২.০৬%

সকাল ১১টা পর্যন্ত রাজ্যের জেলায় জেলায় ভোট পড়েছে ২২.৬০ শতাংশ। এদিকে কন্ট্রোল রুমে ছাপ্পা ও হিংসার অভিযোগের পাহাড়। তবে কমিশনের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন।

08 Jul 2023, 12:22:19 PM IST

ভাতারে বিজেপি প্রার্থী ও এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ

পূর্ব বর্ধমানের ভাতারের বড়বেলুনে ৯২, ৯৩, ৯৪, ৯৮,৯৯ ও ১০০ নম্বর বুথে বিজেপি প্রার্থীদের এবং এজেন্টের বুথ থেকে বের করে দেয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূল কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করেছে। এদিকে ঘটনা প্রসঙ্গে বিজেপি নেতা মহেন্দ্র কোনারের অভিযোগ, পুলিশ প্রশাসনকে জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। 

08 Jul 2023, 12:02:00 PM IST

এসে পৌঁছলই না ১৭২ কোম্পানি বাহিনী

কমিশনে কেন্দ্রীয় বাহিনী ফার্স কোঅর্ডিনেটর সুধীর চন্দ্র বুদাকুটি। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে আলোচনা করতে বৈঠক। রাজ্য নির্বাচন কমিশনার রাজিব সিনহা সঙ্গে বৈঠকে বসলেন তিনি। ৬৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে এসেছে বলে কমিশনকে জানান বিএসএফ আইজি সুধীর চন্দ্র বুদাকুটি। যদিও হাই কোর্টের নির্দেশ অনুযায়ী, ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসার কথা ছিল। তবে ১৭২ কোম্পানি বাহিনী এসে পৌঁছালই না রাজ্যে। 

08 Jul 2023, 11:58:31 AM IST

সুকান্তর সামনে হাতজোড় পুলিশকর্মীর

গঙ্গারামপুরের জয়দেবপুর নিম্ন বুনিয়াদী বিদ্যালয় ব্যাপক ছাপ্পা ভোটের অভিযোগ। ঘটনাস্থলে যান বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর সামনে হাতজোড় করে দায়িত্ব থেকে মুক্তি দেওয়ার আবেদন করেন সেখানে নিযুক্ত শিলিগুড়ি কমিশনারেটের একমাত্র পুলিশকর্মী। 

08 Jul 2023, 11:57:02 AM IST

 জগৎবল্লভপুরে তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পার অভিযোগ

জগৎবল্লভপুর ব্লকের বড়গাছিয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ৭৩ এবং ৭৪ নম্বর বুথ দখল করে ছাপ্পা মারার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। গ্রামবাসীরা ভোট দিতে গেলে বাধা দেওয়া হয় বলে দাবি আইএসএফ-এর। এই ঘটনায় উত্তেজনা ছড়ায়। পুলিশ লাঠি উঁচিয়ে তাড়া করে জমায়েত সরিয়ে দেয়। এদিকে ছাপ্পা দেওয়ার অভিযোগ অস্বীকার তৃণমূলের।

08 Jul 2023, 11:38:39 AM IST

ডায়মন্ড হারবারে ব্যালট পোড়াল আইএসএফ

ডায়মন্ড হারবারের ন্যাতাড়ায় ব্যালট পেপার পুড়িয়ে দিল আইএসএফ। অভিযোগ, তৃণমূল কংগ্রেস রাতে ব্যালট বক্সে দেদার ছাপ্পা দিয়েছে। এরপরেই আইএসএফ কর্মীরা বুথে ঢুকে ব্যালট বক্স নিয়ে ব্যালট পেপার পুড়িয়ে দেয় বলে অভিযোগ।

08 Jul 2023, 11:32:55 AM IST

‘রাক্ষসতন্ত্রের কার্নিভাল’, মমতাকে তোপ শুভেন্দুর

টুইট বার্তায় শুভেন্দু লেখেন, ‘পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নির্বাচন রাক্ষসতন্ত্রের কার্নিভাল। মমতা বন্দ্যোপাধ্যায়ের কন্ট্রাক্ট কিলার হলেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। রাজ্য জুড়ে মমতার পরিকল্পনা বাস্তবায়ন করছেন কমিশনার। এটাই তাঁদের গণতান্ত্রিক মডেল।’ সঙ্গে হিংসার একাধিক চিত্রের দৃশ্য পোস্ট করেন বিরোধী দলনেতা।

08 Jul 2023, 11:22:32 AM IST

বীরভূমে বিজেপি-তৃণমূল সংঘর্ষ

বীরভূমের ময়ূরেশ্বরের রাজচন্দ্রপুরে বিজেপি এবং তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষের অভিযোগ। এর জেরে ১৪৭ নং বুথে ভোট প্রক্রিয়া বন্ধ রয়েছে আপাতত। সেখানে মোটরসাইকেলে অগ্নিসংযোগের অভিযোগ ওঠে। 

08 Jul 2023, 11:20:11 AM IST

দিনহাটায় গুলিবিদ্ধ দুই বিজেপি কর্মী

শনিবার সকাল দশটা নাগাদ দিনহাটা ১ নম্বর ব্লকে বিজেপির দুই কর্মী গুলিবিদ্ধ হন বলে অভিযোগ। তাঁদের মধ্যে একজন মহিলা। গুলিবিদ্ধ বিজেপি কর্মীরা হলেন চিরঞ্জিত কার্জী ও রাধিকা বর্মন। আশঙ্কাজনক অবস্থায় দু'জনকে দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গিয়েছে।

08 Jul 2023, 11:06:35 AM IST

‘আপনার ভোটই এই পরিস্থিতি বদলাতে পারে’, মন্তব্য রাজ্যপালের

নদিয়ায় হিংসার আবহে পরিস্থিতি খতিয়ে দেখে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে তিনি বলেন, ‘আপনার ভোটই এই পরিস্থিতি বদলাতে পারে’। এদিকে ভোটে হিংসার কোনও স্থান নেই বলেও মন্তব্য করেন রাজ্যপাল। 

08 Jul 2023, 11:04:34 AM IST

মুখে কুলুপ রাজীব সিনহার

ভোট শুরুর তিন ঘণ্টা পর সকাল ১০টা নাগাদ কমিশনে ঢুকলেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। এদিকে সকাল থেকে ভোটের বলি অনেক, হিংসার ঘটনা ঘটছে বিভিন্ন জায়গায়। তা সত্ত্বেও তাঁর মুখে কুলুপ। এদিকে এখও কমিশন কোনও ক্ষেত্রেই কোনও পদক্ষেপ করেছে বলে জানা যায়নি। 

08 Jul 2023, 11:01:19 AM IST

বোটারডাঙায় জখম দুই তৃণমূল কর্মী

বোটারডাঙায় ভোট দিতে যাওয়ার সময় ২ তৃণমূল কর্মীকে কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা মারধর করে বলে অভিযোগ। আহতের নাম নাসিম শেখ ও সাদিকুল শেখ।

08 Jul 2023, 11:00:39 AM IST

ডোমজুড়ে বিজেপি এজেন্ট মারধরের অভিযোগ

ডোমজুড় বিধানসভা কেন্দ্রের অন্তর্গত জগদীশপুর হাই স্কুলে বিজেপি এজেন্টকে মেরে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। 

08 Jul 2023, 10:56:02 AM IST

আউশগ্রামে মৃত্যু বাম কর্মীর

গতকাল গভীর রাতে পূর্ব বর্ধমানের আউশগ্রামে সিপিএম কর্মীর মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তির নাম নাম রাজিবুল হক। জানা গিয়েছে, আউশগ্রামের বিষ্ণুপুর প্রাথমিক বিদ্যালয়ের বুথের সামনে তৃণমূল ও সিপিএমের মধ্যে সংঘর্ষে মৃত্যু হয়েছে তাঁর।

08 Jul 2023, 10:55:35 AM IST

পঞ্চায়েত নির্বাচন বাতিলের আবেদন

ইমেলের মাধ্যমে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির এজলাসে পঞ্চায়েত ভোট বাতিলের দাবিতে পিটিশন দাখিল কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর। সহিংসতার কারণে পঞ্চায়েত নির্বাচন বাতিল এবং অকার্যকর ঘোষণা করার দাবি জানানো হয়েছে আর্জিতে। 

08 Jul 2023, 10:46:53 AM IST

ইসলামপুরে দেদার বোমাবাজি

ইসলামপুরে কংগ্রেস সমর্থকদের ভোট দিতে যেতে বাধা। এলাকা জুড়ে বোমাবাজি। স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, পুলিশকে ফোন করলে পুলিশ ধরছে না। যদিও বোমাবাজির পর এলাকায় এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ। 

08 Jul 2023, 10:42:27 AM IST

নদিয়ায় দুষ্কৃতীদের হামলায় মৃত্যু তৃণমূল কর্মীর

নদিয়ায় দুষ্কৃতীদের হামলায় মৃত্যু আমজাদ আলি নামক এক তৃণমূল কর্মীর। জানা গিয়েছে, ভোট দিতে যাওয়ার সময় ১০-১১ জন তৃণমূল কর্মীর ওপর চড়াও হয় কংগ্রেস সমর্থিত দুষ্কৃতীরা। ধারালো অস্ত্র দিয়ে কোপ চালানো হয় তৃণমূল কর্মীদের লক্ষ্য করে। সেই হামলাতেই মৃত্যু হয়েছে আমজাদের।

08 Jul 2023, 10:39:44 AM IST

মোহনপুরে প্রকাশ্যে গুলি নির্দল প্রার্থীকে লক্ষ্য করে

ব্যারাকপুরের মোহনপুরে নির্দল প্রার্থী অরিজিৎ দাসকে লক্ষ্য করে গুলি। অল্পের জন্য রক্ষা পান নির্দল প্রার্থী। 

08 Jul 2023, 10:35:28 AM IST

৯টা পর্যন্ত ভোটের হার ১০.২৬ শতাংশ

রাজ্য নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, পঞ্চায়েত নির্বাচনে সকাল ৯টা পর্যন্ত ভোটের হার ১০.২৬ শতাংশ।

08 Jul 2023, 10:33:10 AM IST

বোমা ফেটে ভাঙড়ে জখম ২ শিশু

ভাঙড়ের ছয়ানিতে বল ভেবে খেলতে গিয়ে বোমা লাথি দুই শিশুর। বিস্ফোরণে গুরুতর জখম দু'জনেরই। আশঙ্কাজনক অবস্থায় তাদের জিরানগাছা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত শিশুদের একজনের বয়স ৭ অপরজনের ৪ বছর।

08 Jul 2023, 10:26:07 AM IST

কেন্দ্রীয় বাহিনীর সামনে বিজেপির প্রার্থীকে মার পুলিশের

পটাশপুর থানার রতনপুর ৮৯ নম্বর বুথে ব্যালট পেপার চুরি হয়ে যাওয়ার ঘটনা ঘটল। এরপরই ঘটনাস্থলে পৌঁছায় কেন্দ্রীয় বাহিনী সহ পটাশপুর থানার পুলিশ। এদিকে বিজেপির প্রার্থীকে কেন্দ্রীয় বাহিনীর সামনে মারধর করে পুলিশ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে রতনপুর এলাকা জুড়ে। এখনও উত্তপ্ত রয়েছে স্থানীয় এলাকায়।

08 Jul 2023, 10:23:13 AM IST

রানিনগরে বোমাবাজি

মুর্শিদাবাদের রানিনগরে মুড়িমুড়কির মতো বোমা পড়ছে। হিংসায় উত্তপ্ত গোটা এলাকা। সকেট বোমা পড়ছে সেখানে পুলিশ দুষ্কৃতীদের দিকে বন্দু উঁচিয়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করছে।

08 Jul 2023, 10:19:50 AM IST

প্রিসাইডিং অফিসারকে মারধর, ব্যালট বাক্সে আগুন

 প্রিসাইডিং অফিসারকে মারধর দিনহাটায়। এদিকে দিনহাটাতেই স্থানীয়রা বুথকেন্দ্র দখল করে ব্যালট বাক্সে আগুন লাগিয়ে দেয়। অভিযোগ, তৃণমূল ছাপ্পা দিয়েছে। প্রশাসনকে বলেও লাভ না হওয়ায় ব্যালট বাক্সেই আগুন লাগিয়ে দেয় স্থানীয়রা।

08 Jul 2023, 10:12:35 AM IST

পুলিশকে ঘিরে বিক্ষোভ জন সাধারণের 

নিউটাউনের বালিগুড়ি এলাকায় টেকনোসিটি থানার পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ বিরোধী প্রার্থী, কর্মী ও স্থানীয় লোকজনদের। ভোট কেন্দ্রের তলা বন্ধ করে দিয়েছেন তাঁরা। পাথরঘাটা পঞ্চায়েতের ২২৪,২২৫,২২৬, ২৩১ ও ২৩২ নম্বর বুথের ভোটকেন্দ্র এখানে। পাথরঘাটা পঞ্চায়েতের বেশিরভাগ জায়গায় কেন্দ্রীয় বাহিনী থাকলেও বালিগুড়িতে কোনও কেন্দ্রীয় বাহিনী নেই। সেই কারণে স্থানীয়দের বিক্ষোভ।

08 Jul 2023, 10:08:16 AM IST

সমশেরগঞ্জে গুলিবিদ্ধ মহিলা ভোটার

মুর্শিদাবাদের সমশেরগঞ্জের তেজপুর এলাকায় দুষ্কৃীদের গুলিতে জখম এক মহিলা ভোটার। জানা গিয়েছে, জখম ভোটারের নাম রেহেনা পরভিন। তাঁকে গুলিবিদ্ধ অবস্থায় জঙ্গিপুর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। 

08 Jul 2023, 10:04:50 AM IST

মালদায় বোমাবাজি

মালদার পুকুরিয়া থানার সম্বলপুরে তৃণমূল এবং জোট প্রার্থীদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত এলাকা। ব্যাপক বোমাবাজি হয় এলাকায়। এই সংঘর্ষের ঘটনায় জখম হয়েছেন অন্তত চারজন তৃণমূল কর্মী।

08 Jul 2023, 09:54:44 AM IST

 এক ঘণ্টায় সিল হল ব্যালট বাক্স

উত্তর দিনাজপুরের ভাতপুকুরে ১ ঘণ্টার মধ্যেই ভোটগ্রহণ বন্ধ করে ব্যালট বাক্স সিল করে দেওয়ার অভিযোগ উঠল শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। 

08 Jul 2023, 09:52:31 AM IST

বিজেপি-কংগ্রেস এজেন্টকে ভয় দেখিয়ে ছাপ্পা বীরভূমে

বীরভূমের পাইকর থানার গোয়ালমাল গ্রামের ২৫৫ নম্বর বুথে ছাপ্পা ভোটের অভিযোগ। বুথ দখল করে ছাপ্পা ভোট মারার অভিযোগ বীরভূমের হাঁসন বিধানসভার সন্তোষপুর হাইস্কুলের বুথে। কংগ্রেস ও বিজেপির প্রার্থীর এজেন্টদের বুথে ভয় দেখিয়ে বসিয়ে রেখে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর লোকজনদের বিরূদ্ধে।

08 Jul 2023, 09:50:33 AM IST

বিজেপির মহিলা প্রার্থীর মাথায় বন্দুক ঠেকানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

বিজেপির মহিলা প্রার্থীকে মাথায় বন্দুক ঠেকিয়ে বুথ থেকে বের দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। এর জেরে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি তৈরি হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা রোডের ডিগ্রিতে।

08 Jul 2023, 09:48:45 AM IST

এখনও অফিসেই পৌঁছলেননা রাজীব সিনহা 

সকাল সাতটা থেকে ভোটগ্রহণ পর্ব শুরু হয়েছে। সকাল ৯টার মধ্যে প্রাণ হারিয়েছেন ৬ জন। মনোনয়ন পর্ব থেকে এই নিয়ে মোট ২৫ জনের মৃত্যু হয়েছে। তবে রিপোর্ট অনুযায়ী, এখনও রাজ্য নির্বাচন কমিশনের অফিসে এসে পৌঁছননি রাজীব সিনহা। 

08 Jul 2023, 09:36:19 AM IST

নদিয়ায় বোমাবাজিতে আহত দুই তৃণমূল কর্মী

নদিয়ায় কোতোয়ালি থানার ভালুকা পঞ্চায়েতের আনন্দবাস এলাকায় বোমাবাজিতে আহত দুই তৃণমূল কর্মী। ঘটনায় অভিযোগের তির সিপিএমের দিকে।

08 Jul 2023, 09:32:47 AM IST

হুগলিতে গুলিবিদ্ধ নির্দল প্রার্থীর মেয়ে

হুগলিতে নির্দল প্রার্থীর মেয়েকে গুলি। ঘটনায় অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাস্থল থেকে উদ্ধার একটি গুলির খোল। এদিকে পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে তারকেশ্বরের নাইটা মাল পাহাড় পুর গ্রাম পঞ্চায়েতের টিপনা এলাকায়। নির্দল প্রার্থীর নাম পিন্টু সিংয়ের মেয়ে চন্দনা সিংকে কলকাতা মেডিক্যাল কলেজে ভরতি করা হয়েছে।

08 Jul 2023, 09:29:36 AM IST

বাঁকুড়ায় তৃণমূল-বাম সংঘর্ষে জখম ১৬

বাঁকুড়ার সোনামুখী ব্লকের ধুলাই গ্রাম পঞ্চায়েতের আমশোল বুথে ভোট শুরুর আগেই তুমুল উত্তেজনা। সিপিএম-তৃণমূল সংঘর্ষ। সংঘর্ষে দুপক্ষের মোট ১৬ জনেরও বেশি আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে সোনামুখী গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুপক্ষেরই দাবি, ভোটের লাইনে দাঁড়িয়ে ভোট দিতে গেলে তাঁদের বের করে দেওয়ার চেষ্টা করে অপরপক্ষ। বুথ চত্বরে ব্যাপক উত্তেজনা।

08 Jul 2023, 09:24:37 AM IST

ডোমকলে গুলিবিদ্ধ দুই তৃণমূল কর্মী

সকাল সকাল ডোমকলের আট নম্বর রায়পুর অঞ্চলের কুপিলা বিশ্বাসপাড়ায় চলল গুলি। জখম দুই। আহতরা হলেন সোহেল রানা, আমরুল বিশ্বাস। তাঁরা তৃণমূল কর্মী। অভিযোগ কংগ্রেসের দিকে। বুথে যাওয়ার সময় গুলি চালায় বলে অভিযোগ। আহতদের ডোমকল মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁদের রেফার করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

08 Jul 2023, 09:15:23 AM IST

বাম বনাম তৃণমূল সংঘর্ষে বোমাবাজি

বোমাবাজিতে উত্তপ্ত মুর্শিদাবাদ ডাঙ্গাপাড়া অঞ্চলের হুলাস। এখানে সিপিএম বনাম তৃণমূলের সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

08 Jul 2023, 09:10:04 AM IST

ইসলামপুরে ২০০ ব্যালট নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা

ইসলামপুর মহকুমার গোয়ালপোখর ২ নম্বর ব্লকের সাহাপুর অঞ্চলের ১৬৮ নম্বর বুথে প্রিসাইডিং অফিসারকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে ২০০ ব্যালট নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা বলে অভিযোগ করছেন বিজেপির গোয়ালপুকুর ৩ নম্বর মণ্ডল কমিটির সভাপতি সুরজিত বিশ্বাস।

08 Jul 2023, 08:44:49 AM IST

রাজ্যপালের গাড়ি আটকালেন বাম ও বিজেপি প্রার্থীরা

ব্যারাকপুর ব্লক ওয়ান কাউগাছি দুই নম্বর পঞ্চায়েতে রাজ্যপালের গাড়ি আটকালেন সিপিএম র্থী এবং বিজেপি প্রার্থীরা। কল্যাণী হাইরোড দিয়ে রাজ্যপাল যাচ্ছিলেন বাসুদেবপুর মোড়ে। সেই সময় তাঁর গাড়ি আটকে রেখে বাম ও বিজেপি প্রার্থীরা অভিযোগ করেন, এলাকায় শান্তিপূর্ণ ভোট হচ্ছে না।

08 Jul 2023, 08:41:40 AM IST

ভাঙড়ে গুলিবিদ্ধ আইএসএফ কর্মী

ভাঙ্গড় দুই নং ব্লকের চকমরিচায় দুষ্কৃতীদের গুলিতে আইএসএফ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধেই হামলার অভিযোগ আইএসএফ-এর। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। তবে ঘটনায় এলাকা উত্তপ্ত। ঘটনাস্থলে গিয়ে পুলিশ আহতকে চিকিৎসার জন্য জিরানগাছায় নিয়ে যায়।

08 Jul 2023, 08:39:21 AM IST

উত্তপ্ত কদম্বগাছি

বারাসাতের ১ নং ব্লকের কদম্বগাছি পঞ্চায়েতের পীরগাছা এলাকায় ৪১ এবং ৪২ নম্বর বুথে নির্দল প্রার্থী তাসলিমা বিবির সমর্থক আব্দুল্লাকে ধারালো অস্ত্র দিয়ে মেরে খুন করার চেষ্টার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূলের প্রার্থী মুন্না বিবির স্বামী রিয়াজুল আলি ওরফে রাজুর বিরুদ্ধে খুনের অভিযোগ। এই আবহে কদম্বগাছিতে রাস্তা অবরোধ শুরু হয়েছে। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভও দেখাচ্ছেন অনেকে। 

08 Jul 2023, 08:35:49 AM IST

কেন্দ্রীয় বাহিনী না থাকায় ভোট কেন্দ্রে তালা স্থানীয়দের

পূর্ব মেদিনীপুরের শহিদ মাতঙ্গিনী ব্লকে শান্তিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের বরগেছিয়া ১৭ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকায় ভোটকেন্দ্রে তালা মারলেন স্থানীয়রা। বেশ কিছু সময় পর কেন্দ্র বাহিনী আসায় তালা খুলে শুরু হয় ভোট।

08 Jul 2023, 08:28:55 AM IST

কোচবিহারে খুন বিজেপির এজেন্ট

কোচবিহারের ফলিমারিতে বিজেপির পোলিং এজেন্টকে খুনের অভিযোগ। নিহতের নাম মাধব বিশ্বাস। অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁকে গুলি করে খুন করে। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। 

08 Jul 2023, 08:01:45 AM IST

প্রার্থীর ব্যাগে বোমা থাকার অভিযোগ, হাতাহাতি আইএসএফ-তৃণমূলের

নিউটাউনের চাঁপাগাছিতে আইএসএফ ও তৃণমূল সমর্থকদের মধ্যে হাতাহাতি সকাল সকাল। আইএসএফ প্রার্থী ব্যাগে বোমা নিয়ে যাচ্ছিল বলে অভিযোগ তুলেছে শাসকদল। 

08 Jul 2023, 07:59:40 AM IST

সবংয়ে আক্রান্ত তৃণমূল সমর্থক

আক্রান্ত তৃণমূল সমর্থক। পশ্চিম মেদিনীপুর জেলার সবং থানার তিন নম্বর দাঁদরা অঞ্চলে ঘটনাটি ঘটেছে। দুষ্কৃতীদের হামলায় আহত হয়েছেন স্বপন মণ্ডল ও মানস গায়েন নামক দুই ব্যক্তি।

08 Jul 2023, 07:52:36 AM IST

বুথে আগুন

কোচবিহারের সিতাই বিধানসভার এক নম্বর ব্লকে ভোটগ্রহণ কেন্দ্রে আগুন লাগানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বড়ভিট গভর্নমেন্ট প্রাইমারি স্কুলে। সেখানে ব্যালট পেপার ছিঁড়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ। 

08 Jul 2023, 07:13:17 AM IST

ডায়মন্ড হারবারে আক্রান্ত বাম কর্মীরা

ডায়মন্ড হারবার এক নম্বর ব্লকে বাসুলডাঙা অঞ্চলের ১৭১ এবং ১৭২ বুথে সিপিএম এজেন্টদের মারধর করার অভিযোগ উঠল। বাম কর্মীদের বুথে বসতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনায় অভিযোগের তির তৃণমূলের দিকে। যদিও শাসকদল সেই অভিযোগ অস্বীকার করেছে। 

08 Jul 2023, 07:11:38 AM IST

রেজিনগরে বিস্ফোরণে মৃত ১

ফের বিস্ফোরণ মুর্শিদাবাদ। এই বিস্ফোরণে প্রাণ গেল আরও এক তৃণমূল কর্মীর। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদ জেলার রেজিনগর থানার অন্তর্গত নাজিরপুর এলাকায়। এর আগে গতরাতে বেলডাঙাতেও রাজনৈতিক হিংসার ঘটনা ঘটেছিল।

08 Jul 2023, 07:07:19 AM IST

কালীঘাট থেকেই নজরদারি মমতার

এদিকে পঞ্চায়েত নির্বাচনের ওপর কালীঘাট থেকেই নজর রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ সফরে গিয়ে হেলিকপ্টার বিভ্রাটে চোট পেয়েছিলেন। এরপর অস্ত্রোপচার হয় তাঁর পায়ে। এই আবহে বাড়িতে থেকেই সব কিছুর ওপর নজর রাখছেন তিনি। অপরদিকে তৃণমূলের ‘সেকেন্ড ইন কমান্ড’ অভিষেক বন্দ্যোপাধ্যায় কন্ট্রোল রুম থেকে নজরদারি চালাচ্ছেন বলে জানা গিয়েছে। 

08 Jul 2023, 07:05:31 AM IST

শুরু হল পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণ

শুরু হল পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণ। আজ মোট ৪৪ হাজার ৩৮২টি ভোট কেন্দ্রে পঞ্চায়েত ভোট হবে। এর মধ্যে বুথের সংখ্যা ৬০ হাজার ৫৯৩। এদিকে আজ রাজ্যপাল ২টি জেলায় ভোট পরিদর্শনে যবেন বলে জানা গিয়েছে। 

08 Jul 2023, 06:46:44 AM IST

দিনহাটায় নির্দল প্রার্থীকে লক্ষ্য করে গুলি

দিনহাটার পুঁটিমারি ১ গ্রাম পঞ্চায়েতে নির্দল প্রার্থী ভোলা বর্মনকে লক্ষ্য করে গুলি করার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও এই ঘটনার দায় অস্বীকার করেছে ঘাসফুল শিবির।

08 Jul 2023, 06:28:25 AM IST

বেলডাঙায় মৃত তৃণমূল কর্মী

মুর্শিদাবাদের বেলডাঙা থানার অন্তর্গত কাপাসডাঙা ষষ্ঠীতলা এলাকা রাজনৈতিক হিংসার সাক্ষী থাকল গতরাতেও। ঘটনায় বাবর আলি নামে এক তৃণমূল কর্মী খুন হয়েছেন। অভিযোগ, কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা এই হামলা চালায়। যদিও হাত শিবির এই অভিযোগ অস্বীকার করেছে। 

08 Jul 2023, 06:25:07 AM IST

৪৪ হাজার কেন্দ্রে ভোটগ্রহণ আজ

আজ মোট ৪৪ হাজার ৩৮২টি ভোট কেন্দ্রে পঞ্চায়েত ভোট হবে। এর মধ্যে বুথের সংখ্যা ৬০ হাজার ৫৯৩।

08 Jul 2023, 06:23:42 AM IST

আজ দুই জেলায় যাবেন রাজ্যপাল 

আজ উত্তর ২৪ পরগনা এবং নদিয়ায় পঞ্চায়েত ভোট দেখতে যেতে চলেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। গতকাল রাতেই এই মর্মে রাজভবনের তরফে থেকে চিঠি পাঠানো হয়েছে সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে। 

08 Jul 2023, 06:22:43 AM IST

সবচেয়ে কম স্পর্শকাতর বুথের সংখ্যা কোন জেলায়?

জলপাইগুড়ির মোট ১৬৬০টি বুথের মধ্যে স্পর্শকাতর ৭৪টি। অর্থাৎ, এই জেলার ৪.৪৬ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝাড়গ্রামের মোট ১০৪৫টি বুথের মধ্যে স্পর্শকাতর ৪৫টি। অর্থাৎ, এই জেলার ৪.৩১ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। পশ্চিম বর্ধমানের মোট ৯৯৮টি বুথের মধ্যে স্পর্শকাতর ৪০টি। অর্থাৎ, এই জেলার ৪.০১ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। বাঁকুড়ার মোট ৩১০০টি বুথের মধ্যে স্পর্শকাতর ১১৬টি। অর্থাৎ, এই জেলার ৩.৭৪ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। কালিম্পঙের মোট ২৬৩টি বুথের মধ্যে স্পর্শকাতর ৮টি। অর্থাৎ, এই জেলার ৩.০৪ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। আর আলিপুরদুয়ারের মোট ১২১২টি বুথের মধ্যে স্পর্শকাতর ২৫টি। অর্থাৎ, এই জেলার ২.০৬ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে।

08 Jul 2023, 06:21:34 AM IST

উত্তর ২৪ পরগনা, হুগলির ক'টি বুথ স্পর্শকাতর?

পশ্চিম মেদিনীপুরের মোট ৩৮৬৭টি বুথের মধ্যে স্পর্শকাতর ৩০৫টি। অর্থাৎ, এই জেলার ৭.৮৯ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। দক্ষিণ দিনাজপুরের মোট ১২২৩টি বুথের মধ্যে স্পর্শকাতর ৮৪টি। অর্থাৎ, এই জেলার ৬.৮৭ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। উত্তর ২৪ পরগনার মোট ৪৫৩২টি বুথের মধ্যে স্পর্শকাতর ২৫৮টি। অর্থাৎ, এই জেলার ৫.৬৯ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। হুগলির মোট ৩৮৫১টি বুথের মধ্যে স্পর্শকাতর ২০৯টি। অর্থাৎ, এই জেলার ৫.৪৩ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। দার্জিলিং জেলার মোট ৫১৪টি বুথের মধ্যে স্পর্শকাতর ২৭টি। অর্থাৎ, এই জেলার ৫.২৫ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। উত্তর দিনাজপুরের মোট ২১২৬টি বুথের মধ্যে স্পর্শকাতর ১০৮টি। অর্থাৎ, এই জেলার ৫.০৮ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে।

08 Jul 2023, 06:20:46 AM IST

দক্ষিণ ২৪ পরগনার ৫০২টি বুথ স্পর্শকাতর

মালদার মোট ৩০৩৫টি বুথের মধ্যে স্পর্শকাতর ২৭০টি। অর্থাৎ, এই জেলার ৮.৯ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরপর পূর্ব বর্ধমানের মোট ৩৯৩৩টি বুথের মধ্যে স্পর্শকাতর ৩৪২টি। অর্থাৎ, এই জেলার ৮.৭ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। এদিকে পূর্ব মেদিনপুরের মোট ৪১২৮টি বুথের মধ্যে স্পর্শকাতর ৩৫৬টি। অর্থাৎ, এই জেলার ৮.৬২ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। বীরভূমের মোট ২৭৬৮টি বুথের মধ্যে স্পর্শকাতর ২২৮টি। অর্থাৎ, এই জেলার ৮.২৪ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনার মোট ৬২২৬টি বুথের মধ্যে স্পর্শকাতর ৫০২টি। অর্থাৎ, এই জেলার ১৩.২৯ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে।

08 Jul 2023, 06:19:55 AM IST

মুর্শিদাবাদের ক'টি বুথ স্পর্শকাতর?

মুর্শিদাবাদের মোট ৫৪৩৮টি বুথের মধ্যে স্পর্শকাতর ৫৪১টি। অর্থাৎ, এই জেলার ৯.৯৫ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। নদিয়ার মোট ৩৮৯৬টি বুথের মধ্যে স্পর্শকাতর ৩৭৩টি। অর্থাৎ, এই জেলার ৯.৫৭ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। হাওড়ার মোট ৩০৩১টি বুথের মধ্যে স্পর্শকাতর ৩৫৩টি। অর্থাৎ, এই জেলার ১১.৫৬ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। পুরুলিয়ার মোট ২৪০৫টি বুথের মধ্যে স্পর্শকাতর ২৫৩টি। অর্থাৎ, এই জেলার ১০.৫২ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

08 Jul 2023, 06:19:09 AM IST

কোচবিহারের ১৩.২৯ শতাংশ বুথ স্পর্শকাতর হিসেবে চিহ্নিত

রাজ্য কমিশনের তালিকা অনুযায়ী, রাজ্যের মধ্যে যে জেলায় সর্বোচ্চ সংখ্যক স্পর্শকাতর বুথ রয়েছে, সেটি হল মুর্শিদাবাদ। এরপরই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, পূর্ব মেদিনীপুর, হাওড়া। তবে শতাংশের নিরিখে তালিকায় শীর্ষে রয়েছে কোচবিহার। কমিশন জানাচ্ছে কোচবিহারের মোট ২৩৮৫টি বুথের মধ্যে স্পর্শকাতর ৩১৭টি। অর্থাৎ, এই জেলার ১৩.২৯ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

08 Jul 2023, 06:17:11 AM IST

মাত্র ৮ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসাবে ঘোষণা করা হয়েছে

পরিসংখ্যান বলছে এবার ৬০ হাজার ৫৯৩টি বুথে ভোট গ্রহণ করা হবে। তার মধ্যে মাত্র ৮ শতাংশ বুথকে স্পর্শকাতর হিসাবে ঘোষণা করা হয়েছে। 

08 Jul 2023, 06:16:11 AM IST

রাস্তায় থাকবেন রাজ্যপাল

আজ পঞ্চায়েত নির্বাচনের দিন দিনভর রাস্তায় দেখা যেতে পারে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে। গতকালই তিনি একথা জানিয়েছেন। খড়গ্রামে নিহত কংগ্রেস কর্মীর বাড়িতে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখান থেকে ফেরার পথে তিনি সংবাদিকদের বলেন, ‘আমি রাস্তায় থাকব। মানুষের স্বার্থেই আমি থাকব। এই পিস রুম আগের রাজভবনের পিস রুমের মতো নয়। আমি মানুষের জন্য রাস্তায় থাকব আমার অ্যাকশন নিয়ে।’

08 Jul 2023, 06:14:49 AM IST

বাকি ৪৮৫ কোম্পানি বাহিনী কি এল?

রিপোর্ট অনুযায়ী, গতরাত পর্যন্ত কমিশনের কাছে স্পষ্ট ধারণা ছিল না যে বাকি ৪৮৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী সময় মতো রাজ্যে আসবে কি না। অবশ্য স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, লেহ থেকে ৫ কোম্পানি বাহিনী আকাশপথে রাজ্যে আসবে। তবে বাকি বাহিনী নিয়ে ধন্দ কাটেনি। 

08 Jul 2023, 06:12:57 AM IST

বাহিনী ধন্দ

আদালতের নির্দেশে সব মিলিয়ে ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর জন্য় আবেদন করেছিল কমিশন। যেই ভোটকেন্দ্রে ১টি বা ২টি বুথ আছে সেখানে কেন্দ্রীয় বাহিনীর ৪ জন সদস্য যাতে থাকেন সেই প্রস্তাব দেওয়া হয়েছিল বিএসএফ-এর আইজি-র তরফে। তাছাড়া যেখানে ৩-৪ টি বুথ রয়েছে, সেই কেন্দ্রে ৮ জন জওয়ান, যেখানে বুথের সংখ্য়া ৫-৬টি, সেখানে ১২ জন জওয়ান, আর যেখানে ৭ বা তার অধিক বুথ সেখানে ১৬ জন জওয়ান মোতায়েনের প্রস্তাব দেওয়া হয়েছে। তবে এভাবে বাহিনী মোতায়েন করলে রাজ্যের সব বুথে থাকবে না জওয়ানরা। এই আবহে ভোটের সকালেই রয়েছে ধন্দ।

08 Jul 2023, 06:09:40 AM IST

দুই ২৪ পরগনায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ক'জন?

উত্তর ২৪ পরগনার ৪,৫৩৫টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৮৬৭টি, ৫৯৩টি পঞ্চায়েত সমিতির মধ্যে ১০৪টি, ৬৬টি জেলা পরিষদের মধ্যে ৩টি আসনে ভোট হবে না। এদিকে নির্বাচন কমিশনের পরিসংখ্যান অনুযায়ী, দক্ষিণ ২৪ পরগনায় মোট ৬,৩৮৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা জয়ী হয়েছেন ১৭৬৭টি আসনে। এছাড়া পঞ্চায়েত সমিতিতে মোট ৯২৬টি আসনে ২৩৩টি আসনে ভোট হবে না। জেলা পরিষদের ৮৫টি আসনের মধ্যে ৮টিতে নির্বাচনের প্রয়োজন নেই।

08 Jul 2023, 06:09:40 AM IST

নদিয়া ও মেদিনীপুরের হাল-হকিকত

নদিয়ার ৪,০১১টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৬৩টি, ৫৪৯টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৫টি আসনে ভোট হবে না। হাওড়ার ৩,১০২টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৭১৭টি, ৪৭০টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৯৮টি আসনে ভোট হবে না। এছাড়া এবার হুগলির ৩,৮৮০টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৩৯৮টি, ৬১৯টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৫৮টিতে ভোট হবে না। পশ্চিম মেদিনীপুরের ৩,৮৮১টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৬২২টি, ৬৩১টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৬৭টি আসনে ভোট হবে না এবার। পূর্ব মেদিনীপুরের ৪,২৯০টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৬২টি, ৬৬৫টি পঞ্চায়েত সমিতির মধ্যে ২টি আসনে প্রার্থীরা জয়ী বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

08 Jul 2023, 06:09:40 AM IST

পশ্চিমের জেলাগুলিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী কতজন?

ঝাড়গ্রামের ১,০০৭টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৩০টি, ২১০টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৫টি আসনে ভোট হবে না এবারে। পুরুলিয়ার ২,৪৭৬টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ১৪টি, ৪৯৬টি পঞ্চায়েত সমিতির মধ্যে ১টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী প্রার্থীরা। বাঁকুড়ার ৩,১২৯টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ৬৬৪টি, পঞ্চায়েত সমিতির ৫৬১টি আসনের মধ্যে ১০৬টি আসনে ভোট হবে না।

08 Jul 2023, 06:09:40 AM IST

বীরভূম-বর্ধমানের হাল কী?

বীরভূমের ২,৮৫৯টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ৮৯৩টি, পঞ্চায়েত সমিতির ৪৯০টি আসনের মধ্যে ১২৮টি, জেলা পরিষদের ৫২টি আসনের মধ্যে ১টি আসনে ভোটগ্রহণ হবে না। পশ্চিম বর্ধমানের ১,০২০টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ২৭২টি, ১৭২টি পঞ্চায়েত সমিতির মধ্যে ১৮টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী জয়ী হয়েছেন। পূর্ব বর্ধমানের ৪,০১০টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৮৫৮টি, ৬৪০টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৯৩টিতে ভোটের প্রয়োজন নেই।

08 Jul 2023, 06:09:40 AM IST

মুর্শিদাবাদ-মালদায় ক'টি আসনে হবে না ভোট?

মুর্শিদাবাদের ৫,৫৯৩টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ১৬৬টি, ৭৪৮টি পঞ্চায়েত সমিতির মধ্যে ১২টি আসনে ভোটের প্রয়োজন নেই। মালদার ৩,১৮৬টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৪৮টি, ৪৩৬টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৪টিতে ভোট হবে না। দক্ষিণ দিনাজপুরে ১৩০৮টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ১১টি আসনে ভোট পড়বে না। উত্তর দিনাজপুরের ২,২২০টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৩০৯টি, ২৯৩টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৩১টি এবং ২৬টি জেলা পরিষদের মধ্যে ৩টি আসনে প্রার্থী জয়ী বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

08 Jul 2023, 06:09:40 AM IST

উত্তরের ক'টি আসনে ভোট হবে না আজ?

কমিশনের তথ্য অনুযায়ী, আলিপুরদুয়ার জেলার ১,২৫২টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ৮টি আসনে ভোট হবে না। এদিকে কোচবিহার জেলার ২,৫০৭টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ১৫৭টি, পঞ্চায়েত সমিতির ৩৮৩টি আসনের মধ্যে ১৭টি, জেলা পরিষদের ৩৪টি আসনের মধ্যে ১টি আসনে ভোটগ্রহণ হবে না। দার্জিলিঙের ৫৯৮টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ৪০টি, ১৫৬টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৯টিতে ভোটগ্রহণের প্রয়োজন নেই। ওদিকে কালিম্পঙের ২৮১টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ১০টি, ৭৬টি পঞ্চায়েত সমিতির মধ্যে একটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা জয়ী হয়েছেন। এছাড়া জলপাইগুড়ির ১,৭০১টি গ্রাম পঞ্চায়েতের আসনের মধ্যে ২৯টিতে ভোটগ্রহণ হবে না।

08 Jul 2023, 06:09:40 AM IST

এবারে ক'টি আসনে ভোট হচ্ছে না?

এবারে বাংলার মোট ৬৩,২২৯টি পঞ্চায়েত আসনের মধ্যে ৮,০০২টি, ৯৭৩০টি পঞ্চায়েত সমিতির মধ্যে ৯৯১টি এবং ৯২৮টি জেলা পরিষদ আসনের মধ্যে ১৬টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা জয়ী হয়েছেন।

08 Jul 2023, 06:09:41 AM IST

২০১৮ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক'টি আসন জিতেছিল তৃণমূল?

গতবার পঞ্চায়েতের ৪৮,৬৫০ আসনের মধ্যে ১৬,৮১৪, পঞ্চায়েত সমিতির ৯,২১৭ আসনের মধ্যে ৩,০৫৯ এবং জেলা পরিষদে ৮২৫টি আসনের মধ্যে ২০৩টিতে জয়ী হয়েছিল শাসকদলের প্রার্থীরা।

08 Jul 2023, 06:09:41 AM IST

২০১৮-র পঞ্চায়তের ফলাফল

২০১৮ সালে যেকটি পঞ্চায়েতে আসনে ভোট হয়, তার মধ্যে তৃণমূল জেতে ২১,১৩৯টি আসনে। বিজেপি জয়ী ৫৭৫৯ আসনে। বামেরা ১৭১২, কংগ্রেস ১০৬৫ এবং অন্যান্যরা ১৯৪২ আসনে জিতেছিল।  

08 Jul 2023, 06:09:41 AM IST

গতবারের পঞ্চায়েত সমিতির ফলাফল

গতবার যেকটি পঞ্চায়েত সমিতির আসনে ভোট হয়েছিল তার মধ্যে তৃণমূল জিতেছিল ৪৯১৮টিতে। বিজেপি জয়ী হয়েছিল ৭৬৪টি আসনে। বামেরা ১২৯, কংগ্রেস ১৩১ এবং অন্যান্যরা ১২৪টি আসনে জয়ী হয়েছিল। 

08 Jul 2023, 06:09:41 AM IST

২০১৮ সালের জেলা পরিষদের ফলাফল

গতবার জেলা পরিষদের মোট ৮২৪টি যেকটিতে ভোট হয়, তার মধ্যে তৃণমূল পেয়েছিল ৫৮০টি আসন, বিজেপি পেয়েছিল ২৩টি আসন। কংগ্রেস ৫টি, বামেরা দু'টি এবং অন্যান্যরা ২টি আসনে জয়ী হয়েছিল। 

08 Jul 2023, 06:09:41 AM IST

২০১৮ সালের পঞ্চায়েত ভোটে ৩৪ শতাংশ আসনে ভোট হয়নি

গতবার ৪৮,৬৫০টি গ্রাম পঞ্চায়েত আসনে ভোট হয়েছিল। এবার আসন সংখ্যা অবশ্য বেড়ে হয়েছে ৬৩,২২৯। গতবারের পঞ্চায়েত নির্বাচনে ৩৪ শতাংশ আসনে শাসক দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল। 

08 Jul 2023, 06:09:41 AM IST

লোকসভার আগে ‘সেমিফাইনাল’

২০১৮ সালের পঞ্চায়েত ভোটের পর মোড় ঘুরেছিল বাংলার রাজনীতির। ১৮-র ফলের ওপর ভর করে ২০১৯-এর লোকসভায় পশ্চিম এবং উত্তরে দাপট দেখিয়েছিল বিজেপি। এই আবহে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ওপর ২০২৩ সালের পঞ্চায়েত ভোটের প্রভাব পড়তে পারে। এই আবহে বহু রাজনৈতিক নেতৃত্বের ভাষণেই লোকসভা নির্বাচনের প্রচারের সুর শোনা গিয়েছিল।

08 Jul 2023, 06:09:41 AM IST

গ্রাম বাংলা দখলের লড়াই আজ

আজ পশ্চিমবঙ্গ জুড়ে অনুষ্ঠিত হবে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। ২০২৩ সালের লোকসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস, বিজেপি, বামফ্রন্ট, কংগ্রেস পাখির চোখ করেছে এই নির্বাচনকে। ১১ জুলাই পঞ্চায়েত নির্বাচনের ফল প্রকাশ হবে। গতবারের তুলনায় এবারে বেশি সংখ্যক আসনে প্রার্থী দিতে পেরেছে বিরোধীরা। এই আবহে হাড্ডাহাড্ডি লড়াইয়ের দিকে তাকিয়ে বাংলার রাজনৈতিক মহল।

ভোটযুদ্ধ খবর

Latest News

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলাভ! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024 'স্ত্রীজি আমার জামাকাপ খুলে নেবেন না প্লিজ', কাচুমাচু হয়ে বললেন রাজকুমার, তারপর? গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.