বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > WB Panchayat Re-polling Live: পঞ্চায়েত হিংসায় হতাহতদের নিয়ে রাজ্যকে বড় নির্দেশ হাই কোর্টের
পঞ্চায়েত হিংসা নিয়ে রাজ্যকে নির্দেশ হাই কোর্টের (PTI)

WB Panchayat Re-polling Live: পঞ্চায়েত হিংসায় হতাহতদের নিয়ে রাজ্যকে বড় নির্দেশ হাই কোর্টের

WB Panchayat Election Latest News: শনিবারের লাগামহীন সন্ত্রাসের পর আজ রাজ্যের ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন। পঞ্চায়েত ভোট সংক্রান্ত যাবতীয় খবর ও লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলা।  

West Bengal Panchayat Election: শনিবার রাজ্যে অনুষ্ঠিত হয়েছিল পঞ্চায়েত নির্বাচন। প্রায় ৬০ হাজার বুথে ভোটগ্রহণ হয়েছিল সেদিন। তবে দিকে দিকে হিংসার ঘটনা ঘটেছিল রাজ্যে। প্রাণ হারিয়েছিলেন অন্তত ১৫ জন। এই আবহে গতকাল ভোটের স্ক্রুটিনিতে বসে কমিশন। সিদ্ধান্ত নেওয়া হয় আজ ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চায়েত ভোট সংক্রান্ত যাবতীয় খবর ও লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলা।

10 Jul 2023, 05:18:54 PM IST

আদিবাসীদের থানা ঘেরাও

পূর্ব বর্ধমান:- গত শনিবার ভোট চলাকালীন আউশগ্রামের লক্ষীগঞ্জ গ্রামে ভোটকেন্দ্রের বাইরে এক আদিবাসী যুবককে ব্যপক মারধরের ঘটনার জেরে সোমবার গুসকরা পুলিশ ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখাল আদিবাসী সংগঠন। ভারত জাকাত মাঝি পরগণা মহলের পক্ষ থেকে দীর্ঘক্ষণ গুসকরা পুলিশ ফাঁড়ি ঘেরাও করে রাখা হয়। গত শনিবার লক্ষীগঞ্জ গ্রামে ৫৯/১৭৪ নম্বর বুথে ভোট চলাকালীন মাতাল মুর্মু নামে এক আদিবাসী যুবককে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ওই ঘটনায় দোষীদের গ্রেফতার ও তাদের শাস্তির দাবি জানিয়ে এদিন কয়েকশো আদিবাসী সম্প্রদায়ের মানুষ তির-ধনুক, লাঠি-টাঙ্গি ইত্যাদি অস্ত্রশস্ত্র নিয়ে গুসকরা পুলিশ ফাঁড়ি ঘেরাও করেন। 

10 Jul 2023, 04:17:17 PM IST

ছাপ্পাভোট উত্তর ২৪ পরগনায়

উত্তর ২৪ পরগনা: অশোকনগর বিধানসভা কেন্দ্রের দীঘরা মালিক বেরিয়া সলেমানপুর ৭৩ নম্বর বুথে চলছে ছাপ্পাভোট। এই ভোটকেন্দ্রে বাইরে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। ভিতরে রয়েছে রাজ্য পুলিশ। তা সত্ত্বেও চলছে এই ছাপ্পাভোট।

10 Jul 2023, 03:57:30 PM IST

পঞ্চায়েত হিংসায় ক্ষতিগ্রস্তদের নিয়ে বড় নির্দেশ হাই কোর্টের

পঞ্চায়েত ভোটের দিন যাঁরা আহত হয়েছেন, তাঁদের চিকিৎসার ব্যবস্থা করতে রাজ্যকে নির্দেশ হাই কোর্টের। এদিকে সৎকারে পরিবারকে সাহায্য করতেও নির্দেশ দিয়েছে হাই কোর্ট। 

10 Jul 2023, 03:44:27 PM IST

এনআইএ-র হাতে গ্রেফতার তৃণমূলের পঞ্চায়েত প্রার্থী

অবৈধ বিস্ফোরক মজুদ রাখার অভিযোগে বীরভূমের পাথর ব্যবসায়ীর তথা তৃণমূল কংগ্রেসের প্রার্থী মনোজ ঘোষকে গ্রেফতার করল এনআইএ। আজ বীরভূমের নলহাটি থানায় ডেকে সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করে এনআইএর তদন্তকারী আধিকারিকেরা। জেরায় অসঙ্গতি থাকায় তাকে গ্রেফতার করা করে এনআইএ। এর আগে গত ২৮ জুন তমনোজের বাড়িতে হানা দিয়েছিল এনআইএ।

10 Jul 2023, 03:42:40 PM IST

৭ মাসের অন্তঃসত্ত্বা মহিলার পেটে লাথি

তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্বের জেরে উত্তপ্ত হুগলির খানাকুলের ঘোষপুর এলাকা। ১ নম্বর ব্লক সভাপতি ইলিয়াস চৌধুরীর সঙ্গে যুব সম্পাদক তথা ঘোষপুর গ্রাম পঞ্চায়েতের বিদায়ী প্রধান হায়দার আলির দ্বন্দ্বের জেরে পেটে লাথি মারা হয় ৭ মাসের অন্তঃসত্ত্বা মহিলাকে।

10 Jul 2023, 03:39:28 PM IST

পঞ্চায়েত হিংসায় চক্রান্ত দেখছেন ফিরহাদ

পঞ্চায়েত হিংসায় চক্রান্ত দেখছেন ফিরহাদ। মন্ত্রী এক সংবাদমাধ্যমকে এই নিয়ে বলেন, ‘শুধু কমিশন কমিশন করলে হবে না। এটা একটা বৃহত্তর চক্রান্ত। আমি বারবার বলছি, আপনারা দেখাবেন না ঠিক মতো। যাঁরা উস্কানি দিচ্ছেন, তাঁদের চক্রান্ত। যাঁরা বাংলাকে বদনাম করতে চায়, তাঁদের চক্রান্ত।’

10 Jul 2023, 03:38:03 PM IST

কমিশনকেই তোপ তৃণমূল বিধায়কের

পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দাগলেন ডেবরার তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। তিনি বলেন, ‘বাঙালি হিসেবে মাথা হেঁট হয়ে যাচ্ছে লজ্জায়।’

10 Jul 2023, 01:58:45 PM IST

গুরুতর অভিযোগ শুভেন্দুর

আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘১৮ হাজার বুথে ছাপ্পা ভোট দেওয়া হয়েছে। আমাদের দেওয়া তালিকা অনুযায়ী পুনর্নির্বাচন করানো হয়নি। আমরা ৬০০০ বুথের তালিকা দিয়েছিলাম কমিশনকে। আইপ্যাক যে তালিকা দিয়েছে, সেই তালিকা ধরে পুনর্নির্বাচন হয়েছে। ব্যালট পেপারে একজনের অনেক জায়গায় টিপসই, ফিঙ্গারপ্রিন্ট বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করালেই সব বেরিয়ে আসবে। যে সব বুথে ছাপ্পা হয়েছে সেখানে সিসিটিভির মুখ ঘুরিয়ে দেওয়া হয়েছে। বেশ কিছু ভিডিয়ো ফুটেজ আমাদের কাছে আছে। আগামিকাল আমরা আদালতে যাচ্ছি।য়ে পরীক্ষা করালেই সব ধরা পড়বে।’

10 Jul 2023, 01:56:11 PM IST

ময়নায় বোমাবাজি

পূর্ব মেদিনীপুরের ময়নার বাকচায় বোমাবাজির অভিযোগ উঠল। পুনর্নির্বাচনের দিনও এমন ঘটনায় ভোটাররা স্বভাবতই আতঙ্কিত। 

10 Jul 2023, 01:23:57 PM IST

পুনর্নির্বাচনেও ছাপ্পা ভোটের অভিযোগ

পুনর্নির্বাচনেও ছাপ্পা ভোটের অভিযোগ শাসকদলের বিরুদ্ধে। অশোকনগরের দীঘরা মালিকবেরিয়া পঞ্চায়েতের সোলেমানপুরে ৭৩ নম্বর বুথ নিয়ে এই অভিযোগ আইএসএফ-এর। নওশাদ সিদ্দিকের দলের অভিযোগ, ২৫০ আইএসএফ সমর্থক ঘরছাড়া। 

10 Jul 2023, 01:20:26 PM IST

তৃণমূলের পঞ্চায়েত সমিতির প্রার্থীর বাড়িতে হামলা

ডোমজুড়ের অঙ্কুরহাটিতে তৃণমূলের পঞ্চায়েত সমিতির প্রার্থী শেখ সুলতানার বাড়ি এবং গাড়ি ভাঙচুরের অভিযোগ বাম কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। 

10 Jul 2023, 12:51:15 PM IST

ভোটের দিন হিংসায় জখম, আজ মৃত্যু জঙ্গিপুরের তৃণমূল কর্মীর

শনিবার পঞ্চায়েত ভোটের দিন সংঘর্ষে গুরুতর জখম হওয়ার পর আজ তৃণমূল কর্মী মইদুল শেখের মৃত্যু হয়েছে। কলকাতার হাসপাতালে ভরতি ছিলেন তিনি। মুর্শিদাবাদের জঙ্গিপুর এলাকার বাজিতপুর গ্রামের বাসিন্দা তিনি।

10 Jul 2023, 12:48:49 PM IST

ভোট দিতে বাধা, রাস্তা অবরোধ আম জনতার

ভোট দিতে গিয়ে বাধার মুখে আম জনতা। এই অভিযোগ তুলে নদিয়ার বার্নিয়া শ্রীকৃষ্ণপুরে তেহট্ট ঘাট থেকে দেবগ্রাম রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে গ্রামবাসীরা।

10 Jul 2023, 12:25:53 PM IST

'শান্তিতেই হচ্ছে ভোট', দাবি কমিশনের

শান্তিতেই চলছে ৬৯৬টি বুথের পুনর্নির্বাচন, এমনই দাবি করল রাজ্য নির্বাচন কমিশন। যদিও বিক্ষিপ্ত ভাবে বোমাবাজির ঘটনা ঘটেছে একাধিক জায়গায়। 

10 Jul 2023, 12:20:32 PM IST

রানিনগরে বুথে বোমাবাজি

রানিনগরে বুথের কাছে বোমাবাজি দুষ্কৃতীদের। এই আবহে আতঙ্কে ভোটকেন্দ্র ছেড়ে পালান ভোটাররা। পরে দুষ্কৃতীদের তাড়া করে পুলিশ। 

10 Jul 2023, 12:19:32 PM IST

আরামবাগে আতঙ্কে ভোটাররা

আরামবাগের হিয়াতপুর শেখপাড়ার ২৮৭ নম্বর বুথে ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। 

10 Jul 2023, 12:14:57 PM IST

ক্ষতিপূরণের দাবিতে হাই কোর্টে অধীর

পঞ্চায়েত ভোটে মৃত এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে জনস্বার্থ মামলা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর। কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হতে পারে। 

10 Jul 2023, 12:09:23 PM IST

জামুড়িয়ায় তৃণমূল নেতাদের বাড়িতে হামলা

জামুড়িয়ার চিঁচুড়িয়া গ্রাম পঞ্চায়েতের ডাহুকা গ্রামে তৃণমূল নেতাদের বাড়িতে ভাঙচুর। পুনর্নিবাচনের আগের রাতে ভাঙচুর করা হয়  ৬টি নেতার বাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ। অভিযোগ সিপিএম সমর্থকদের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার সিপিএমের।

10 Jul 2023, 12:03:57 PM IST

ধৃত ভুয়ো ভোটার

উত্তর ২৪ পরগনার জ্যাংড়ায় ভুয়ো ভোটারকে গ্রেফতার করল পুলিশ। জ্যাংড়া হাতিয়ারা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের অভিযান স্পোর্টিং ক্লাবে ২৬৬ ও ২৬৭ নং বুথের পুনর্নির্বাচন চলছে। এই আবহে তিনজন ভুয়ো ভোটারকে গ্রেফতার করেছে পুলিশ। 

10 Jul 2023, 12:01:16 PM IST

১১টা পর্যন্ত ১৪.৯১ শতাংশ ভোট পড়েছে

পুনর্নির্বাচনে সকাল ১১টা পর্যন্ত ১৪.৯১ শতাংশ ভোট পড়েছে বলে জানাল রাজ্য নির্বাচন কমিশন। এরই মধ্যে দিকে দিকে বোমাবাজি, ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ এসেছে। তবে মোটের ওপর অধিকাংশ জায়গায় শান্তিতেই চলছে ভোটদান। 

10 Jul 2023, 11:22:51 AM IST

দিনহাটায় আজও বোমাবাজি

কোচবিহারে দিনহাটার শিবেস্বর গ্রামে পুনর্নিবাচন ঘিরে উত্তেজনা। ভোটারদের বুথে যেতে বাধা দিতে বোমাবাজির অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। শিবেস্বরের ৬/১৭২ নম্বর বুথের কংগ্রেস প্রার্থী মনিরুল আলির মাথায় চোট লেগেছে এই হামলার জেরে। 

10 Jul 2023, 11:18:12 AM IST

পুনর্নির্বাচনেও অশান্তি মালদায়

পুনর্নির্বাচনের দিনও অশান্তির ছবি মালদার পুকুরিয়া এলাকায়। রতুয়া দুই নং ব্লকের ভরতপুর অঞ্চলের বকুলপুর ২৩ নং বুথে তৃণমূলের দাপাদাপির অভিযোগ। ভোটারদের আটকে নির্বাচনের ফল প্রভাবিত করার অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বুথ দখল করতে বোমাবাজিও করা হয় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল কেন্দ্রীয় বাহিনী। এ মুহূর্তে চলছে রুটমার্চ। 

10 Jul 2023, 11:14:38 AM IST

বিজেপি কর্মীর মৃতদেহ মিলল নদিয়ায়

নির্বাচনের দু'দিন আগে থেকে নিখোঁজ বিজেপি কর্মীর দেহ মিলল বাড়ির কিছু দূরে। ঘটনাটি ঘটেছে নদিয়ার ধুবুলিয়া থানার পণ্ডিতপুর গ্রামে। মৃত বিজেপি কর্মীর নাম অষ্টম মণ্ডল। এবারের পঞ্চায়েত নির্বাচনে তাঁর বৌদি ১০১ নম্বর বুথের বিজেপির মনোনীত প্রার্থী।

10 Jul 2023, 11:10:41 AM IST

স্ট্রংরুমে ঢোকার চেষ্টা মন্ত্রীর

মালদার মোথাবাড়িতে মন্ত্রী সাবিনা ইয়াসমিনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ। তিনি নাকি দলবল নিয়ে বিডিও-র সঙ্গে স্ট্রংরুমে ঢোকার চেষ্টা করেন গতরাতে। তবে সেখানে ‘পাহারায়’ থাকা কংগ্রেস কর্মীদের প্রতিরোধের মুখে আর স্ট্রংরুমে ঢুকতে পারেননি তিনি। 

10 Jul 2023, 11:08:54 AM IST

৬.৫২ শতাংশ ভোট পড়েছে সকাল ৯টা পর্যন্ত

রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, সকাল ৯টা পর্যন্ত ৬৯৬টি বুথে ভোট পড়েছে ৬.৫২ শতাংশ। অনেক জায়গাতেই অবশ্য সকাল ৮টা, ৯টা পর্যন্ত ভোটগ্রহণ শুরু না হওয়ার অভিযোগ উঠেছে। 

10 Jul 2023, 11:07:48 AM IST

তৃণমূলের হুমকি, 'গৃহবন্দি' বাম প্রার্থী

তৃণমূলের হুমকির জেরে কার্যত গৃৃহবন্দি থাকার অভিযোগ করলেন ময়ূরেশ্বরের সিপিএম প্রার্থী সাহিনা খাতুন। যদিও সব অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল প্রার্থী।

10 Jul 2023, 11:06:49 AM IST

রানিনগরে খুন তৃণমূল কর্মী

রানিনগরের কাতলামারী এলাকায় খুন হন তৃণমূল কংগ্রেস কর্মী সিজারুল শেখ (৩৫)। দুষ্কৃতীদের হামলায় আশঙ্কাজনক অবস্থায় রবিবার রাতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি থাকাকালীন তাঁর মৃত্যু হয়। মৃতের পরিবার কংগ্রেসের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলেছেন।

10 Jul 2023, 11:05:18 AM IST

মগরাহাটে তল্লাশি চালিয়ে তাজা বোমা উদ্ধার

দক্ষিণ ২৪ পরগনা জেলার মগরাহাট পশ্চিম বিধানসভার অন্তর্গত নেতড়া গ্রাম পঞ্চায়েতের ১০টি বুথে আজ পুনর্নির্বাচন হচ্ছে। তার আগে এলাকার বিভিন্ন দুষ্কৃতীদের বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল সংখ্যক তাজা বোমা উদ্ধার করে পুলিশ। 

10 Jul 2023, 10:14:27 AM IST

৯টার পরও শুরু হয়নি ভোটগ্রহণ

কোচবিহারের ফুলবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের ১৯/২৬৬ চাংড়াবান্দা প্রাথমিক বিদ্যালয়ে ৯টা বাজার পরও শুরু হয়নি ভোটগ্রহণ। ভোটগ্রহণ কেন্দ্রে অবশ্য উপস্থিত আছেন ভোটকর্মীরা। গেটের বাইরে ছাতা হাতে ভোটারদের লাইনও আছে। বুথের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছেন ৮ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান, পুলিশ ও র‌্যাফ। 

10 Jul 2023, 10:10:15 AM IST

স্ট্রংরুমের ‘পাহারায়’ থাকা আইএসএফ কর্মীদের ওপর পুলিশি লাঠিচার্জ

রাতের অন্ধকারে ব্যালট বক্সে কারচুপি করতে পারে তৃণমূল। এই আশঙ্কায় ভাঙ্গড় দু'নম্বর ব্লকের ডিসিআরসি সেন্টারের অদূরেই আস্তানা গেড়েছিল আইএসএফ কর্মী সমর্থকেরা। কয়েকশো আইএসএফ কর্মী সমর্থক রাতে পাহারার কাজ করছিল। গোপন সূত্রে খবর পেয়ে কাশিপুর থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে তাদের সরিয়ে দেয়। লাঠিচার্জও করা হয়।

10 Jul 2023, 09:44:58 AM IST

বোমাবাজির অভিযোগ শাসক দলের বিরুদ্ধে

ভোট পরবর্তী হিংসা অব্যাহত দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে। রাতের অন্ধকারে বোমাবাজির অভিযোগ শাসক দলের বিরুদ্ধে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে সকালে এলাকায় টহল দিতে গেলে পুলিশকে। টহলরত পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। 

10 Jul 2023, 09:32:39 AM IST

তাঁকে লক্ষ্য করে গুলি চলেছে, দাবি তৃণমূল কর্মীর, ‘চলেনি’, বললেন SDPO

পশ্চিম মেদিনীপুরের মোহনপুরে তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি করার অভিযোগ উঠল। যদিও বেলদার এসডিপিও-র দাবি, গুলি চলেনি। তবে কামরুল মল্লিক নামে ওই তৃণমূল কর্মী দাবি, বাড়িতে এসে হামলা চালায় দুষ্কৃতীরা। 

10 Jul 2023, 09:27:47 AM IST

নদিয়ার কৃষ্ণনগরে সিপিএম প্রার্থীর শ্বশুরের মৃত্য়ু

ভোটের দিন দুষ্কৃতীদের হাতে বেধড়ক মার খেয়েছিলেন। এরপর শনি-রবি চলে জীবনযুদ্ধে বেঁচে থাকার লড়াই। তবে আজ সকালে অবশেষে মৃত্যু হল সিপিএম প্রার্থীর শ্বশুরের। ঘটনাটি ঘটেছে কৃষ্ণনগরে। মৃতের নাম শুকুর আলি শেখ। 

10 Jul 2023, 09:21:57 AM IST

‘সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই’, তোপ দিলীপের

আজ সকালে পঞ্চায়েত নির্বাচন নিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘রাজ্যে নির্বাচনের নামে ভয়ের পরিবেশ সৃষ্টি করা হয়েছে। এই সরকারের আর থাকার অধিকার নেই। দরকার নেই এই সরকারের। ’

10 Jul 2023, 09:20:12 AM IST

ভোট পরবর্তী হিংসা নদিয়ায়, কোপ তৃণমূলের ব্লক সভাপতিকে

ভোট পরবর্তী হিংসার শিকার তৃণমূলের ব্লক সভাপতি। দুষ্কৃতীদের ধারালো অস্ত্রের এলোপাথাড়ি কোপে গুরুতর আহত তৃণমূলের আরও বেশ কয়েকজন কর্মী। ঘটনাটি নদীয়ার শান্তিপুর ব্লকের বেলঘড়িয়া ২ নম্বর পঞ্চায়েতের দিব্যডাঙার। অভিযোগ, গতকাল রাতে শান্তিপুর ব্লকের তৃণমূলের ব্লক সভাপতি সুব্রত সরকার তাঁর অনুগামীদের সাথে নিয়ে বাড়ির পাশেই নির্বাচনী পরবর্তী প্রক্রিয়া নিয়ে আলোচনা করছিলেন। তখনই একদল দুষ্কৃতী তাঁদের উপর চড়াও হয়।

10 Jul 2023, 09:18:11 AM IST

উলুবেড়িয়ার স্ট্রংরুমে বিধায়কের প্রবেশের অভিযোগ

উলুবেড়িয়ায় স্ট্রং রুমে ঢুকেছে খোদ বিধায়ক! এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুলে বিক্ষোভে ফেটে পড়লেন বিরোধী দলের কর্মী-সমর্থকরা। আর এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে উলুবেড়িয়া-২ ব্লকের স্ট্রং রুমে।

10 Jul 2023, 08:57:52 AM IST

ভোটের লাইনে মৃত্যু হয়েছিল ভোটারের, সেখানেই ফের ভোট আজ

ভোট শুরু হল দক্ষিন ২৪ পরগনার বাসন্তীর ফুল মালঞ্চ প্রাথমিক স্কুলের ১০৩ ও ১১৩ নম্বর বুথে। এখানেই গত শনিবার বোমার আঘাতে মৃত্যু হয়েছিল আনিসুর ওস্তাগার নামে এক সাধারণ ভোটারের।

10 Jul 2023, 08:35:59 AM IST

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত সবং

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত সবংয়ের দাঁদরা অঞ্চলের চাঁদকুড়ি বাজার এলাকা। সংঘর্ষে বেশ কয়েক জন আহত হয়েছেন। তাঁরা সবং গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন।

10 Jul 2023, 08:26:58 AM IST

ভোটকর্মীরাই আসেননি বুথে

পূর্ব মেদিনীপুরের ময়নার ১৫৪ নম্বর বুথে এখনও দেখা নেই কোনও ভোট কর্মীর। দেখা নেই পুলিশেরও। বুথের বাইরে বিক্ষোভ গ্রামবাসীদের। প্রচুর সংখ্যক মহিলা সামিল বিক্ষোভে।

10 Jul 2023, 08:22:14 AM IST

গুরুতর অভিযোগ মহম্মদ সেলিমের

ব্যালট বাক্সের মুখ ভোট গণনার আগেই খোলা হয়েছে বলে অভিযোগ করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক মহম্মদ সেলিম। এই নিয়ে তিনি একটি ভিডিয়ো পোস্ট করেছেন চুইটারে। সঙ্গে লিখেছেন, ‘সিঙ্গুর ডিসিআরসি-তে জনগণ পাহাড়া দিচ্ছে। লুট এখনও হয়নি। সিল করা ব্যালট বাক্স খোলার চেষ্টা হাতে নাতে ধরা পড়েছে। পোলিং অফিসারের কাছে কোনও জবাব নেই। রুল বুক মেনে চলাক কথা বলা হয়েছে। নির্বাচনী আধিকারিকরা কেবল কালীঘাটের নির্দেশ মেনে চলে।’

10 Jul 2023, 08:16:36 AM IST

স্ট্রংরুমে কারচুপির অভিযোগ, রণক্ষেত্র এগরা

ভোট মিটলেও অশান্তি থামছে না। স্ট্রংরুম পাহারাকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড পূর্ব মেদিনীপুরের এগরায়। রাতের অন্ধকারে ব্যালট বাক্সে কারচুপির অভিযোগ। এগরা দু'নম্বর ব্লকের বালিঘাই হাইস্কুলে স্ট্রং রুমের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মীরা। অভিযোগ, রাতের অন্ধকারে তৃণমূল কর্মীরা স্ট্রংরুমের মধ্যে যায়। বিজেপি কর্মীদের ঢুকতে বাধা দেওয়া হয়। এই অভিযোগের ভিত্তিতে রবিবার রাতে স্ট্রং রুমের সামনে বিক্ষোভ দেখাতে থাকে বিজেপি কর্মীরা। ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকে বিক্ষোভকারীরা। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ। কার্যত রণক্ষেত্রের আকার ধারণ করে এলাকা।

10 Jul 2023, 08:14:44 AM IST

জামুড়িয়ায় শুরু হল না ভোট

জামুরিয়া চিচুরিয়া পঞ্চায়েতের ডাহুগা গ্রামের ১৭৭ নম্বর বুথের পুনর্নির্বাচন হওয়ার কথা আজ। সকাল সাতটা থেকে ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হওয়ার কথা। কিন্তু দেখা যাচ্ছে ঘড়ির কাটায় আটটা। ভোটাররা লাইন দিয়ে দাঁড়িয়ে আছে। তবে ভোট প্রক্রিয়া শুরু হয়নি এখনও।

10 Jul 2023, 07:52:02 AM IST

বিজেপি প্রার্থীর গলা কেটে নেওয়ার হুমকি কোচবিহারে

কোচবিহারের ঘুঘুমারিতে বিজেপি প্রার্থীর বাড়ির সামনে হুমকির পোস্টার দেওয়ার অভিযোগ উঠল শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। পোস্টারে লেখা, ভোট কেন্দ্রে গেলে নাকি গলা কেটে নেওয়া হবে প্রার্থীর।  

10 Jul 2023, 07:50:21 AM IST

ভোটগ্রহণ শুরু হয়নি হিয়াতপুরে

আরামবাগের হিয়াতপুর ২৬২, ২৬২এ বুথে এখনও শুরু হল না ভোটগ্রহণ। জানা গিয়েছে, কোনও দলের পোলিং এজেন্টই যায়নি সেই ভোটকেন্দ্রে। তাই এই বুথগুলিতে এখনও ভোট শুরু হয়নি।

10 Jul 2023, 07:24:03 AM IST

সিপিএম কর্মীকে লক্ষ্য করে গুলি

এদিকে পুনর্নির্বাচনের আগের রাতেও জারি হিংসা। সিপিএম কর্মীকে লক্ষ্য করে গুলি করার অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নদিয়ার নাকাশিপাড়ায়। জখম ব্যক্তির নাম সাজ্জাদ মণ্ডল। 

10 Jul 2023, 07:19:36 AM IST

নদিয়ার ৮৯টি বুথে পুনর্নির্বাচন হবে

এছাড়া নদিয়ার ৮৯টি বুথে পুনর্নির্বাচন হবে আজ। পশ্চিম মেদিনীপুরের ১০টি বুথে ফের ভোট হবে আজ। বীরভূমের ১৪টি বুথে পুনর্নির্বাচন হবে। জলপাইগুড়ির ১৪ টি বুথে ফের ভোটগ্রহণ হবে। আলিপুরদুয়ারের একটি বুথে ফের ভোটগ্রহণ হবে। হাওড়ার আটটি বুথে ফের ভোট আজ। এদিকে ৫৩টি বুথে পুনর্নির্বাচন হবে কোচবিহারে। উত্তর দিনাজপুরে ৪২টি এবং দক্ষিণ দিনাজপুরে ১৮টি বুথে পুনর্নির্বাচন হবে। এছাড়া হুগলির ২৯, বাঁকুড়ার ৮, পূর্ব ও পশ্চিম বর্ধমানে তিনটি করে বুথে ফের ভোট হবে আজ। 

10 Jul 2023, 07:16:47 AM IST

মুর্শিদাবাদে ১৭৫টি বুথে পুনর্নির্বাচন হবে

মুর্শিদাবাদে সর্বাধিক ১৭৫টি বুথে পুনর্নির্বাচন হবে। তালিকায় দুই নম্বরে আছে মালদা। সেখানে পুনরায় ১০৯টি বুথে ভোটগ্রহণ হবে। এদিকে দক্ষিণ ২৪ পরগনার ৩৬টি বুথে পুনর্নির্বাচন হতে চলেছে। পূর্ব মেদিনীপুরের ৩১টি বুথে পুনর্নির্বাচন হবে আজ। 

10 Jul 2023, 07:14:58 AM IST

প্রতি বুথে এক সেকশন বাহিনী

পুনর্নির্বাচনে সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট দিতে পারবেন মানুষ। প্রতিটি বুথেই এবার এক সেকশন করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। 

10 Jul 2023, 07:13:45 AM IST

৬৯৬টি বুথে পুনর্নিবার্চন

পশ্চিমবঙ্গের মোট ৬৯৬টি বুথে পুনর্নিবার্চন হতে চলেছে আজ। শনিবারের ভোটে বহু জায়গায় হিংসার ঘটনা ঘটেছিল। বহু জায়গয় ছাপ্পা পড়েছে। আবার অনেক জায়গায়, ছাপ্পার ‘প্রতিরোধ’ করতে ব্যালট বাক্স ভাঙা হয়েছে, পুড়িয়ে দেওয়া হয়েছে বা জলে ফেলা হয়েছে। সেই আবহে গতরাতে রাজ্য নির্বাচন কমিশন জানায়, রাজ্যের বেশ কয়েকটি বুথে আজ ফের ভোটগ্রহণ করা হবে। 

ভোটযুদ্ধ খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি! বাংলার ১০টি জেলা শহরে জমি চিহ্নিত করার নির্দেশ নবান্নের, গড়ে উঠবে শপিং মল আশা-আরডি জুটির গানে সৃজিতার সঙ্গে যুগলবন্দি, বনগাঁর মেয়েকে বুকে টানলেন শ্রীরাধা! টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন সুইস ওপেনের ম্যাচে মাটিতে পড়ে গেলেন খেলোয়াড়! এরপরও জিতলেন পয়েন্ট…কীভাবে?দেখুন… শনি থেকে ভারী বৃষ্টি বাংলায়, সোমে বাড়বে কোন জেলায়? নিম্নচাপের ফলে ৬৫ কিমিতে ঝড় সত্যিই শুভমনের গলায় মালা দিতে চলেছেন ঋদ্ধিমা? জল্পনা উসকে বললেন, ‘ও ভীষণ…’ ‘এই যন্ত্রণাতেই নাকি আমার বন্ধুর বউ আত্মহত্যা…’,যিশু-নীলাঞ্জনা প্রসঙ্গে রুদ্রনীল নবনির্বাচিত বিধায়কদের শপথের প্রাক্কালে প্রশ্নবাণ রাজভবনের, পত্রাঘাত স্পিকারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.