বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ছেলে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিতেই উত্তরপ্রদেশের BJP বিধায়ককে শোকজ করল দল

ছেলে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিতেই উত্তরপ্রদেশের BJP বিধায়ককে শোকজ করল দল

ছেলে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিতেই ইউপি-তে BJP বিধায়ককে শোকজ করল দল

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক গোবিন্দ নারায়ণ শুক্লা জানিয়েছেন, রাজ্য ইউনিটের প্রধান ভূপেন্দ্র সিং চৌধুরী বাবুলাল চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছেন এবং সোমবার বিকেল ৫ টার মধ্যে তার কাছ থেকে জবাব তলব করছেন।

এবারের লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উত্তরপ্রদেশের ফতেপুর সিক্রির বিজেপি বিধায়ক বাবুলাল চৌধুরীর ছেলে রামেশ্বর চৌধুরী। তারপরেই বিধায়ককে শোকজ করল বিজেপি। আজ সোমবার বিকেল ৫ টার মধ্যে তাকে কারণ দর্শাতে বলেছে বিজেপি। উল্লেখ্য, এই আসনে বিজেপি প্রার্থী হয়েছেন বিদায়ী সাংসদ রাজকুমার চাহার। তবে বিজেপি থেকে টিকিট না মেলায় ক্ষোভ প্রকাশ করেন রামেশ্বর চৌধুরী। এরপরেই তিনি প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। তারপরে মনোনয়নপত্র জমা দিতে এবার বিধায়কের প্রতি কড়া মনোভাব দেখাল বিজেপি।

আরও পড়ুনঃ খেলা ঘুরবে বাঁকুড়ায়? সুভাষের বিরুদ্ধে বিদ্রোহী BJP নেতাকে সমর্থন হিন্দু সংগঠনের

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক গোবিন্দ নারায়ণ শুক্লা জানিয়েছেন, রাজ্য ইউনিটের প্রধান ভূপেন্দ্র সিং চৌধুরী বাবুলাল চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছেন এবং সোমবার বিকেল ৫ টার মধ্যে তার কাছ থেকে জবাব তলব করছেন।

ভূপেন্দ্র সিং চৌধুরী চিঠিতে লিখেছেন, বাবুলাল চৌধুরী তাঁর ছেলেকে নির্দল প্রার্থী হিসেবে বিজেপির অনুমোদিত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে এবং প্রচার করতে দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। তাই শৃঙ্খলাভঙ্গের অভিযোগ, কেন বিধায়কের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে বিজেপি বিধায়ককে। প্রসঙ্গত, এই কেন্দ্রে বিজেপি বিধায়কের ছেলে দলের বিরুদ্ধে দাঁড়ানোয় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপিকে। তারপরেই নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ানোর জন্য গত ২ মে বিজেপির তরফে একটি নোটিশ জারি করে এবং রামেশ্বর চৌধুরীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, বাবুলাল চৌধুরী ২০১৪ সালে বিজেপির টিকিটে ফতেহপুর সিক্রি থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। ২০১৯ সালের নির্বাচনে দল তাঁকে প্রার্থী করেনি। তার পরিবর্তে চাহারকে প্রার্থী করেছিল। তাঁর কাছে পরাজিত হয়েছিলেন কংগ্রেসের তারকা প্রার্থী রাজ বব্বর। 

আরও পড়ুনঃ সন্দেশখালি 'স্টিং অপারেশন' নিয়ে গঙ্গাধরের সাফাইয়ের পর 'অন্য সুর' রেখার গলায়

বাবুলাল চৌধুরী ২০২২ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জয়ী হয়ে বিধায়ক নির্বাচিত হন। এদিকে, ফতেপুর সিক্রি আসন থেকে কংগ্রেসের প্রার্থী হয়েছেন রামনাথ সিকরওয়ার। ইন্ডিয়া জোটের প্রার্থী হিসেবে তিনি বিজেপির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামীকাল মঙ্গলবার তৃতীয় দফায় এই কেন্দ্রে নির্বাচন হবে।

ভোটযুদ্ধ খবর

Latest News

মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু ২০ বছরের গোলকিপারের, শোকস্তব্ধ ফুটবল বিশ্ব আগামিকাল কি ভালো কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ১৭ জুলাইয়ের রাশিফল আম্বানিদের রুপকথার বিয়ে! অনন্ত-রাধিকার সঙ্গে কী কথা হল? খোলসা করলেন রুক্মিণী রাজ্যপালের বিরুদ্ধে অপমানজনক কথা বলবেন না, মমতা সহ চারজনকে বিরত করল হাইকোর্ট কেউ গয়নার ডিজাইনার তো কেউ অঙ্কবিদ, ক্যাটরিনার জন্মদিনে আলাপ করুন তাঁদের সঙ্গে দুই মাথার সাপ কি সত্যি হয়? সাপ সম্পর্কে এই ৭ তথ্য রীতিমতো চমকে দেওয়ার মতো ভারতকে লিগ পর্বে হারিয়ে হম্বিতম্বি, লেজেন্ডস লিগের ফাইনালে হেরে মিউ মিউ ইউনিসের ২১শে জুলাই সর্বদলীয় মিটিং ডাকল সরকার, তৃণমূল কি থাকবে? চিঠি লিখলেন ডেরেক জগন্নাথ দেবের নাচ ফ্রেমবন্দি করলেন মিমি, ইস্কনের পুজোয় গিয়ে দিলেন রাস্তা ঝাঁট 'আমি আমার রামকে পেয়েছি…' অনন্তকে জামাই হিসেবে পেয়ে আহ্লাদে আটখানা রাধিকার মা

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.