বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Yusuf Pathan Latest Update: 'সৌরভ আমাকে বলেন…', বাংলায় পা ইউসুফ পাঠানের, অধীরের তুলনা কোন ক্রিকেটারের সঙ্গে?

Yusuf Pathan Latest Update: 'সৌরভ আমাকে বলেন…', বাংলায় পা ইউসুফ পাঠানের, অধীরের তুলনা কোন ক্রিকেটারের সঙ্গে?

কলকাতায় ইউসুফ পাঠান

প্রার্থী হিসেবে ইউসুফের নাম ঘোষণা করা হতেই 'বিদ্রোহী' হয়েছিলেন হুমায়ুন। তবে অভিষেকের সঙ্গে বৈঠকের পর হুমায়ুন জানান, ইউসুফের হয়ে তিনি প্রচারে নামবেন। তবে আজ থেকে নয়, রবিবার থেকে। এর আগে তিনি দু'দিনের জন্য দিল্লি যাবেন। 

ক্রিকেট পিচ থেকে ভোট ময়দানে ইসুফ পাঠান। এর আগে ব্রিগেডের জনগর্জন সভা থেকে প্রার্থী হিসেবে ভারতের জোড়া বিশ্বকাপজয়ীর নাম ঘোষণা করে চমক দিয়েছিল তৃণমূল কংগ্রেস। এরপরে এই প্রথম বাংলার মাটিতে পা রাখলেন ইউসুফ। এদিকে খুম সম্ভবত এবারও বহরমপুরে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন অধীর চৌধুরী। এই বর্ষীয়ান নেতার বিরুদ্ধে ইউসুফকে দাঁড় করিয়ে বেশ কয়েকটি অঙ্ক মেলাতে চাইছে তৃণমূল। সংখ্যালঘু ভোটারদের ঘাসফুলের দিকে টানতে ইউসুফ ম্যাজিকের আশায় তৃণমূল। এদিকে অধীর গড়ে চিড় ধরাতে জনপ্রিয় মুখকে নামিয়ে মানুষের মনে আলোড়ন সৃষ্টি করেছেন মমতা-অভিষেকরা। অপরদিকে বহরমপুরে দলের গোষ্ঠীদ্বন্দ্বের প্রভাব যাতে লোকসভা ভোটের ওপর না পড়ে, সেদিকেও নজর আছে অভিষেকদের। এই আবহে ইউসুফ আসার আগেই ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যয়। প্রার্থী হিসেবে ইউসুফের নাম ঘোষণা করা হতেই 'বিদ্রোহী' হয়েছিলেন হুমায়ুন। তবে অভিষেকের সঙ্গে বৈঠকের পর হুমায়ুন জানান, ইউসুফের হয়ে তিনি প্রচারে নামবেন। (আরও পড়ুন: ভোট অঙ্ক মেলাতে 'বিদ্রোহী' অনন্ত মহারাজের বাড়িতে নিশীথ, বরফ কি গলল?)

আরও পড়ুন: কৃষ্ণনগর রাজবাড়িতে বৈঠক, শুভেন্দুর হাত ধরে আনুষ্ঠানিক ভাবে BJP-তে যোগ রাজবধূর

এর আগে গত ১০ মার্চ ব্রিগেডে মমতার পিছে পিছে ব়্যাম্পে হেঁটে মানুষের দিকে হাত নেড়ে রাজনীতিতে পদার্পণ করেছিলেন ইউসুফ পাঠান। তবে প্রার্থী হওয়ার পর ১০ দিন তিনি পশ্চিমবঙ্গে ছিলেন না। অবশেষে গতকাল তিনি এলেন কলকাতায়। গতকাল কলকাতায় নেমে সাংবাদিকদের প্রশ্নের মুখে ইউসুফ বলেন, 'কলকাতায় ফিরে ভাল লাগছে। আজ বৈঠক করব। পরিকল্পনা করব, ভবিষ্যতে কী ভাবে এগোনো হবে।' এরপর প্রতিপক্ষ অধীর চৌধুরী নিয়ে প্রশ্ন করা হয় ইউসুফকে। তবে বর্ষীয়ান কংগ্রেস নেতাকে নিয়ে কোনও বাক্যব্যয় করতে চাননি ইউসুফ। সোজা হেঁটে গাড়িতে উঠে পড়েন। পরে অবশ্য হোটেলের সামনে সাংবাদিকদের সামনে এই নিয়ে মুখ খোলন ইউসুফ। টিভি৯ বাংলার রিপোর্ট অনুযায়ী, অধীরকে নিয়ে ইউসুফ বলেন, ‘সৌরভ গঙ্গোপাধ্যায় আমাকে বলেছিলেন, বহরমপুরে অধীর চৌধুরীর বিরুদ্ধে দাঁড়ানো মানে ব্রেট লি-কে ফেস করার মতো।’ পাঠান আরও বলেন, ‘নতুন ইনিংস শুরু করার আগে আমি এক্সাইটেড। কলকাতা আমার ঘর। যখন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতাম, তখন ফাস্টেস্ট ফিফটি করেছিলাম এবং সবাই সেটা দেখেছিল। অধীর রঞ্জন চৌধুরীর বিরুদ্ধে ভালো ফাইট দেব, ইন্ডিয়া বনাম অস্ট্রেলিয়া ম্যাচের মতো হবে লড়াইটা। (আরও পড়ুন: 'তারিখ পে তারিখ', DA মামলার পরের শুনানি কবে? এল আপডেট, মাথায় হাত সরকারি কর্মীদের)

আরও পড়ুন: বাংলা থেকে লোকসভা ভোটে কত আসন পাবে BJP? 'বটম-লাইন' দিয়ে সংখ্যা বাতলে দিলেন শাহ

জানা যাচ্ছে, আজ বহরমপুরে যেতে পারেন ইউসুফ। সেখানে তৃণমূলের জেলা কার্যালয়ে বৈঠক করবেন ইউসুফ। এদিকে ইউসুফের জন্য 'পিচ' তৈরি রাখছে জেলা তৃণমূল নেতৃত্ব। তারকা প্রাক্তন ক্রিকেটারের জন্য বড়সড় জমায়েতের আয়োজন করা হচ্ছে। সেখানেই 'খেলা হবে' স্লোগান উঠবে। এদিকে আজ তৃণমূলের বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার রাজ্য স্তরের নেতা-নেত্রী এবং নির্বাচিত জনপ্রতিনিধিদের কার্যালয়ে থাকতে 'ফতোয়া' জারি কছে দল। প্রত্যেক নেতাকে নিজের এলাকা থেকে প্রচুর সংখ্যক কর্মী-সমর্থককে নিয়ে আসারও 'নির্দেশ' দেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে রিপোর্টে। জেলা চেয়ারম্যান ও সভাপতির পক্ষ থেকেই নাকি তৃণমূল নেতাদের কাছে এহেন নির্দেশ গিয়েছে।

আরও পড়ুন: ২৪-এ জিতলে 'ক্রোনোলজি' মিলবে? CAA-র পর কি NRC আসবে, মুখ খুললেন শাহ

এদিকে গত ১৯ মার্চ ক্যামাক স্ট্রিটে অভিষেকের সঙ্গে বৈঠক হুমায়ুন কবীরের। সেই বৈঠকের পর তিনি এক সোশ্যাল মিডিয়া বার্তায় বলেন, 'গত ১১ থেকে ১৮ মার্চ পর্যন্ত ইউসুফ পাঠানের বিরোধিতা করেছিলাম। তবে এখন তৃণমূলের ঘোষিত প্রার্থীর ওপর আস্থা রাখছি। ইউসুফকে ভোট দেওয়ার জন্য আবেদন জানাব মানুষজনের কাছে। ইউসুফের হয়ে প্রচারও চালাব।' এদিকে ইউসুফ কলকাতায় এলেও হুমায়ুনের দিল্লি যাওয়ার কথা দু'দিনের জন্য। হুমায়ুন দাবি করেন, ফিরে এসে রবিবার থেকে ইউসুফের হয়ে প্রচারে নামবেন তিনি।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া মন খারাপ? দেখে নিন এই ৮ দমফাটা হাসির বলিউড ছবি কন্যাকুমারীতে ধ্যানমগ্ন মোদী, শুভ্র পোশাকে দাঁড়ালেন বিবেকানন্দর মূর্তির সামনে অভিনয়ের জন্য পড়াশুনা ছেড়েছেন যে বলিউড সেলেবরা শিলিগুড়ির বাসিন্দাদের ২০ দিন ধরে বিষ খাইয়েছে তৃণমূল, বিস্ফোরক দাবি শংকর ঘোষের 'পঞ্চায়েত'-এর নির্মাতাদের সঙ্গে বিবাদ জিতেন্দ্রর? কী বললেন নায়ক T20 WC-এ সর্বোচ্চ রান কোহলির, প্রথম ৫-এ আর এক ভারতীয়, স্ট্রাইক রেটে কারা এগিয়ে? কাউন্টিং এজেন্ট হিসাবে কোনও শিক্ষক থাকতে পারবেন না, জানিয়ে দিল কমিশন

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.