HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Loksabha Vote 2024: ১লা মার্চই বাংলায় ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কাশ্মীরের থেকেও বেশি, কমিশনের নজরে সন্দেশখালি

Loksabha Vote 2024: ১লা মার্চই বাংলায় ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কাশ্মীরের থেকেও বেশি, কমিশনের নজরে সন্দেশখালি

লোকসভা ভোটের দিন ঘোষণা হতে পারে আগামী মাসে। তবে এবার বিরাট কেন্দ্রীয় বাহিনী আসতে আসছে বাংলায়। বাংলার থেকেও কম কেন্দ্রীয় বাহিনী চাওয়া হয়েছে জম্মু ও কাশ্মীরের জন্য।

1/4 ৩রা মার্চ আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। তার আগে ১লা মার্চ বাংলায় আসছে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আর ৭ মার্চ আসছে আরও ৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভোটের নির্ঘণ্ট প্রকাশের আগেই বাংলায় চলে আসছে সব মিলিয়ে ১৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।  সূত্রের খবর কমিশনের তরফে ৯২০ কোম্পানি কেন্দ্রীয় কোম্পানি চাওয়া হয়েছিল রাজ্য়ের জন্য। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)
2/4 শনিবার সামগ্রিক পরিস্থিতি নিয়ে বৈঠক ছিল রাজ্য়ের ডিএম এসপিদের সঙ্গে। অতীতের অশান্তির পুনরাবৃত্তি যাতে না হয় সেব্যাপারে বার বার সতর্ক করা হয়েছে। এদিকে সন্দেশখালি নিয়ে রোজকার রিপোর্ট চাওয়া হয়েছিল কমিশনের তরফে। তবে শনিবার রাতেই সূত্র মারফৎ জানা গিয়েছে ভোটের দিন ঘোষণার আগেই রাজ্যে চলে আসছে বিরাট সংখ্য়ক কেন্দ্রীয় বাহিনী। 
3/4 কোথায় কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে তা নিয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে এবিপি আনন্দের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে ১লা মার্চ বাংলায় আসছে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আর ৭ মার্চ আসছে আরও ৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
4/4 একেবারে নজিরবিহীন সিদ্ধান্ত। সাধারণ ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন তার জন্য সব ব্য়বস্থা করা হচ্ছে। তার আগে মোতায়েন করা হচ্ছে বিরাট কেন্দ্রীয় বাহিনী। মূলত বাসিন্দাদের মধ্যে যাতে একটা ভয়হীন পরিবেশ তৈরি করা যায় সেকারণেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে রাজ্য়ের বিভিন্ন প্রান্তে।  (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Latest News

ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ এই ১০ দিনের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে! কীভাবে রেজাল্ট দেখতে হবে? বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ–মারধরের অভিযোগ, ঝাড়গ্রামে রণক্ষেত্র চেহারা ২১-এ নন্দীগ্রামে হেরেও তলুকে লিডে তৃণমূল! ২৪-এ ফল আরও ভালো হবে, দাবি অভিষেকের সম্পর্কের বয়স পার করল ৯, কীভাবে শুরু হয়েছিল ঋদ্ধি-সুরঙ্গনার প্রেম TRP তলানিতে, বন্ধ হচ্ছে স্টার জলসার ‘রামপ্রসাদ’, বদলে আসছে নতুন মেগা, কবে থেকে? সলমনের বাড়িতে গুলি চালানোর আগে ৩বার রেইকি হয়,কীভাবে চক্রান্ত করেছিল বন্দুকবাজরা টেটে ফেল করেও ইন্টারভিউ, কোটি কোটি টাকা ঢুকেছে তাপস, কুন্তলের পকেটে: CBI রিপোর্ট T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট

Latest IPL News

ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.