বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ভেস্তে গেল বাম - ISF জোট, বামেদের ঘাড়ে দায় ঠেলে জানিয়ে দিলেন নওসাদ

ভেস্তে গেল বাম - ISF জোট, বামেদের ঘাড়ে দায় ঠেলে জানিয়ে দিলেন নওসাদ

সিদ্দিকি

জোট ভাঙার জন্য বামেদের কাঠগড়ায় তুলে তিনি বলেন, ‘কংগ্রেস তো আগে থেকে ভিলেন হয়ে আছেই। তবে এই জোট ভাঙার জন্য সব থেকে বেশি দায়ী বামেরা। এই জোট ভাঙার দায় বামেদের নিতে হবে’।

সময়সীমা ফুরালেও মিলল না সমীকরণ। বামেদের সঙ্গে জোট সম্ভাবনা শেষ করে লোকসভা নির্বাচনে একাই চলার কথা ঘোষণা করল ISF. বৃহস্পতিবার দুপুরে একথা ঘোষণা করার পর ISF নেতা নওসাদ সিদ্দিকি জোট ভাঙার জন্য বামেদের দায়ী করেন।

আরও পড়ুন: BJPকে ভাষাজ্ঞান শেখাতে শেখাতে প্রকাশ্য মঞ্চে ‘শা*’ বলে ফেললেন মমতা

এদিন নওসাদ বলেন, ‘আমরা লোকসভা নির্বাচনে বামেদের সঙ্গে কোনও জোট করছি না। ওদের অনেক সময় দেওয়া হয়েছিল। কিন্তু যা বুঝলাম, তাতে ওরা জোটে আগ্রহী নয়। আমরা দরকারে সেলিম সাহেবের মুর্শিদাবাদ আসন থেকে প্রার্থী তুলে নেব বলেছিলাম। যাদবপুরের সমস্যাও মিটে গিয়েছিল। কিন্তু সমস্যা এসে দাঁড়িয়েছে শ্রীরামপুরে। কিন্তু বামেরা যদি বলে সবটাই ছেড়ে দিতে হবে, তাহলে আমাদের ৮টাও তুলে নেওয়া দরকার’।

জোট ভাঙার জন্য বামেদের কাঠগড়ায় তুলে তিনি বলেন, ‘কংগ্রেস তো আগে থেকে ভিলেন হয়ে আছেই। তবে এই জোট ভাঙার জন্য সব থেকে বেশি দায়ী বামেরা। এই জোট ভাঙার দায় বামেদের নিতে হবে’।

আরও পড়ুন: নির্দেশ অমান্য করে বালুর বাড়তি স্বাস্থ্য পরীক্ষা, SSKMএর কাজে ক্ষুদ্ধ আদালত

গত বিধানসভা নির্বাচনের আগে তৈরি হয় ISF. মূলত ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি ও নওসাদ সিদ্দিকির নেতৃত্বে গঠিত এই দল বিজেপিকে সুবিধা পাইয়ে দিতে তৈরি হয়েছে বলে অভিযোগ ওঠে। তার পরও তাদের সঙ্গে জোট করে ভোটে লড়ে বামেরা। তবে এই জোটে মোটেও খুশি ছিল না অন্য জোটসঙ্গী কংগ্রেস। ভোটের ফলে দেখা যায় জোটের একমাত্র আসনটি জিতেছেন ভাঙড়ের ISF প্রার্থী নওসাদ সিদ্দিকি।

লোকসভা ভোটেও ISFএর সঙ্গে বামেদের আসন সমঝোতা হবে কি না তা নিয়ে জল্পনা শুরু হয়। চলে আলোচনা। এর মধ্যে বাম ও ISF ২ পক্ষই কিছু আসনে তাদের প্রার্থী ঘোষণা করে। জোটের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত করতে বৃহস্পতিবারের সময়সীমা বেঁধে দিয়েছিলেন নওসাদ। সেই সময়সীমাতেও সমঝোতা চূড়ান্ত না হওয়ায় বাকি আসনেও ISF যে কোনও মুহূর্তে প্রার্থী ঘোষণা করে দিতে পারে বলে জানিয়েছেন নওসাদ।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের DC vs GT, IPL 2024: ১০০তম ম্যাচে বড় নজির শুভমনের, ভেঙে দিলেন কোহলির রেকর্ড ‘‌রাহুল গান্ধী কি নিজেকে কোনও মাওবাদী নেতা ভাবেন?’‌ আক্রমণ করলেন দেবেগৌড়া আসছে সারেগামাপা, কলকাতায় কবে কোথায় অডিশন হচ্ছে জেনে নিন ঝটপট

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.