বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিধানসভা নির্বাচনে রাজ্যে জোড়া পুলিশ পর্যবেক্ষক পাঠাচ্ছে কমিশন, ঘুরবেন চপারে
শুক্রবার সাংবাদিক বৈঠকে সুনীল আরোরা। (PTI)
শুক্রবার সাংবাদিক বৈঠকে সুনীল আরোরা। (PTI)

বিধানসভা নির্বাচনে রাজ্যে জোড়া পুলিশ পর্যবেক্ষক পাঠাচ্ছে কমিশন, ঘুরবেন চপারে

  • পশ্চিমবঙ্গের সাধারণ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে অজয় নায়েককে। বিহার বিধানসভা নির্বাচনের সময় মুখ্য নির্বাচনী আধিকারিক ছিলেন তিনি। সঙ্গে ব্যায় পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে বি মুরলিকুমারকে।

বিধানসভা নির্বাচনে বেনজিরভাবে পশ্চিমবঙ্গে জোড়া পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল জাতীয় নির্বাচন কমিশন। শুক্রবার নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশ করার আগে সাংবাদিকদের একথা জানান মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা। তিনি বলেন, স্থানীয় পরিস্থিতির কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন। 

এদিন মুখ্য নির্বাচন কমিশনার জানান, পশ্চিমবঙ্গে পুলিশ পর্যবেক্ষকের দায়িত্বে থাকবেন বিবেক দুবে ও মৃণালকান্তি দাস। এর মধ্যে বিবেক দুবে ২০১৯ লোকসভা নির্বাচনেও পশ্চিমবঙ্গে পুলিশ পর্যবেক্ষক ছিলেন। মৃণালকান্তি দাস ছিলেন ত্রিপুরার পুলিশ পর্যবেক্ষক। 

কমিশনের তরফে জানানো হয়েছে, রাজ্যের পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে তারা। সঙ্গে তারা জানিয়েছেন, ২ পুলিশ পর্যবেক্ষকের জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করতে বলেছে কমিশন। BSF-এর হেলিকপ্টারে চড়ে তারা চষে বেড়াবেন গোটা রাজ্য।

এছাড়া পশ্চিমবঙ্গের সাধারণ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে অজয় নায়েককে। বিহার বিধানসভা নির্বাচনের সময় মুখ্য নির্বাচনী আধিকারিক ছিলেন তিনি। সঙ্গে ব্যায় পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে বি মুরলিকুমারকে। যাঁর রিপোর্টের ভিত্তিতে তামিলনাড়ুতে কমিশনের নির্ধারিত সীমা ছাড়িয়ে ব্যায় করায় বাতিল হয়েছিল নির্বাচন। 

বলা বাহুল্য, গোটা দেশের বাছাই করা আধিকারিকদের এবার পশ্চিমবঙ্গে পাঠাতে চলেছে কমিশন। লক্ষ্য একটাই, অবাধ নির্বাচন।

 

বন্ধ করুন