বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শুভেন্দুর গড়ে খুন সিপিআইএম পোলিং এজেন্ট, দ্বিতীয় দফার আগে তোলপাড়
 (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

শুভেন্দুর গড়ে খুন সিপিআইএম পোলিং এজেন্ট, দ্বিতীয় দফার আগে তোলপাড়

  • পূর্ব মেদিনীপুরে প্রথম দফার ভোট মিটতেই খুনের ঘটনা ঘটেছে।

এবার শুভেন্দু গড়ে সিপিআইএম পোলিং এজেন্ট খুন হয়ে গেল। এই ঘটনায় তোলপাড় হয়ে গিয়েছে পূর্ব মেদিনীপুর। পূর্ব মেদিনীপুরে প্রথম দফার ভোট মিটতেই খুনের ঘটনা ঘটেছে। অভিযোগ, কাঁথিতে কুপিয়ে খুন করা হয়েছে জন্মেজয় দোলুই নামে এক সিপিআইএম পোলিং এজেন্টকে। এই ঘটনায় সিপিআইএম নেতৃত্ব তৃণমূল কংগ্রেসকে নিশানা করেছে। রাতের অন্ধকারে এই খুন করা হয়েছে বলে অভিযোগ। যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, বিজেপিই এই খুন করিয়ে এখন সিপিআইএমকে দিয়ে তৃণমূল কংগ্রেসের ঘাড়ে দোষ চাপাচ্ছে।

বুধবার বামেদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, সোমবার রাতে কাঁথি থেকে মোটরবাইকে বাড়ি ফেরার পথে মারিশদা থানা এলাকার মশাগ্রাম সেতুর কাছ থেকে তৃণমূল কংগ্রেস আশ্রিত কিছু দুষ্কৃতী জন্মজয়কে অপহরণ করে নিয়ে যায়। তারপর ভাজাচাওলিতে একটি ডেরায় নিয়ে গিয়ে তাঁকে কুপিয়ে খুন করা হয়। এদিন মারিশদা থানার পুলিশ মৃত জন্মেজয় দোলুইয়ের দেহ ভাজাচাওলি এলাকা থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কাঁথি হাসপাতালে পাঠিয়েছে।

পুলিশ সূত্রে খবর, সিপিআইএমের মারিশদা এরিয়া কমিটির পক্ষ থেকে ১১ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এদের মধ্যে এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। আজ তাদের কাঁথি আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। কে বা কারা খুন করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এই খুনের পেছনে রাজনীতি আছে, নাকি অন্যকিছু রয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। একটি রিপোর্ট তৈরি করা হচ্ছে। যদি নির্বাচন কমিশন চায় তাহলে পাঠিয়ে দেওয়া হবে।

ইতিমধ্যেই দ্বিতীয় দফার ভোটের আগে সিপিআইএমের খুন হওয়া কর্মীকে নিজেদের বলে দাবি করেছে বিজেপি। তবে জন্মেজয় যে সিপিআইএমের কর্মী ছিলেন তার তথ্যপ্রমাণ দিয়ে মারিশদা থানায় অভিযোগ দায়ের করেছে দল। এই নিয়ে জোর শোরগোল পড়ে গিয়েছে। কারণ বৃহস্পতিবার দ্বিতীয় দফার নির্বাচন। সেখানে এই খুনের ঘটনা সামনে আসতেই তোলপাড় হয়ে গিয়েছে জেলা। কাঁথি–সহ গোটা জেলা তেতে উঠেছে।

বন্ধ করুন