বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ডেবরা (পশ্চিমবঙ্গ) বিধানসভার ভোটের ফলাফল: জিতলেন তৃণমূলের হুমায়ুন কবীর

ডেবরা (পশ্চিমবঙ্গ) বিধানসভার ভোটের ফলাফল: জিতলেন তৃণমূলের হুমায়ুন কবীর

ডেবরা বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

ডেবরা বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

এই আসনে তৃণমূল প্রার্থী হুমায়ুন কবীর ৪৬.৭৯ শতাংশ ভোট পেয়ে জয়ী। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির ভারতী ঘোষ পেয়েছেন ৪১.১৩ শতাংশ ভোট।

এবার ডেবরা আসনে মুখোমুখি যুদ্ধ হতে চলেছে দুই প্রাক্তন আইপিএস অফিসারের। রাজনৈতিক পারদ চড়ছে এই আসনে। তৃণমূল কংগ্রেসের হুমায়ুন কবীর বনাম বিজেপির ভারতী ঘোষ। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের প্রাণকৃষ্ণ মণ্ডল।

মেদিনীপুর বিভাগের একটি জেলা পশ্চিম মেদিনীপুর। ২০০২ সালের ১ জানুয়ারি অবিভক্ত মেদিনীপুর জেলাকে দু’ভাগে ভাগ করে এই জেলা স্থাপিত হয়। এই জেলায় তিনটি মহকুমা রয়েছে খড়্গপুর, মেদিনীপুর সদর ও ঘাটাল। ডেবরা এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। 

সম্প্রতি আইপিএস অফিসার হুমায়ুন কবীর চাকরি থেকে ইস্তফা করে তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁকেই এবারে ডেবরার প্রার্থী করেছে তৃণমূল। এখানকারই বাসিন্দা তিনি। সেজন্য হাতের তালুর মতো এই এলাকাকে চেনেন তিনি। ওদিকে এই জেলারই প্রাক্তন পুলিশ সুপার বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। তাঁকেও এই কেন্দ্রে নামিয়েছে বিজেপি শিবির। এবারে এই দুই প্রাক্তন আইপিএস আধিকারিকের টানটান যুদ্ধের উপর নজর রয়েছে সবারই।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী সেলিমা খাতুন (‌বিবি)‌৷ তাঁর প্রাপ্ত ভোট ৯০,৭৭৩৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী শেখ জাহাঙ্গির করিম৷ তাঁর প্রাপ্ত ভোট ৭৮,৮৬৫৷ তৃণমূল প্রার্থী সেলিমা খাতুন (বিবি) তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী শেখ জাহাঙ্গির করিমকে ১১,৯০৮ ভোটে পরাজিত করেছিলেন।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

রোড শো করে বারাসতে যেতে পারেন মোদী! রাস্তা থেকে বিমানের অংশ সরানোর নির্দেশ আগামিকাল ৬ মার্চের রাশিফলে লাকি কারা? জ্যোতিষমতে রইল মেষ থেকে মীনের ভাগ্যগণনা আধার কার্ড নিস্ক্রিয়! বিকল্প পরিচয়পত্রে ভোট দেওয়া যাবে, জানাল নির্বাচন কমিশন সুপ্রিম রায়ে এল স্বস্তি! কর্ণাটকের ডেপুটি সিএমের বিরুদ্ধে ইডির মামলা খারিজ স্কুলেই চলল বৌভাতের খাওয়া-দাওয়া, সাফ করল পড়ুয়ারা, উঠছে প্রশ্ন ১০ মিনিট ছাড়াই মেট্রো চলবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেডে! কখন থেকে শুরু? কখন শেষ? সৌমিত্রকে ‘লম্পট চরিত্রহীন’ বলে কটাক্ষ, ‘কোথায় গেল ১৫ কোটি?’ প্রশ্ন সুজাতার বাইক-ভ্যানের সংঘর্ষে গুরুতর আহত হয়েছিল, গ্রিন করিডর করেও বাঁচানো গেল না কিশোরকে পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজ, একলাইনের বার্তা দিলেন মোদী ‘পয়া’ টোটো চালিয়েই লোকসভার প্রচার শুরু করলেন বিজেপির সুভাষ সরকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.