বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > 'কয়েকজন পুলিশ বিজেপির হয়েই আসরে নেমেছিল,' বিস্ফোরক অভিযোগ মমতার, এবার কী হবে?
নির্বাচনপর্বে  পুলিশকে হুমকি তৃণমূল নেতার (ফাইল ছবি)
নির্বাচনপর্বে  পুলিশকে হুমকি তৃণমূল নেতার (ফাইল ছবি)

'কয়েকজন পুলিশ বিজেপির হয়েই আসরে নেমেছিল,' বিস্ফোরক অভিযোগ মমতার, এবার কী হবে?

  • স্নায়ুর চাপ বাড়ল পুলিশের? তবে কী ফের খাঁড়ার নীচে সেই পুলিশ?

কথায় বলে পুলিশ নাকি হাওয়া বুঝতে পারে। সরকারে কারা আসতে চলেছে সেটা নাকি বুঝতে পারে পুলিশ। এমন একটা চর্চা আছে বিভিন্ন মহলে। কিন্তু প্রশ্ন উঠছে সেই পুলিশের একাংশও কি এবার হাওয়া বুঝতে পারেননি? এবার বিপুল জনাদেশ নিয়ে ক্ষমতায় এসে সেই পুলিশের একাংশকেই নিশানা করলেন খোদ তৃণমূল নেত্রী। ভোট প্রচারে নেমেও পুলিশের একাংশের বিরুদ্ধে মুখ খুলেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়েও শোরগোল কিছু কম হয়নি। এবার ক্ষমতায় ফেরার পরেও সেই পুলিশের একাংশকেই নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ঠিক কী বলেন তিনি? তৃণমূল নেত্রী বলেন,'বাংলা শান্তিপ্রিয় জায়গা। নির্বাচনে হারজিত আছেই। বিজেপি অনেক অত্যাচার করেছে। সেন্ট্রাল ফোর্স অত্যাচার করেছে। তবুও বলব শান্তি যেন থাকে। কেউ যেন ভায়োলেন্সে না জড়ায়'। এরপরই মমতার নিশানায় পুলিশের একাংশ। তিনি বলেন, 'কয়েকজন পুলিশ নিজের মতো করে কাজ করে জায়গাগুলো করেছে। পুরো বিজেপির হয়েই আসরে নেমেছিল। তারা নিজেরাই জানে কারা কী করেছে না করেছে। সেটা পরে দেখা হবে।' এরপর কিছুটা সামলে নিয়ে তিনি বলেন, 'যে যার কাজ করেছে।'

ওয়াকিবহাল মহলের মতে, গোটা নির্বাচনপর্ব জুড়ে পুলিশকে বার বার দলদাস বলেছিলেন বিজেপি নেতৃত্ব। এমনকী ভোটে জিতে আসার পর কথা না শোনা পুলিশের একাংশকে বদলি করারও হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপি নেতৃত্ব। কিন্তু ক্ষমতায় আসেনি বিজেপি। কিন্ত এবার খোদ তৃণমূল নেত্রীর নিশানায় পুলিশের অপর অংশ। এতেই স্নায়ুর চাপে ভুগছেন অনেকেই। নেত্রীর এই বক্তব্যকে ঘিরে ব্যাপক শোরগোলও পড়েছে পুলিশ মহলে। ‘কারা এই কাজ করেছে তারা নিজেরাই জানে’ নেত্রীর এই বক্তব্যের জেরে সন্দেহের বাতাবরণও তৈরি হয়েছে পুলিশের একাংশের মধ্যে।

বন্ধ করুন