বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কমিশনের তালিকায় ‘‌মৃত’‌, ভোট দিয়েই ফিরলেন নাছোড় ‘‌মৃত’‌ ভোটার!
কমিশনের তালিকায় ‘‌মৃত’‌, ভোট দিয়েই ফিরলেন নাছোড় ‘‌মৃত’‌ ভোটার! (‌ছবি স্ক্রিনগ্র‌্যাব)‌
কমিশনের তালিকায় ‘‌মৃত’‌, ভোট দিয়েই ফিরলেন নাছোড় ‘‌মৃত’‌ ভোটার! (‌ছবি স্ক্রিনগ্র‌্যাব)‌

কমিশনের তালিকায় ‘‌মৃত’‌, ভোট দিয়েই ফিরলেন নাছোড় ‘‌মৃত’‌ ভোটার!

  • অবশেষে চাপে পড়ে প্রিসাইডিং অফিসার ওই বৃদ্ধকে দিয়ে ফর্ম ১৬ পূরণ করান। শেষপর্যন্ত ভোট দিয়ে হাসি মুখে বাড়ি ফেরেন ‘‌মৃত’‌ ওই ভোটার

ছেলে—বউমাকে সঙ্গে ভোট দিতে গিয়েছিলেন অশীতিপর বৃদ্ধ। তবে ভোট কেন্দ্রে পৌঁছে জানতে পারলেন কমিশনের তালিকায় তিনি ‘‌মৃত’‌! তবে ভোট কেন্দ্র থেকে ভোট না—দিয়ে বাড়ি ফেরার পাত্র নন তিনি। জুড়ে দিলেন তর্ক। ভোট না—দিয়ে ‌কিছুতেই বাড়ি ফিরতে নারাজ ওই বৃদ্ধ। নমনীয় হতেই হল ভোটকেন্দ্রে উপস্থিত ভোটকর্মীদের। অবশেষে ভোট দিয়েই ‌বাড়ি ফিরলেন ‘‌মৃত’‌ ভোটার!

সোমবার সপ্তম দফা ভোটের দিন ঘটনাটি ঘটেছে কলকাতা বন্দর ‌বিধানসভা কেন্দ্র এলাকার শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের বুথে। এদিন ভোট দেওয়ার জন্য ভোটার পরিচয়পত্র সঙ্গে নিয়ে বেরিয়েছিলেন পাহাড়পুর রোডের হরিবাবু লেনের বাসিন্দা ৮৭ বছর বয়সী বিশ্বনাথ চক্রবর্তী। বাড়ি থেকে ৫০০ মিটার দূরেই তাঁর ভোটকেন্দ্র। সঙ্গে ভোটকেন্দ্রে যান তাঁর পুত্র ও পুত্রবধূও। তবে ভোটকেন্দ্রে ভোট দেওয়ার জন্য ঢুকতে গিয়েই ঘটে বিপত্তি। দায়ীত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার তাঁকে স্পষ্ট জানিয়ে দেন, তিনি ‘‌মৃত’‌ তাই ভোট দিতে পারবেন না তিনি।

তারপরেই ওই বৃদ্ধ তর্ক জুড়ে দেন ভোটকর্মীদের সঙ্গে।‌ ভোটার কার্ড দেখিয়ে তিনি বলেন, ‘‌ যদি মৃতই হই, তাহলে আমি কে? দাঁড়িয়ে আছিই বা কীভাবে? ‌তাহলে আমি কি ভূত! ‌ভোট না—দিয়ে এই কেন্দ্র ছেড়ে যাব না।’‌

বৃদ্ধের মুখে এই প্রশ্নগুলো শুনে আতান্তরে পড়ে যান উপস্থিত ভোটকর্মীরা। এরপরেই ক্ষোভে ফেটে পড়েন উপস্থিত অন্যান্য ভোটাররা। অবশেষে চাপে পড়ে প্রিসাইডিং অফিসার ওই বৃদ্ধকে দিয়ে ফর্ম ১৬ পূরণ করান। শেষপর্যন্ত ভোট দিয়ে হাসি মুখে বাড়ি ফেরেন ‘‌মৃত’‌ ওই ভোটার।

বন্ধ করুন