বাংলা নিউজ > বায়োস্কোপ > বাগদানের পরেই মৃত্যু মনমোহন দেশাই-এর, ‘সন্ন্যাসিনী’-র মত জীবন কাটিয়েছিলেন নন্দা

বাগদানের পরেই মৃত্যু মনমোহন দেশাই-এর, ‘সন্ন্যাসিনী’-র মত জীবন কাটিয়েছিলেন নন্দা

১৯৯২ সালে মনমোহন দেশাই ও নন্দার বাগদান পর্ব সম্পন্ন হয়।

একসময়ে বলিপাড়ায় অন্যতম চর্চিত বিষয় ছিল জনপ্রিয় পরিচালক মনমোহন দেশাই-এর সঙ্গে অভিনেত্রী নন্দা কর্ণাটকীর সম্পর্ক।

একসময়ে বলিপাড়ায় অন্যতম চর্চিত বিষয় ছিল জনপ্রিয় পরিচালক মনমোহন দেশাই-এর সঙ্গে অভিনেত্রী নন্দা কর্ণাটকীর সম্পর্ক। তাঁদের বাগদান পর্ব সম্পন্ন হলেও তা বিয়ের আসর পর্যন্ত পৌঁছয়নি। কারণ সবকিছু ঠিকঠাক থাকলেও আকস্মিক মৃত্যু হয় 'অমর আকবর অ্যান্টনি' ছবি খ্যাত মনমোহন দেশাই-এর। পরিচালকের ২৮তম মৃত্যুবার্ষিকীতে নন্দার ভাই জয়প্রকাশ বিনায়ক তাঁর বোন নন্দা ও মনমোহন দেশাইয়ের সম্পর্ক নিয়ে ননানান অজানা কথা পেশ করলেন।

সেটা আশির দশকের শেষভাগ। ততদিনে 'ছোটি বহেন', 'ধুল কে ফুল','ভাবি', 'কালা বাজার','কানুন', 'হাম দোনো'-র মতো নানান ছবি করে বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকার আসন দখল করে ফেলেছেন নন্দা। ওই সময়েই তিনি মনমোহন দেশাইয়ের সঙ্গে জড়িয়ে পড়েন সম্পর্কে। ১৯৯২ সালে তাঁদের দু'জনের বাগদান পর্বও সম্পন্ন হয়। তবে তা আর বিয়ে পর্যন্ত গড়ায়নি। কারণ, তার মাত্র বছর দুয়েক পরেই ১৯৯৪ সালের এক সকালে মৃত্যু হয় মনমোহন দেশাইয়ের। জানিয়ে রাখা ভালো, তাঁর মৃত্যুর পর নন্দাও অন্য কারও সঙ্গে ঘর বাঁধেননি। ২০১৪ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন নন্দাও।

পিঙ্কভিলা-কে দেওয়া এক সাক্ষাৎকারে নন্দার ভাই জয়প্রকাশ জানান ওয়াহিদা রহমানের সঙ্গে পরিকল্পনা করে মনমোহন দেশাইয়ের প্রথম পক্ষে স্ত্রী জীবনপ্রভাজি ও তাঁদের ছেলে একটি ঘরোয়া অনুষ্ঠানের ব্যবস্থা করেন। যেখানে নন্দা ও মনমোহন দু'জনেই উপস্থিত ছিলেন। এরপর সেসব চুকলে নন্দা ও মনমোহনকে সেখানে রেখে বাকি সবাই সেখান থেকে উঠে চলে যান। সেই সময়েই নন্দাকে নিজের মনের কথা জানান পরিচালক। বিয়ের প্রস্তাবও দেন।

এরপর সেই প্রস্তাবে সম্মতি দিয়েছিলেন নন্দা।বাড়ি ফিরে ভাইয়ের সঙ্গেও সেই বিষয়ে আলোচনা সেরেছিলেন। এরপর দুই পক্ষের পরিবারের তরফেই কথা চলাচলই শুরু হয়। ওয়াহিদা রহমান-ও জড়িয়ে ছিলেন পুরো বিষয়টির সঙ্গে। রীতিমতো জন্যমক করে নিজেদের বিয়ের অনুষ্ঠানের পরিকল্পনা করেছিলেন নন্দা। তবে মনমোহনের মৃত্যুতে তাঁর সেই স্বপ্ন আর বাস্তবায়িত পায়নি। নন্দার ভাইয়ের কথায়, 'বাকি জীবনটা একজন সন্ন্যাসিনীর মতোই কাটিয়েছিলেন দিদি। বলেছিলেন মনমোহনজি-কেই মনে মনে স্বামী হিসেবে মেনে নিয়েছিলাম। তাই আমার পক্ষে অন্য কারও সঙ্গে ঘর বাঁধা সম্ভব নয়!'

বায়োস্কোপ খবর

Latest News

'কিউট' পুরুষকে ন্যাপকিন নোট লিখেছিলেন মহিলা, শুরু হয়েছিল ১০ বছরের পুরনো বন্ধুত্ব ‘রাতে যার ইচ্ছে হয়…’, ২ বউ পায়েল-কৃতিকার সঙ্গে কীভাবে যৌন জীবন চলে? জবাব আরমানের 'BJP যদি ২৭৫ আসনে...', লোকসভার ফলাফল নিয়ে বড় মন্তব্য প্রশান্ত কিশোরের মা হতে চলেছেন ক্যাটরিনা? লন্ডন ট্রিপের ছবি প্রকাশ্যে আসতেই শুরু হইচই! সৃজনের গাড়িতে হামলা, TMC-র বিরুদ্ধে অভিযোগ, ‘CPM ছাগলের ৩য় সন্তান’ পালটা অরূপ কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো ‘রাম বা রহিম হোক, কাউকে ছাড়ি না’, নাম শাহজাহান বলে সুবিধা মেলেনি, বোঝালেন মমতা 'জানিস তোর বাপ কে?' স্টার্টআপ আইডিয়া নিয়ে বাবার বকুনি খেয়েছিলেন জোম্যাটোর মালিক ‘গদ্দার’ বলেছিলেন মমতা, সেই মিঠুনকে লক্ষ্য করে ইঁট ছুড়ল তৃণমূল কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Latest IPL News

কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.