বাংলা নিউজ > বায়োস্কোপ > 'হৃদয়ে লিখো নাম' বাংলা ছবির লিড অভিনেত্রী ছিলেন অর্পিতা, চুটিয়ে করেছেন অভিনয়!
একমাত্র বাংলা চলচ্চিত্র যেখানে অর্পিতা মুখোপাধ্যায় প্রধান অভিনেত্রী চরিত্রে অভিনয় করেছিলেন

'হৃদয়ে লিখো নাম' বাংলা ছবির লিড অভিনেত্রী ছিলেন অর্পিতা, চুটিয়ে করেছেন অভিনয়!

  • একমাত্র বাংলা চলচ্চিত্র যেখানে অর্পিতা মুখোপাধ্যায় প্রধান অভিনেত্রীর চরিত্রে অভিনয় করেছিলেন।

SSC দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত অর্পিতা মুখোপাধ্য়ায়। রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার কথাও উঠে আসছে বার বার। অর্পিতার একাধিক ফ্ল্যাট থেকে ইডি উদ্ধার করেছে কোটি কোটি টাকা, তোল্লা সোনা। রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় গ্রেফতারের পর থেকেই বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি। গোটা রাজ্যের নজর এখন এই ঘটনায়।

১৭ বছর আগে অর্থাৎ ২০০৫ সালে মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেন অর্পিতা। এর পর অভিনয় জগতে পদার্পণ। ছবির তালিকা নেহাত ছোট নয়। বাংলার পাশাপাশি ওড়িয়া এবং তামিল ইন্ডাস্ট্রিতেও একাধিক কাজ করেছেন। টলিউডের প্রথম সারির তারকাদের সঙ্গে অভিনয় করেছেন এই মায়াবী সুন্দরী। সেই তালিকায় রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, স্বস্তিকা মুখোপাধ্যায়রা।

আরও পড়ুন: ‘তোমায় প্রমাণ দিতেই হবে বিক্রি তুমি হওনি, মিছিল চেয়ে তোমার দিকে...’: রুদ্রনীল

কয়েক বছর কেরিয়ারে স্ট্রাগল করার পর অবশেষে ২০০৮ সালে জিতের সঙ্গে 'পার্টনার' ছবিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন অর্পিতা। ২০১০ সালে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে ‘মামা ভাগ্নে’ ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ২০১১ সালে 'বাংলা বাঁচাও' ছবিতে অভিনয় করেছিলেন অর্পিতা। ছবিতে পাওলি দাম, প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের মতো তাবড় তাবড় তারকারা ছিলেন। 

যাইহোক, প্রধান অভিনেত্রী হিসাবে অর্পিতার একমাত্র বাংলা ছবি ২০১২ সালে মুক্তি পেয়েছিল। ছবির নাম 'হৃদয়ে লিখো নাম'। ছবিটি পরিচালনা করেছিলেন দয়াল আচার্য। অর্পিতা ছাড়াও ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন ত্রম্বক, মৃণাল মুখোপাধ্য়ায় এবং রীতা কয়রাল। গল্পটি একটি মেয়ে এবং একটি ছেলেকে ঘিরে আবর্তিত হয়েছে। যারা প্রথমে পরস্পরকে পছন্দ করতেন না কিন্তু শেষ পর্যন্ত একে অপরের প্রেমে পড়েন।

'বন্দে উৎকল জননী', 'প্রেম রোগি', ‘কেমিতি আ বন্ধনা’, ‘মু কানা এতে খারাপ’ এবং 'রাজু আওয়ারা' সহ ছয়টি ওড়িয়া ছবিতে অভিনয় করেছেন তিনি।

দীর্ঘ দিন ধরে নাকতলার উদয়ন সঙ্ঘের সঙ্গে জড়িত অর্পিতা। সেখানকার অন্যতম মুখও তিনি। আপাতত ইডির হেফাজতে এই মডেল-অভিনেত্রী।

বন্ধ করুন