বাংলা নিউজ > বায়োস্কোপ > BAFTA Winners: বাফটায় জয়জয়কার ওপেনহাইমারের! ৭ বিভাগে পুরস্কৃত ক্রিস্টোফার নোলানের ছবি, বার্বি-পুওর থিংস পেল কিছু?

BAFTA Winners: বাফটায় জয়জয়কার ওপেনহাইমারের! ৭ বিভাগে পুরস্কৃত ক্রিস্টোফার নোলানের ছবি, বার্বি-পুওর থিংস পেল কিছু?

বাফটায় জয়জয়কার ওপেনহাইমারের!

BAFTA Winners: রবিবার অনুষ্ঠিত হয়ে গেল এবারের বাফটা পুরস্কার। এবার সেরা পুরস্কারের খেতাব জয় করল ওপেনহাইমার। অন্যদিকে সেরা অভিনেতার পুরস্কার জয় সিলিয়ান মারফি।

রবিবার অনুষ্ঠিত হয়ে গেল এবারের বাফটা অ্যাওয়ার্ড। আর এবার এই অনুষ্ঠানে যেন শুধুই ক্রিস্টোফার নোলানের ওপেনহাইমার ছবিটির জয়জয়কার। সাতটি বিভাগে পুরস্কার জিতেছে এই ছবিটি যেখানে আছে সেরা পরিচালক থেকে শুরু করে সেরা ছবি, সেরা অভিনেতা, ইত্যাদি। এদিনের এই অনুষ্ঠান লন্ডনের রয়েল ফেস্টিভ্যাল হলে অনুষ্ঠিত হল।

কে কোন বাফটা পুরস্কার পেল?

এবারের বাফটা অ্যাওয়ার্ড ২০২৪ এ সাতটি পুরস্কার পেয়েছে ওপেনহাইমার ছবিটি। এছাড়া পুওর থিংস ছবিটি পাঁচটা পুরস্কার পেয়েছে। এই ছবিটি সেরা অভিনেত্রী সহ সেরা পোশাক, মেকআপ এবং চুল সজ্জা, প্রোডাকশন ডিজাইন, স্পেশ্যাল ভিজ্যুয়াল এফেক্টস, ইত্যাদি বিভাগে পুরস্কার পেয়েছে। এমনটাই আমেরিকার একটি জনপ্রিয় সংবাদ সংস্থা ডেডলাইনের তরফে জানানো হয়েছে। এবারের সব থেকে বড় বক্স অফিস মুভি হয়েছে গ্রেটা জারউইগের বার্বি। কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন ছবিটি নয়টি বিভাগে মনোনীত হয়েছিল। এবার দেখে নিন এদিন কে কোন বিভাগে বাফটা অ্যাওয়ার্ড পেল।

আরও পড়ুন: 'পুরো যাত্রা পার্টি!' গান গেয়ে গেয়ে সরস্বতীর পাশে বসেই পুজোর যজ্ঞ! মহিলা পুরোহিতের কাণ্ডে হাসছে নেটপাড়া

আরও পড়ুন: টিবি নিয়ন্ত্রণে এগিয়ে বাংলা, সবথেকে বেশি যক্ষ্মা রোগীকে দত্তক নিয়ে প্রশংসিত মিমি

বাফটা অ্যাওয়ার্ড ২০২৪ এর বিজয়ীদের লিস্ট:

সেরা ছবি: ওপেনহাইমার।

সেরা ব্রিটিশ ছবি: দ্য জোন অব ইন্টারেস্ট।

ব্রিটিশ লেখক, পরিচালক বা প্রযোজকের সেরা ডেবিউ: আর্থ মামা। এই ছবির জন্য সাভানা লিফ সেরা পরিচালক এবং লেখকের পুরস্কার পেয়েছেন, শার্লি ও কনোর এবং মেডবি রিওরডান প্রযোজকের পুরস্কার পেয়েছেন।

অ-ইংরেজি ভাষার সেরা সিনেমা: দ্য জোন অব ইন্টারেস্ট।

সেরা তথ্যচিত্র: ২০ ডেজ ইন মারিপুল।

সেরা অ্যানিমেটেড ছবি: দ্য বয় অ্যান্ড দ্য হেরন।

সেরা পরিচালক: ক্রিস্টোফার নোলান-ওপেনহাইমার।

সেরা স্ক্রিনপ্লে: অ্যানাটমি অব এ ফল।

সেরা অভিনেত্রী: এমা স্টোন- পুওর থিংস।

আরও পড়ুন: বাফটা অ্যাওয়ার্ডের মঞ্চে শাড়িতেই দেশের প্রতিনিধিত্ব দীপিকার, প্রকাশ্যে অভিনেত্রীর গোল্ডেন শিমারি লুক

আরও পড়ুন: ‘নারীনির্যাতন নিয়ে জ্ঞান…’ সন্দেশখালি নিয়ে মুখ খুলতেই মিঠুনের স্ত্রী-পুত্রের অতীত মনে করালেন কুণাল, তুললেন কোন প্রসঙ্গ

সেরা অভিনেতা: সিলিয়ান মারফি- ওপেনহাইমার।

সেরা সহঅভিনেত্রী: দাভাইন জয় রানডলফ।

সেরা সহ অভিনেতা: রবার্ট ডাউনি জুনিয়র।

সেরা কাস্টিং: দ্য হোল্ডওভার্স।

সেরা সিনেমাটোগ্রাফি: ওপেনহাইমার।

সেরা এডিটিং: ওপেনহাইমার।

সেরা পোশাক: পুওর থিংস।

আরও পড়ুন: ‘বড়লোকের বিটি লো’ গাইতে গাইতে জমিয়ে নাচ পদ্মশ্রী রতন কাহারের, যোগ্য সঙ্গত তিমির-শিলাজিৎ-জয়জিতের

সেরা মেকআপ এবং চুল: পুওর থিংস।

সেরা গান: ওপেনহাইমার।

সেরা প্রোডাকশন ডিজাইন: পুওর থিংস।

বায়োস্কোপ খবর

Latest News

উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে ছিল জঙ্গিরা! বস্তারে মাও-ডেরায় কীভাবে অপারেশন? তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ?

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.