বাংলা নিউজ > বায়োস্কোপ > Rajib Asraf Passed Away: 'হোক অযথা এসব কথা...' স্তব্ধ করেই না ফেরার দেশে হোক কলরবের গীতিকার রাজীব আশরাফ

Rajib Asraf Passed Away: 'হোক অযথা এসব কথা...' স্তব্ধ করেই না ফেরার দেশে হোক কলরবের গীতিকার রাজীব আশরাফ

না ফেরার দেশে হোক কলরবের গীতিকার রাজীব আশরাফ

Rajib Asraf Passed Away: চলে গেলেন বাংলাদেশের জনপ্রিয় চিত্রপরিচালক রাজীব আশরাফ। তাঁর আরও একটি পরিচয় আছে বইকি। সায়ন চৌধুরী ওরফে যাঁকে সবাই অর্ণব বলেই চেনেন তাঁর গাওয়া হোক কলরব গানটির গীতিকার ছিলেন তিনি।

'হোক কলরব ফুলগুলো সব লাল না হয়ে নীল হল ক্যান... হোক অযথা এসব কথা তাল না হয়ে তিল হল ক্যান?' গানটা ভীষণ চেনা তাই না? গানের গায়ককেও। এপার বাংলা, ওপার বাংলা দুই বাংলাতেই তাঁর সমান খ্যাতি, পরিচিতি। সায়ন চৌধুরীর ওরফে অর্ণবের গাওয়া এই গান বিপুল জনপ্রিয়। কিন্তু এর গীতিকারকে চেনেন না অনেকেই। তিনি বাংলাদেশের অন্যতম বিখ্যাত চিত্রপরিচালক রাজীব আশরাফ। তিনি এদিন অনন্তলোকে পাড়ি দিলেন। তাও মাত্র ৩৮ বছর বয়সে। বাংলাদেশের গান বলুন বা সিনেমা দু জায়গাতেই বিরাট শূন্যস্থান তৈরি করে দিয়ে গেলেন রাজীব।

রাজীব আশরাফ একাধিক নাটক এবং শর্ট ফিল্ম তৈরি করেছেন। হোক কলরব ছাড়াও রোদ বলেছে হবে, ঘুম, ধূসর মেঘ, একটা মেয়ে ইত্যাদির মতো একাধিক গানের স্রষ্টা তিনি। এই গানগুলি তাঁরই লেখা। কিন্তু কী এমন হল যে মাত্র ৩৮ বছরেই থেমে গেল রাজীবের জীবন?

দীর্ঘদিন, বলা ভালো ছোটবেলা থেকেই রাজীব শ্বাসকষ্টে ভুগতেন। গত বৃহস্পতিবার সেটা মারাত্মক আকার ধারণ করে। চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে তিনি হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। কিন্তু শত চেষ্টার পরেও দুটো হাসপাতালে তাঁকে ভর্তি করানো যায়নি। শেষ পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজে তাঁর ভর্তি করানো হয় তাঁকে।

আরও পড়ুন: একফ্রেমে অর্ণব-অরিজিৎ, জল্পনা উসকে পদ্মাপাড়ের গায়ক লিখলেন, 'গান পাঠাচ্ছি শীঘ্রই'

বাংলাদেশের সংবাদমাধ্যমের তরফে জানানো হয়েছে বাংলাদেশের বক্ষব্যাধি হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রথমে। সেখানে তাঁকে ভর্তি করানো যায়নি। এরপর তাঁকে আরও একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেও ভর্তি নেয় না রাজীবকে। সব শেষে রাত ১১টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো যায় তাঁকে।

চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা, কিন্তু বাঁচানো গেল না তাঁকে। এদিন সকাল ১১ টায় মাত্র ৩৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজীব। তাঁর সহকর্মী থেকে, আত্মীয়, ভক্ত কেউই এত অল্প বয়সে তাঁর চলে যাওয়াটা মেনে নিতে পারছেন না। তাঁরা সকলেই শোকে মুহ্যমান।

অর্ণবের সঙ্গে দারুণ বন্ধুত্ব ছিল রাজীবের। তাঁর চলে যাওয়ার পর তিনি লিখেছেন 'রাজীব চলে গেল। দোয়া করো সবাই।' সঙ্গে তিনি বন্ধুর একটি ছবিও পোস্ট করেন তিনি।

বায়োস্কোপ খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.