বাংলা নিউজ > বায়োস্কোপ > Ginger Water Benefits: আদা চা পান করেছেন, কিন্তু আদা জল? প্রবাদ শুনলেও এর উপকারিতা জানেন কি?

Ginger Water Benefits: আদা চা পান করেছেন, কিন্তু আদা জল? প্রবাদ শুনলেও এর উপকারিতা জানেন কি?

কী কী উপকার হয় আদা জল পান করলে?

Ginger Water Benefits: রান্না বা চায়ে দিলেই যে কেবল স্বাদ বাড়ে এমনটা নয়। আদার নানা গুণ আছে। তবে আপনি কি জানেন আদা জল পান করলেও নানা রোগের কবল থেকে মুক্তি মেলে। দেখুন কী কী উপকার হয় আদা জল পান করলে।

রান্নার স্বাদ বাড়াতে আদা ভীষণই উপকার করে থাকে। এছাড়া আদা দেওয়া চা ভীষণই উপকারি স্বাস্থ্যের জন্য। ফলে বুঝতেই পারছেন আদার অনেক উপকার আছে। নানা রোগের কবল থেকে বাঁচায় এটি। পেটের গন্ডগোল হোক না সর্দি কাশি কিংবা সামান্য গলা ব্যথা, ইত্যাদি হলেও আদা ভীষণ আরাম দেয়। আদা এই রোগগুলোকে প্রতিরোধ করে। শীতের সকালে বা ঠাণ্ডা লাগলে এক টুকরো আদা থেঁতো করে চায়ে দিয়ে ফুটিয়ে সেটা খেলে আরাম মেলে।

আদাতে অ্যান্টি অক্সিডেন্ট এবং অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান রয়েছে। ফলে আদা আপনার স্বাস্থ্যের নানা উপকার করে। ত্বক থেকে চুল সহ নানা সমস্যা থেকে বাঁচায়। ফলে আপনি সুস্থ থাকবেন। আর আদার গুণে সুস্থ জীবন যাপন করবেন। তবে জানেন কি আদা চা ছাড়াও আদা জল খেলে নানা উপকার মেলে। কী কী উপকার পাওয়া যায় দেখুন।

কোলেস্টরল লেভেল কমায়

শরীরের খারাপ কোলেস্টরেল লেভেল কমায় এটি। কমায় হৃদরোগের ঝুঁকিও। ফলে কমে যায় স্ট্রোকের ঝুঁকিও। যাঁরা রোজ এই জল খান তাঁরা এই সমস্ত রোগ থেকে মুক্ত থাকেন।

অ্যান্টি অক্সিডেন্ট উপাদান

যেহেতু আদাতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট উপাদান রয়েছে সেহেতু এটা আমাদের যে কোনও ধরনের ক্যানসার বা হৃদরোগের হাত থেকে বাঁচায়।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়

রোজ যদি আপনি নিয়ম করে আদা জল পান করেন তাহলে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। একই সঙ্গে এটা সর্দি, কাশি, ইত্যাদির সমস্যাকে দূরে রাখে।

ওজন কমাতে সাহায্য করে

শরীরের অতিরিক্ত মেদ ঝরাতে সাহায্য করে আদা জল। এটা খেলে দ্রুত চর্বি ঝড়ে যায়। বারবার খাবার খাওয়ার যে ইচ্ছে সেটাও কমে যায়। অনেকক্ষণ পেট ভরা থাকে।

চুল, ত্বকের জন্য এটা ভালো

আদা রিঙ্কেলকে দূরে রাখে। এটা ত্বককে যে কোনও ধরনের ইনফেকশনের হাত থেকে বাঁচায়। এছাড়া যেহেতু আদাতে অ্যান্টি অক্সিডেন্ট এবং অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান ছাড়াও এখানে ভিটামিন সি এবং এ আছে সেটা চুলের গঠন এবং বৃদ্ধিতে সাহায্য করে।

হজম শক্তি

আদার রস হজম শক্তি বাড়াতে সাহায্য করে। এছাড়া যে কোনও বমি ভাব, বদহজমের সমস্যাও কমে।

বায়োস্কোপ খবর

Latest News

এবারের বাজেট কেন ভালো? দেশ কতটা এগোবে? ৯টা পয়েন্ট নিয়ে হাজির শুভেন্দু নীতি আয়োগের বৈঠক বয়কট করছেন এমকে স্ট্যালিন, কেন এমন কঠিন সিদ্ধান্ত নিলেন?‌‌ ‘অন্য মেয়ে ঘর করলে বুঝত…', যিশুর বউ হওয়া সহজ নয়! গোপন কথা ফাঁস করেন নীলাঞ্জনা রাহুলকে ব্যান করায় ফুঁসছে টলিউড, জট কাটাতে কবে বৈঠকে বসছেন পরিচালকরা? দাদা-বউদির বিয়ের পরই কলকাতা ছাড়লেন দীপ্সিতা, শোভন-সোহিনীও কি সঙ্গে গেলেন? 'আয় করলে ট্যাক্স, খরচ করলে ট্যাক্স...' মজার ছলে মধ্যবিত্তের কষ্ট বোঝালেন অভিজিৎ অঞ্জলিকে নিয়ে মানহানিকর পোস্ট সরান, গুগল-এক্সকে নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট ৭.৭৫ লাখ টাকা ইনকাম করেও আয়কর দিতে হবে না! কাজে লাগাতে হবে এই উপায়, রইল হিসাব কেন্দ্রীয় বাজেট নিয়ে সংসদে আলোচনা বুধবার, লোকসভায় প্রথম বক্তৃতা করবেন অভিষেক এই তারকারা আমিষ খান না আর, যে যে কারণে নিরামিষাশী হয়েছেন করিনা, আমিররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.