বাংলা নিউজ > বায়োস্কোপ > Babul Supriyo-Arijit Singh: ‘অরিজিৎ-এর যুগ চলছে বলে আমার গলা খারাপ হয়ে যায়নি’, আচমকাই মেজাজ হারালেন বাবুল?

Babul Supriyo-Arijit Singh: ‘অরিজিৎ-এর যুগ চলছে বলে আমার গলা খারাপ হয়ে যায়নি’, আচমকাই মেজাজ হারালেন বাবুল?

অরিজিৎ সিং-কে আর কী বললেন তৃণমূল নেতা?

Babul Supriyo-Arijit Singh: ‘অরিজিৎ সিংহ আসার পর এখন বলিউডে আমাদের মতো একাধিক শিল্পীরই তো গানের সংখ্যা কমেছে’, সত্যিটা মানতে আপত্তি নেই বাবুলের! আর কী বললেন? 

একটা সময় তাঁর গুণমুগ্ধদের অনেকেই অভিযোগ করেছেন, ‘রাজনীতিতে নেমে গানের কেরিয়ারটা শেষ করে দিল বাবুল’। সেইসব কোনওদিন পাত্তা দেন না গায়ক। একটা সময় বলিউডে দাপটের সঙ্গে কাজ করেছেন এই বাঙালি শিল্পী। এখন অনেকখানি গুটিয়ে নিয়েছেন নিজেকে। পুজোর ঠিক আগেই মুক্তি পেল বাবুল সুপ্রিয়র নতুন আধুনিক গান। সেই গান নিয়ে কথা বলতে গিয়েই বলিউডর অরিজিৎ জামানা নিয়ে বড়সড় মন্তব্য গায়কের।

আজকাল প্লে-ব্যাকের জগতে খুব বেশি পাওয়া যায় না বিধায়ক বাবুলকে, এই প্রশ্ন করতেই গায়কের সটান জবাব-'বহুদিন পর মোটেই গানের জগতে নয়। আমার অনেক গান বেরিয়েছে মাঝখানে। সৃজিত-শিবু সবার ছবিতে হিট গান গেয়েছি। হামির গান গেয়েছি, সৃজিতের গুমনামী বাবাতে গান করেছি। হিন্দিতে শ্রেয়ার সঙ্গে বনশালির ছবিতে গেয়েছি। এখন অরিজিৎ সিং-এর যুগ চলছে, তাই বলে তো আমার গলা খারাপ হয়ে যায়নি।' খানিক বিরক্তির সুরেই সংযোজন, ‘কোথায় কতটা গলা বাঁচিয়ে গাইতে হয়, সেটা আমার জানা আছে। এটা অভিজ্ঞতা থেকে শেখা। গানটা যেখানে ছিল সেখানেই আছে, বরং এখন আরও ভালো হয়েছে।’

বলিউডে শান, সোনু, বাবুলদের গানের সংখ্যা কমে যাওয়ার জন্য নাকি অরিজিৎ সিং-ই কারণ, মনে করেন বাবুল। আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘অরিজিৎ সিংহ আসার পর এখন বলিউডে আমাদের মতো একাধিক শিল্পীরই তো গানের সংখ্যা কমেছে। এখন আমি সঙ্গীত পরিচালক হলে পাঁচটা গান তৈরি করলে হয়তো তিনটে গানই অরিজিৎকে দিয়ে গাওয়াব। তার মানে কিন্তু এটা নয় যে, অরিজিৎ দারুণ গাইছে আর আমরা সবাই খারাপ গায়ক!’ তবে অভিযোগে বিশ্বাসী নন তৃণমূল নেতা।

‘না না ভুলিনি’ গানটিতে সোমলতা আচার্যর সঙ্গে জুটি বেঁধেছেন বাবুল। গানের কথাও তাঁরই লেখা। সুর দিয়েছেন সপ্তক সানাই। গানের ভিডিয়োয় দেখা মিলেছে অনিন্দ্য চট্টোপাধ্যায় ও লহমা ভট্টাচার্যর। এখনও রাত ১১টা বাজলেই নিয়ম করে রেওয়াজ করতে বসেন বাবুল সুপ্রিয়। সেই নিয়মে ভাটা পড়ে না শত রাজনৈতিক ব্যস্ততার মধ্যেও।

মমতা দিদি তাঁকে গান করার পূর্ণ স্বাধীনতা দিয়েছেন জানান তৃণমূলের বিধায়ক। বাবুল স্পষ্ট বলেন, ‘দিদি আমাকে বলেছেন মন দিয়ে কাজ করো, মন দিয়ে গান করো। উনি আমাকে অন্যরকম স্বাধীনতা দিয়েছেন, দিল্লিতে সেটা আমি পারতাম না। আমি নিজে যা ভালোবাসি তার বাইরে কিছু করি না… খুব একটা পলিটিক্স আমি পারিও না'।

এখন গিটার শিখছেন বাবুল। দলের তরফে দেওয়া দায়িত্ব পালনের বাইরে পরিবারের সঙ্গে সময় কাটাতে ভালোবাসেন গায়ক। জানালেন, কাজের বাইরে রান্নাবান্না করে, গার্ডেনিং করে আর রেওয়াজ করেই দিন কাটে তাঁর। গান বাবুলের বাঁচার অক্সিজেন। সেটা ছেড়ে এক মুহূর্তও থাকতে চান না তিনি। তাঁর কথায়, ‘আমি বদলাইনি। শুধু বাবুল সুপ্রিয়র আরও একটা উন্নত সংস্করণে পরিবর্তিত হয়েছি— বাবুল সুপ্রিয়-২।’

বায়োস্কোপ খবর

Latest News

গর্ভে সন্তান নিয়ে বিয়ে, তারপরই ডিভোর্স হয় কঙ্কনার! নতুন প্রেমে অপর্ণা সেনের মেয়ে বাড়িতে অশ্বত্থ গাছ কি শুভ? দেওয়ালে গজিয়ে উঠলে কী করণীয়? রইল বাস্তুটিপস নিজেদের স্বভাবের কারণে অস্বস্তিতেপড়েন এই রাশির জাতকেরা! কারা তাঁরা ভারতের সবথেকে হালকা বুলেটপ্রুফ জ্যাকেট তৈরি DRDO-র! বাঁচাবে সর্বোচ্চ বিপদ থেকেও কেউ মারা গেল শোক নয়, উৎসব হয়! মৃতদেহকেই আগলে রাখে পরিবার, অদ্ভুত রীতি এই গ্রামের সৌরভের বায়োপিক কি আরও পিছলো, করণ জোহরের স্পাই হতে গিয়ে আয়ুষ্মান ভুলছেন মহারাজকে পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ ISL 2023-24: ২ গোলে পিছিয়ে থেকে, ইনজুরি টাইমে ৩গোল, ফাইনালের পথে এক পা মুম্বইয়ের ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল ভালো লড়াই করার মতন জায়গাতে থাকলে তবেই খেলবেন ফরাসি ওপেন! জানালেন নাদাল

Latest IPL News

পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.