বাংলা নিউজ > বায়োস্কোপ > Javed-Shah Rukh: ‘পরে উনি ভুল বুঝতে পারেন’, শাহরুখের এই ব্লকবাস্টার ছবির গান লিখতে রাজি হননি জাভেদ, কেন জানেন?

Javed-Shah Rukh: ‘পরে উনি ভুল বুঝতে পারেন’, শাহরুখের এই ব্লকবাস্টার ছবির গান লিখতে রাজি হননি জাভেদ, কেন জানেন?

কুছ কুছ হোতা হ্যায়ের গান লিখতে রাজি হননি জায়েদ আখতার 

Javed Akhtar-Kuch Kuch Hota hai: পছন্দ হয়নি কুছ কুছ হোতা হ্যায় নাম, এই ছবির গান লিখব না। গোঁ ধরেন জাভেদ আখতার। শেষে পারস্পরিক সম্মতিতেই ছবি থেকে সরে দাঁড়ান জাভেদ। 

বলিউডের বিখ্যাত প্রযোজক হিরু জোহরের একমাত্র পুত্র করণ জোহর। স্টার কিড হওয়া সত্ত্বেও প্রথম ছবি তৈরি করতে গিয়ে কম কাঠখড় পোড়াতে হয়নি করণ জোহরকে। এই বছর পরিচালক করণ তাঁর কেরিয়ারের ২৫ বছর পূর্ণ করেছেন। ১৯৯৮ সালে মুক্তি পায় তাঁর প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’। শাহরুখ-কাজল-রানির এই ছবি বক্স অফিসে ব্যাপক সাফল্য পেয়েছিল। ‘প্যায়ার দোস্তি হ্যায়’, রাহুল-অঞ্জলি শিখিয়েছিল গোটা দেশকে। ২৫ বছর পরেও কুছ কুছ হোতা হ্যায় ম্যাজিকে বুঁদ আপামর হিন্দি সিনেপ্রেমী। 

সম্প্রতি ফ্যাশন ডিজাইনার প্রবাল গুরুং-এর সঙ্গে একান্ত আলাপচারিতায় ধরা দেন করণ। সেখানেই কুছ কুছ হোতা হ্যায় নিয়ে এক মজার ঘটনা শেয়ার করেন পরিচালক। এই ছবির জন্য গীতিকার জাভেদ আখতারের দ্বারস্থ হয়েছিলেন করণ, তবে ছবির নাম শুনেই চটে মোটে পছন্দ হয়নি জাভেদ আখতারের। তিনি সরাসরি বলেন, ‘আমার মনে হয় না আমি এমন ছবির গান লিখতে পারব যার নাম কুছ কুছ হোতা হ্যায়।’ নবাগত করণ আশাবাদী ছিলেন, তবে জাভেদ আখতার তাঁকে খালি হাতে ফিরিয়ে বলেন, ‘পরে কখনও না হয় আমরা একসঙ্গে কাজ করব’। যদিও এই ছবি মুক্তি পাওয়ার পর নিজের ভুল বুঝতে পেরেছিলেন জাভেদ আখতার। করণ জানান, জাভেদ আখতার তাঁকে ফোন করে নিজের ভুল স্বীকার করে নিয়েছিলেন। 

কুছ কুছ হোতা হ্যায় ছবির প্রতিটি গান ছিল সুপারহিট। টাইটেল ট্র্যাক থেকে কোই মিল গায়া কিংবা ইয়ে লড়কা হ্যায় দিওয়ানা-- আজও সেই গান ফেরে শাহরুখ-কাজল ভক্তদের মুখে মুখে। যতীন-ললিত জুটির কম্পোজ করা এই গান লিখেছিলেন সমীর। 

একই সাক্ষাৎকারে করণ জোহর জানান এই ছবির কাস্টিংয়ের জন্য কম কাঠখড় পোড়াননি তিনি। অমনের চরিত্রের জন্য চন্দ্রচূড় সিং সইফ আলি খানের মতো তারকাদের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু শাহরুখ-কাজলের ছবিতে দ্বিতীয় লিডের চরিত্রে অভিনয় করতে রাজি হননি কেউই। এই ছবি আর তৈরি হবে না, এমনই আশাহত অবস্থায় একদিন চাঙ্কি পাণ্ডের পার্টিতে পৌঁছেছিলেন করণ। সেখানেই সলমন খান যেচে এসে তাঁকে বলেন, ‘শুনলাম তুই শপিং করতে বেরিয়েছিলি, কিন্তু হাত খালি’। এরপর সলমন তাঁর কাছ থেকে ছবির চিত্রনাট্য শুনতে চান। পরদিনই সলমনের কাছে পৌঁছেছিলেন করণ। অর্ধেক ছবির গল্প শুনেই করণের ছবির অংশ হতে রাজি হয়ে যান সলমন। 

হতবাক হয়েছিলেন করণ। কারণ তখনও অমনের এন্ট্রি হয়নি গল্পে, করণ ভেবেছিলেন সলমন বুঝি ভাবছেন রাহুলের চরিত্র তাঁকে অফার করবেন। খানিক ভয়ে ভয়েই জানিয়েছিলেন রাহুলের চরিত্রটা শাহরুখ করছে। সলমন স্পষ্ট বলেছিলেন, ‘গল্প শোনার দরকার নেই, আমি তোর বাবার জন্য এই ছবিটা করব সেটা যেই চরিত্রই হোক'। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

হোটেলে হঠাৎ গুলিবৃষ্টি, ইসলামপুরে নিহত TMCর পঞ্চায়েত সমিতির সদস্যের স্বামী ডোনাল্ড ট্রাম্পের ওপরে কে গুলি চালিয়েছিল? জানা গেল বছর ২০'র বন্দুকবাজের পরিচয় আজ আষাঢ় গুপ্ত নবরাত্রি, করুন এই বিশেষ কাজ, জীবন থেকে দূর হবে অভাব, আসবে সমৃদ্ধি তদন্তের শুরুতেই প্রকাশ্যে চাঞ্চল্যকর দাবি, ট্রাম্পের কানে নাকি গুলি লাগেইনি আম্বানির ছোট বউ রাধিকা ‘কাপড় তুলে’ ছুটল মোদীর পিছন,ভাই-বোন ইশা-আকাশকে করল আলাদা ট্রাম্পকে গুলি করা শুটারের ওপর নজর স্নাইপারের! তাও কেন ঘটল এই ঘটনা? সামনে ভিডিয়ো রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের বয়সের সঙ্গে সঙ্গে প্রজনন ক্ষমতা কমতে থাকে পুরুষদের, কীভাবে ধরে রাখা যায় এটি বুধাদিত্য রাজযোগে ৫ রাশির ভাগ্য চমকাবে, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল আনোয়ার-কাণ্ডের মধ্যেই FIFA প্রেসিডেন্টের সঙ্গে হাসিমুখে ছবি গোয়েঙ্কার! ছড়াল মিম

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.