বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan Dialogue: 'বেটে কো হাত লাগানে সে পেহলে...' জওয়ানের সংলাপের অংশই ছিল না, তাহলে কেন যোগ করা হল?

Jawan Dialogue: 'বেটে কো হাত লাগানে সে পেহলে...' জওয়ানের সংলাপের অংশই ছিল না, তাহলে কেন যোগ করা হল?

'বেটে কো হাত লাগানে সে পেহলে...' জওয়ানের সংলাপের অংশই ছিল না!

Jawan Dialogue: জওয়ানের অন্যতম জনপ্রিয় সংলাপ হল ‘বেটে কো হাত লাগানে সে পেহলে বাপ সে বাত কর’। কিন্তু জানেন কি প্রাথমিকভাবে স্ক্রিপ্টে এই সংলাপটাই ছিল না! এমনটাই বললেন এই ছবির সংলাপ লেখক।

জওয়ানের একাধিক সংলাপ বেশ জনপ্রিয়তা পেয়েছে। তার অন্যতম হল ‘বেটে কো হাত লাগানে সে পেহলে বাপ সে বাত কর’। শাহরুখের মুখে এই সংলাপ শুনে মুগ্ধ হয়েছেন সকলেই। অনেকেই আবার এই সংলাপের সঙ্গে আরিয়ান যোগ খুঁজে পেয়েছেন। কিন্তু জানেন কি এই সংলাপটাই প্রাথমিকভাবে স্ক্রিপ্টে ছিল না। হ্যাঁ, এমনটাই জানালেন জওয়ান ছবির সংলাপ লেখক সুমিত আরোরা। কিন্তু সে স্ক্রিপ্টে না থাকলেও বা কী, ট্রেলারে প্রথমবার কিং খানের মুখে এই কথা শুনেই সেটা সকলের নজর কেড়েছে।

গত ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত জওয়ান। আর তারপর থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে এই ছবি। সোশ্যাল মিডিয়ায় জওয়ান নিয়ে যা যা চর্চা, পোস্ট হয়েছে তার অনেকটাই জুড়ে রয়েছে এই সংলাপ। অনেকেই মনে করেছেন মাদক কেসে আরিয়ানকে গ্রেফতার করা, বা তাঁর যোগ খুঁজে পাওয়া এসবকে একপ্রকার কটাক্ষ করেই এই সংলাপ বলা হয়েছে। আর সেই বার্তা এভাবে দেওয়ায় সকলে তাঁর তারিফ করেছেন।

প্রসঙ্গত ২০২১ সালের এই ঘটনায় ২৫ দিন জেলে কাটিয়েছিলেন কিং খান পুত্র আরিয়ান। তারপর তিনি জামিন এবং পরে ক্লিনচিট পান। এই সংলাপ প্রসঙ্গে সংলাপ লেখক সুমিত আরোরা জানান প্রথম স্ক্রিপ্টে এই সংলাপ ছিলই না। তবে শুটের দিন এটা যোগ করা হয়।

আরও পড়ুন: জওয়ান দেখেই রেগে কাঁই, হল কর্তৃপক্ষের কাছে টিকিটের দাম ফেরানোর দাবি দর্শকদের, কিন্তু কেন?

আরও পড়ুন: জওয়ান ২ আসছে? জল্পনা উসকে কী বললেন সানিয়া?

একটি সাক্ষাৎকারে তিনি বলেন, 'এটা এমনই একটা গল্প যা আপনাকে ছবি বানানোর যে ম্যাজিক সেটায় বিশ্বাস করাবে। যেই মুহুর্তে শাহরুখ খান এই সংলাপটি বললেন আমরা সকলে তখনই বুঝে গিয়েছিলাম যে এটা ছবি অন্যতম দমদার অংশ হতে চলেছে। শুট করার সময় আমাদের আসলে মনে হচ্ছিল এই জায়গায় একটা সংলাপ দরকার যা ওঁকে দিয়ে বলানো যেতে পারে। আমি তখন সেটেই ছিলাম, আমায় ডাকা হলে যাই আর প্রথমেই আমার মুখ দিয়ে এই সংলাপটা বেরিয়ে আসে। আমার মনে হয়েছিল এই মুহূর্তে এটাই সব থেকে সেরা ডায়লগ হতে পারে। আমি বলার পর সেটা শাহরুখ খান এবং অ্যাটলির পছন্দ হয় এবং শট নেওয়া হয়।'

সুমিত তাঁর কথা প্রসঙ্গে আরও জানান যে তিনি আশাই করেননি যে এই সংলাপটা এতটা জনপ্রিয় হবে বা সকলের এতটা ভালো লাগবে। তিনি বলেন, 'যেভাবে শাহরুখ খান সংলাপটা বলেছেন তাতে রীতিমত গায়ে কাঁটা দিয়েছে। কিন্তু আমরা কেউই প্রথমে বুঝিনি যে লাইনটা এতটা হিট করবে। লেখক হিসেবে আমি কেবল সংলাপ লিখতে পারি, বাকিটা তো দর্শকদের হাতে।'

জওয়ান ছবিটির পরিচালনা করেছেন দক্ষিণী পরিচালক অ্যাটলি। এই ছবিতে শাহরুখের বিপরীতে দেখা গিয়েছে নয়নতারাকে। বিজয় সেতুপতিকে মুখ্য খলনায়কের ভূমিকায় দেখা যাচ্ছে। এছাড়া অন্যান্য চরিত্রে আছেন সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, রিদ্ধি ডোগরা, সঞ্জিতা ভট্টাচার্য প্রমুখ। দীপিকা পাড়ুকোন এবং সঞ্জয় দত্তকে বিশেষ চরিত্রে দেখা যাবে।

বায়োস্কোপ খবর

Latest News

আপনি কী মঙ্গল দোষে পীড়িত? তাহলে শ্রাবণের মঙ্গলবার করুন এই কাজ, দূর হবে সব কষ্ট সুস্মিতার দত্তক মেয়ে রেনে ‘ব্যাড নিউজ’-এ ইন্টার্ন, এ কেমন ব্যবহার পেয়েছেন সেটে! বব উলমারের মৃত্যুর পরে আমাদের… বড় তথ্য ফাঁস করলেন প্রাক্তন পাক তারকা ইউনিস খান জোট ধর্ম মেনে অন্ধ্র-বিহারের জন্য বিপুল বরাদ্দ নির্মলার! বিহার - অন্ধ্রের জন্য কল্পতরু সীতারমণ, বাংলাকে বঞ্চনা করা হয়েছে, অভিযোগ অভিষেকের উত্তর পূর্বে ইন্ডিয়া পোস্টের পেমেন্ট ব্যাঙ্কের ১০০ শাখা স্থাপনের বার্তা নির্মলার বাজেটে বিরাট লক্ষ্মীলাভ করল অন্ধ্রপ্রদেশ, অমরাবতীর জন্য ১৫,০০০ কোটির প্যাকেজ Budget Day 2024: এক নজরে বড় ঘোষণা, কোন কোন খাতে আমজনতার লাভ বেশি ‘প্রয়োজনের তুলনায় নগন্য’, তবু সীতারমণের বাজেটে খুশি কংগ্রেস সাংসদ শশী থারুর বাড়ানো হল ক্যাপিটাল গেইন ট্যাক্স, ফিউচার-অপশন ট্রেডিংয়েও বাড়ল কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.