বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘এবার দুগ্গা লজ্জা পাবে, রক্ষে করো’, মডার্ন দুর্গাদের দেখে কাতর আবেদন বাঙালির
ভাইরাল হওয়া পুজোর ফোটোশ্যুট
ভাইরাল হওয়া পুজোর ফোটোশ্যুট

‘এবার দুগ্গা লজ্জা পাবে, রক্ষে করো’, মডার্ন দুর্গাদের দেখে কাতর আবেদন বাঙালির

  • ‘এদের ভাসান দেওয়া হোক, সঙ্গে যাঁরা সাজিয়েছে তাঁদেরও’, দুর্গার অপমান হচ্ছে দাবি তুলে চটল নেটপাড়া।

পুজোর আগে দিয়ে মা দুর্গার বেশে ফোটোশ্যুট চোখে পড়ে বেশিরভাগ ফোটোগ্রাফি পেজে। যেখানে দুর্গার মর্ত্যে আগমনকে ক্যামেরাবন্ধি করেন ফোটোগ্রাফার ও মেকআপ আর্টিস্টরা তাঁদের নিজস্ব ভাবনায়। যাঁর মধ্যে কিছু ছবি যেমন বাহবা কুড়োয়, তেমন আবার কিছু ছবি নিয়ে হল জোরদার সমালোচনা। 

সম্প্রতি কলকাতার প্রিন্সেপঘাটে একটি বিশেষ ইভেন্টের আয়োজন করা হয়েছিল। যেখানে মেকআপ আর্টিস্টরা নিজেদের ভাবনায় মা দুর্গা সাজিয়ে হাজির করেছিলেন তাঁদের মডেলদের। ছিলেন ফোটোগ্রাফাররাও। তবে, আপাতত সেই ইভেন্ট নিয়ে চলছে জোরদার সমালোচনা। নেটপাড়ার দাবি কিছু কিছু দুর্গার ফোটো দেখে ভিরমি খাওয়ার মতো অবস্থা হয়েছে তাঁদের।

একটি ছবিতে দেখা গিয়েছে হাতে পদ্ম নিয়ে মা দুর্গা সেজেছেন একজন। তবে, সমালোচনা আর কটাক্ষের কারণ তাঁর খাড়া খাড়া চুল। যা দেখে মন্তব্য জমা হয়েছে, ‘মাথায় কি কারেন্ট লেগেছে’? দেখা গিয়েছে ওই ইভেন্টের বেশিরভাগ কাজই খুব সাধারণ। কোনও মডেলের মাথা থেকে মুকুট খুলে পড়ছে, তো কারও শাড়ি আর চকচকে মেকআপ দেখে মা দুর্গার থেকে ‘যাত্রাপালা’ বেশি লাগছে।

নেটপাড়ার অনেকেই আবার মজার ছলে জানতে চেয়েছেন, ‘এই যাঁরা যাঁরা এবার মা দুর্গা সেজেছেন, তাঁদের ভাসান দিয়ে দেওয়া হবে তো পুজোর শেষে?’ কারণ, এত মা দুর্গা নাকি নেওয়া যাচ্ছে না!

পুজোর আগে ভাইরাল হওয়ে সেইসব দুগ্গা মায়ের লুক আপনার কেমন লাগল?

বন্ধ করুন