বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রয়াত বলি-প্রযোজক প্রদীপ গুহ, শোকস্তব্ধ বলিউড
প্রয়াত বলি-প্রযোজক প্রদীপ গুহ। (ছবি সৌজন্যে - ফেসবুক)
প্রয়াত বলি-প্রযোজক প্রদীপ গুহ। (ছবি সৌজন্যে - ফেসবুক)

প্রয়াত বলি-প্রযোজক প্রদীপ গুহ, শোকস্তব্ধ বলিউড

  • শনিবার প্রয়াত হয়েছেন বলি-প্রযোজক প্রদীপ গুহ। দীর্ঘদিন ধরে ক্যান্সারের বিরুদ্ধে লড়াই চালাচ্ছিলেন তিনি। হৃত্বিক রোশন অভিনীত 'ফিজা' ছবির প্রযোজক ছিলেন তিনি। এই খবর প্রকাশ্যে আসামাত্রই শোকের ছায়া নেমে এসেছে বলিপাড়ায়।

শনিবার রাতে প্রয়াত হয়েছেন বলি-প্রযোজক প্রদীপ গুহ। দীর্ঘদিন ধরে ক্যান্সারের বিরুদ্ধে লড়াই চালাচ্ছিলেন তিনি। গত শুক্রবারই মুম্বইয়ের কোকিলাবেন অম্বানী হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। এরপর অবস্থার অবনতি হওয়াতে ভেন্টিলেটরে স্থানান্তরিত করা হয়েছিল। হাসপাতাল সূত্রের খবর, সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। হৃত্বিক রোশন অভিনীত 'ফিজা' ছবির প্রযোজক ছিলেন তিনি। তাঁর মৃত্যুর খবর স্ত্রী পাপিয়া গুহ এবং পুত্র সঙ্কেতগুহ নেটমাধ্যমে শেয়ার করেছেন। এই খবর প্রকাশ্যে আসামাত্রই শোকের ছায়া নেমে এসেছে বলিপাড়ায়। নেটমাধ্যমে বিভিন্ন বলি-ব্যক্তিত্ব শোকজ্ঞাপন করেছেন।

শুধুমাত্র বলি-প্রযোজকের তকমা প্রদীপ গুহের নামের সঙ্গে আঁটা ছিল না। এক সর্বভারতীয় সংবাদ সংস্থার সঙ্গে কাজ করেছিলেন দীর্ঘদিন। কোম্পানির প্রেসিডেন্ট পদে ছিলেন। পরবর্তীকালে অন্য একটি সংবাদ সংস্থার সিইও পদে নিযুক্ত হয়ে তিন বছর কাজ করেছিলেন। একটি মিউজিক চ্যানেলের প্রধান হিসেবেও দারুণভাবে দায়িত্ব সামলেছেন। এছাড়াও ২০০০ সালে অনুষ্ঠিত এক বড় মাপের বিউটি প্যাজেন্ট অনুষ্ঠানের অন্যতম মেন্টরের পদও সামলেছিলেন তিনি।

প্রদীপ গুহের মৃত্যুতে শোকজ্ঞাপন করে দিয়া মির্জা জানিয়েছেন কীভাবে তাঁর মডেলিংয়ের দিনগুলোয় প্রদীপ তাঁর মেন্টরের কাজ করেছেন। 'মিস এশিয়া প্যাসিফিক' প্রতিযোগিতায় অংশগ্ৰহণ করতে যাওয়ার আগে কীভাবে মনের জোর জুগিয়ে গেছেন অবিরামভাবে।

দিয়ার সুর শোনা গেলেও লারা দত্তের টুইটের। 'কুইন মেকার' এর 'তাজ' পরিয়ে প্রদীপ গুহর স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জানিয়েছেন তিনি।

মনোজ বাজপেয়ী আবার লিখেছেন,'আমার পরম বন্ধু প্রদীপের মৃত্যু মেনে নিতে পারছি না। খুব খারাপ লাগছে। তুমি শান্তিতে থাক প্রদীপ'।

জনপ্রিয় শিল্পী আদনান সামি জানিয়েছেন, 'চলে গেলেন মিডিয়া লেজেন্ড প্রদীপ গুহ। মার্কেটিং ফিল্ড এক জিনিয়াসকে হারাল।

নিজের চিরকৃতজ্ঞতার কথা জানিয়ে বন্ধু প্রদীপের উদ্দেশে শ্রদ্ধা জানিয়ে তাঁকে টুইট করে 'গুড বাই' জানালেন বিখ্যাত পরিচালক সুভাষ ঘাই।

বন্ধ করুন