বাংলা নিউজ > বায়োস্কোপ > জন্মের পর হাসপাতালেই অন্য শিশুর সঙ্গে অদল বদল হয়েছিলেন! রানি কি সত্যিই বাঙালি?
রানি মুখোপাধ্যায়।

জন্মের পর হাসপাতালেই অন্য শিশুর সঙ্গে অদল বদল হয়েছিলেন! রানি কি সত্যিই বাঙালি?

  • জন্মের পরই হাসপাতালে অন্য একটি শিশুর সঙ্গে অদল বদল হয়ে গিয়েছিলেন রানি মুখোপাধ্যায়। 

জন্মের পরই হাসপাতালে অন্য একটি শিশুর সঙ্গে অদল বদল হয়ে গিয়েছিলেন রানি মুখোপাধ্যায়! একটু এদিক ওদিক হলেই মুখোপাধ্যায় পরিবারে ফিরে আসা হত না তাঁর। আর হিন্দি ছবিপ্রেমী দর্শকরাও হয়ত পেতেন না অভিনেত্রী রানি মুখোপাধ্যায়কে।

একবার এক সাক্ষাৎকারে রানি জানিয়েছিলেন যে জন্মানোর পর সেই হাসপাতালেই একটি পঞ্জাবি পরিবারের শিশুর সঙ্গে তিনি অদল বদল হয়ে গিয়েছিলেন।এবং সেই পরিবারের শিশুটি চলে এসেছিল; তাঁর মায়ের কাছে। এরপর শিশুটিকে দেখামাত্রই খটকা লাগে রানির মা কৃষ্ণা মুখোপাধ্যায়-এর। বুঝতে পারেন সিধু অদল-বদল হয়ে গিয়েছে। এরপরেই হাসপাতালে খোঁজ খোঁজ রব পড়ে যায়। কৃষ্ণা মুখোপাধ্যায় নিজেও খোঁজ শুরু করেন। এরপরেই ছোট্ট রানির সন্ধান পাওয়া যায় সেই পঞ্জাবি পরিবারে।

এবিপি নিউজ-কে দেওয়া এক পুরনো সাক্ষাৎকারে এ প্রসঙ্গে রানি বলেছিলেন, 'জন্মের পরপর হাসপাতালেই কোনও গণ্ডগোলের ফলে এক পঞ্জাবি পরিবারের শিশুর সঙ্গে পাল্টাপাল্টি হয়ে গিয়েছিলাম। এরপর আমার মায়ের ওই শিশুটিকে দেখেই খটকা লাগে। ভালো করে দেখেই তিনি জানিয়ে দেন, এটি তাঁর শিশু নয়। কারণ শিশুটির চোখের মণির রং বাদামি। এরপরেই হাসপাতালে শুরু হয় খোঁজ। আমার মা-ও খুঁজতে শুরু করেন আমাকে। অবশেষে দেখা যায় একটি পঞ্জাবি দম্পতির কোলে আমি।'

হাসতে হাসতে রানি আরও বলেছিলেন, 'আজ পর্যন্ত আমাকে পরিবারের অন্দরে ক্ষ্যাপানো হয় এই বলে যে আমি নাকি আদতে পঞ্জাবি। ভুল করে তোমাকে আমরা বাঙালি ঘরে নিয়ে এসেছি।' যদিও পঞ্জাবির যোগসূত্র যে তাঁর পিছন ছাড়েনি সেকথাও ট্রিবিউন ইন্ডিয়া-কে দেওয়া এক সাক্ষাৎকারে মজার ছলে জানিয়েছিলেন রানি, 'আমার তো বিয়েই হয়েছে পঞ্জাবি পরিবারে।' 

জানিয়ে রাখা ভালো, ২০১৪ সালে বিখ্যাত বলি-প্রযোজক, পরিচালক আদিত্য চোপড়ার সঙ্গে ইতালিতে গোপনে বিয়ে সেরেছিলেন এই বলি-অভিনেত্রী।

বন্ধ করুন