বাংলা নিউজ > বায়োস্কোপ > SRK's Ra.One: ‘সময়ের চেয়ে অনেক এগিয়ে’, ১২ বছর পর ‘ফ্লপ’ রাওয়ানের প্রশংসা শুনে আপ্লুত পরিচালক

SRK's Ra.One: ‘সময়ের চেয়ে অনেক এগিয়ে’, ১২ বছর পর ‘ফ্লপ’ রাওয়ানের প্রশংসা শুনে আপ্লুত পরিচালক

রাওয়ানের একটি দৃশ্য

Anubhav Sinha on Ra.One: ‘আদিপুরুষ’-এর চেয়ে ১২ বছর পুরোনো ছবি ‘রাওয়ান’-এর ভিএফএক্সের কাজ অনেক উন্নতমানের, দাবি নেটপাড়ার। মুখ খুললেন পরিচালক অনুভব সিনহা। 

কেরিয়ারের খরা কাটিয়ে আপতত ‘পাঠান’-এর সাফল্য এনজয় করছেন শাহরুখ খান। সামনেই মুক্তি পাবে ‘জওয়ান’, ‘ডাঙ্কি’র মতো বহুচর্চিত ছবি। সব মিলিয়ে বেজায় ব্যস্ত বাদশা। শাহরুখের কেরিয়ারের অন্যতম ‘ফেলিউর’ হিসাবে ধরা হয় ‘রাওয়ান’কে। শুধু অভিনেতা নয়, বক্স অফিসে রাওয়ানের ভরাডুবির জেরে প্রযোজক শাহরুখকেও পড়তে হয়েছিল মুশকিলে। এই বিগ বাজেট ছবির প্রযোজনার দায়িত্বে ছিল শাহরুখ-গৌরীর রেড চিলিস এন্টারটেনমেন্ট। 

২০১১ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ, করিনা অভিনীত এই সায়েন্স ফিকশন। পরিচালনায় অনুভব সিনহা। প্রথমবার সুপারহিরোর চরিত্রে শাহরুখ, সঙ্গে মারকাটারি ভিএফএক্সের কাজ। প্রত্যাশা ছিল বক্স অফিসে ঝড় তুলবে এই ছবি, কিন্তু তেমনটা ঘটেনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ফের আলোচনার কেন্দ্রে এই ছবি। কিন্তু হঠাৎ করে ১২ বছর পর কেন চর্চায় ‘রাওয়ান’? আসলে এই ছবির ভিএফক্সকে ‘প্রশংসনীয়’ এবং ‘সময়ের চেয়ে এগিয়ে’ বলে দাবি করছেন নেটিজেনরা। সেই নিয়েই এবার মুখ খুললেন পরিচালক অনুভব সিনহা। তাঁর কথায়, ‘রাওয়ান’কে নিয়ে সেইসময় অকারণে কাটাছেঁড়া করা হয়েছিল। এই ছবির সঙ্গে সুবিচার করা হয়নি। 

সাম্প্রতিককালে ‘ব্রহ্মাস্ত্র’, ‘পাঠান’-এর মতো ভিএফএক্স সর্বস্ব ছবি রুপোলি পর্দায় দেখেছে দর্শক। অন্যদিকে ‘আদিপুরুষ’-এর মতো বিগ বাজেট ছবি বারবার প্রশ্নের মুখে পড়ছে ভিএফএক্সের জন্য। সেইসূত্র ধরেই জনগণের নজরে অনেক এগিয়ে ‘রাওয়ান’। ডিএনএ-কে দেওয়া সাক্ষাৎকারে পরিচালক বলেন, ‘আমার হয়ত বলাটা ঠিক হবে না, কারণ আমি ছবির পরিচালক। তবে যদি ছবির সঙ্গে যুক্ত নন এমন মানুষজন আজ বলছেন রাওয়ানের সেইসময় কঠোরভাবে বিচার চলেছিল, তাহলে আমি তো ঝাঁপিয়ে পড়বই’। 

পরিচালক আরও যোগ করেন, ‘আমার বিশ্বাস কোনও ছবির সাফল্য নির্ভর করে কত লম্বা সময় ধরে সেটা মানুষের মনে গেঁথে থাকে তার উপর। ১২ বছর আগে যে ছবিটাকে ছুঁড়ে ফেলা হয়েছিল সেটা নিয়ে আজ মানুষজন চর্চা করছে, সেটাকে সময়ের চেয়ে এগিয়ে থাকা ছবি বলছে, এটাই তো রাওয়ানের সাফল্য। আর এতে আমি সত্যিই খুশি’। 

অনুভব সিনহার শেষ রিলিজ ‘ভিড়’ ফের একবার বক্স অফিসে ব্যর্থ হয়েছে, কিন্তু সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে রাজকুমার-ভূমি অভিনীত এই ছবি। এই ছবিতে করোনা লকডাউনে (২০২০) পরিযায়ী শ্রমিকদের দুরাবস্থার বাস্তব চিত্র ধরা পড়েছে। সমাজিক ইস্যুভিত্তিক ছবি তৈরিতে ওস্তাদ এই পরিচালক। ‘মুলক’ (২০১৮), ‘আর্টিকেল ১৫’ (২০১৯), ‘থাপ্পড়’ (২০২০)-এর মতো ছবিই তাঁকে খ্যাতি এনে দিয়েছে।

বায়োস্কোপ খবর

Latest News

‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে!

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.