বাংলা নিউজ > বায়োস্কোপ > Miss Universe 2021: ‘সারা ভারতের গর্ব হারনাজ’, মিস ইউনিভার্সকে শুভেচ্ছা জানালেন সুস্মিতা
সুস্মিতা-হারনাজ

Miss Universe 2021: ‘সারা ভারতের গর্ব হারনাজ’, মিস ইউনিভার্সকে শুভেচ্ছা জানালেন সুস্মিতা

  • ‘হর হিন্দুস্তানি কি নাজ… হরনাজ’, আবেগঘন শুভেচ্ছা বার্তা ভারতের প্রথম মিস ইউনিভার্সের। 

আজ থেকে ২৭ বছর আগে ইতিহাস সৃষ্টি করেছিলেন সুস্মিতা সেন। এই দীর্ঘাঙ্গী বঙ্গ তনয়া প্রথম ভারতীয় হিসাবে মিস ইউনিভার্সের মুকুট ছিনিয়ে এনেছিলেন। বিশ্ব সৌন্দর্য প্রতিযোগিতার মঞ্চে সেদিন গর্বের সঙ্গে উড়েছিল তিরঙ্গা। ১৯৯৪ থেকে ২০২১, আজ ইজরায়েলের এইলাতে অনুষ্ঠিত ৭০তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সেরার শিরোপা উঠল ভারতের মেয়ে হারনাজ সান্ধুর মাথায়। অতিমারী জর্জরিত চলতি বছরের প্রতিযোগিতায় গোটা বিশ্বের ৭৯ দেশের সুন্দরীকে পিছনে ফেললেন মিস ইন্ডিয়া ইউনিভার্স হারনাজ। স্বভাবতই আজ গর্বের দিন ভারতবাসীর জন্য। সুস্মিতা ও হারনাজের মাঝে আরও এক ভারতীয় সুন্দরী মিস ইউনিভার্সের খেতাব জিতেছেন, লারা দত্ত। ২০০০ সালে এই কীর্তি গড়েছিলেন লারা। এরপর টানা ২১ বছর ধরে অপেক্ষা, অবশেষে ২১ বছর বয়সী চণ্ডীগড়ের মেয়ের হাত ধরেই ভারতের মিস ইউনিভার্সের মুকুট খরা কাটল। 

এদিন টুইটারে সুস্মিতা শুভেচ্ছা জানিয়েছেন হারনাজকে। তিনি লেখেন, ট্যুইট  ‘হর হিন্দুস্তানি কী নাজ, হারনাজ...সো প্রাউড অফ ইউ।’ অর্থাৎ সব ভারতীয়র গর্ব তুমি হারনাজ কউর সান্ধু... তোমার জন্য গর্বিত। এরপর সুস্মিতা যোগ করেন, ‘ভারতকে বিশ্বমঞ্চে এতো সুন্দরভাবে উপস্থাপন করবার জন্য অসংখ্য ধন্যবাদ, অনেক অভিনন্দন, এইভাবেই এগিয়ে যাও… সব সাফল্য তোমার’। 

চূড়ান্ত পর্বে মিস প্যারাগুয়ে নাদিয়া ফেরিয়া এবং মিস সাউথ আফ্রিকা লালেলা মেসওয়ানে-কে পিছনে ফেললেন হারনাজ। ফার্স্ট ও সেকেন্ড রানার আপের তাজ উঠেছে নাদিয়া ও লালেলার মাথায়। এদিন হারনাজের মাথায় সেরার তাজ পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা।

সুস্মিতার পাশাপাশি দেশের অপর মিস ইউনিভার্স লারা দত্তও হারনাজকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লেখেন, ' (মিস ইউনিভার্স) ক্লাবে স্বাগত জানাই তোমাকেও!! এর জন্য ২১ বছর অপেক্ষা করতে হয়েছে!! তোমার জন্য আমরা সবাই খুব খুব গর্বিত!! ১০০ কোটির স্বপ্নপূরণের কাণ্ডারী তুমি!!

প্রিয়াঙ্কা চোপড়ার অনুরাগী হারনাজ। ২০০০ সালের মিস ওয়ার্ল্ডই হারনাজের অনুপ্রেরণা। 
প্রিয়াঙ্কা চোপড়ার অনুরাগী হারনাজ। ২০০০ সালের মিস ওয়ার্ল্ডই হারনাজের অনুপ্রেরণা।  (ANI)

এদিন মঞ্চে সোনালি স্লিভলেস গাউনে ঝলমল করলেন হারনাজ, হিরে খচিত মিস ইউনিভার্সের তাজ তাঁর সৌন্দর্যকে আরও বাড়িয়ে দিল। সেরার তাজ মাথায় পরে মাতৃভাষাতেই প্রথম প্রতিক্রিয়া দিল হারনাজ। এই পঞ্জাবি বিউটি কুইন মঞ্চে চিৎকার করে উঠেন- ‘চক দে ফট্টে ইন্ডিয়া…’। 

২১ বছরের এই সুন্দরী চণ্ডীগড়ের মডেল। ওই শহর থেকেই পড়াশোনা করেছে সে, দীর্ঘদিন ধরেই গ্ল্যামার দুনিয়ার সঙ্গে যুক্ত হারনাজ, তাঁর ঝুলিতে রয়েছে একাধিক সৌন্দর্য প্রতিযোগিতার খেতাব, তবে এতোদিনে নিজের স্বপ্ন পূরণে সফল হলেন হরনাজ। ইয়ারা দিয়াঁ পু বারাঁ (Yaara Diyan Poo Baran), বাই জি কুট্টাংগে (Bai Ji Kuttange)-র মতো পঞ্জাবি ছবির নায়িকা হারনাজ।

২০১৭ সালে টাইমস ফ্রেশ ফেস মিস চণ্ডীগড়ের খেতাব জেতে হারনাজ, তখন তাঁর বয়স মাত্র ১৭! পরের বছরই মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়ার মুকুট ওঠে হারনাজের মাথায়। পরের বছরই ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাবের তাজ জেতেন, গত ৩১ সেপ্টেম্বর মিস ইন্ডিয়া ইউনিভার্স-এর মুকুট উঠেছিল হরনাজের মাথায়।

বন্ধ করুন