বাংলা নিউজ > বায়োস্কোপ > বাড়ি বসেই চটপট মাস্ক তৈরি করা শিখুন মিমির কাছে
মাস্ক তৈরি করা শেখালেন মিমি (ছবি-ইনস্টাগ্রাম)
মাস্ক তৈরি করা শেখালেন মিমি (ছবি-ইনস্টাগ্রাম)

বাড়ি বসেই চটপট মাস্ক তৈরি করা শিখুন মিমির কাছে

  • মাস্ক না কিনতে পারলে চিন্তার কোনও কারণ নেই। ঘরে বসে নিমেষেই কীভাবে তৈরি করবেন মাস্ক, দেখিয়ে দিলেন মিমি চক্রবর্তী।

লকডাউনেও বাড়িতে বসে নেই অভিনেত্রী তথা সাংসদ মিমি চক্রবর্তী। নানা কাজে নিজেকে ব্যস্ত রাখছেন নায়িকা। পাশাপাশি করোনা নিয়ে জন সচেতনতা তৈরিতেও কোনরকম খামতি নেই যাদবপুরের তৃণমূল সাংসদের। শনিবার ভাইরাল চা কাকুর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিনভর সংবাদ শিরোনামে ছিলেন মিমি। এবার ঘরে বসেই মাস্ক তৈরির উপায় বাতলে দিলেন নায়িকা।

করোনা সংক্রমণ প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে গোটা দেশে। এই ভয়ঙ্কর পরিস্থিতিতে এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের একমাত্র রাস্তা লকডাউন। তাই ঘরবন্দি হয়ে থাকাই একমাত্র উপায়। তবে জরুরি দরকারে যদি একান্তই বাইরে বার হতে হয়, তাহলে প্রয়োজন মাস্ক। এখন বাজারে মাস্কেরও প্রবল চাহিদা, তাই মাস্ক বাজারে না পেলে বা কিনতে না পারলে খুব সহজ উপায়ে বাড়ি বসেই আপনি বানিয়ে ফেলতে পারেন মাস্ক। সেই উপায়টাই এবার দেখিয়ে দিলেন মিমি চক্রবর্তী। ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করে সেই মাস্ক তৈরির পদ্ধতি দেখালেন মিমি। নায়িকা সকলকে আশ্বস্ত করে জানান, N95 মাস্ক না পাওয়া গেলেও ভয় পাওয়ার কোনও কারণ নেই। আর সার্জিক্যাল মাস্ক ব্যবহার করলে সেটা ৫-৬ ঘন্টা পর অবশ্যই ফেলে দিতে হবে, কারণ সেটি পুনঃব্যবহারযোগ্য নয়।

বাড়িতে থাকা সুতির শাড়ি বা ওড়না এবং রাবার ব্যান্ড নিয়ে নিমেষেই মাস্ক তৈরি করে দেখালেন মিমি। পাশাপাশি এই ধরণে মাস্ক পরিষ্কার করে ধুয়ে জীবানুমুক্ত করে ফের ব্যবহার করা যাবে সেকথাও জানান মিমি চক্রবর্তী।


বন্ধ করুন