বাংলা নিউজ > বায়োস্কোপ > Video: স্পষ্ট উচ্চারণে রবীন্দ্রসঙ্গীত গাইছেন আফ্রিকান যুবক! মুগ্ধ নেটিজেনরা
আফ্রিকান যুবক জিয়াটা। ছবি সৌজন্যে - ইউটিউব
আফ্রিকান যুবক জিয়াটা। ছবি সৌজন্যে - ইউটিউব

Video: স্পষ্ট উচ্চারণে রবীন্দ্রসঙ্গীত গাইছেন আফ্রিকান যুবক! মুগ্ধ নেটিজেনরা

  • বিদেশের মাটিতেও সমান জনপ্রিয় রবীন্দ্রনাথের গান। রবীন্দ্রসঙ্গীতের সুর যে বিশ্বজনীন তা আরও একবার প্রমাণ করলেন আফ্রিকান যুবক জিয়াটা। তাঁর গাওয়া 'মায়াবন বিহারিণী হরিণী'-তে ডুবল নেট নাগরিকরা।

রবীন্দ্রসঙ্গীতের সুর যে বিশ্বজনীন তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। বিদেশের মাটিতেও সমান জনপ্রিয় রবীন্দ্রনাথের গান। রবীন্দ্রসঙ্গীতের সুর যে ভাষা ও দেশের বেড়াজাল টপকে আজও ছুঁয়ে ফেলে পৃথিবীর বিভিন্ন প্রান্তে থাকা সুরপ্রেমী মানুষদের হৃদয় সেকথাই যেন আরও একবার প্রমাণ করলেন আফ্রিকান যুবক জিয়াটা। স্পষ্ট উচ্চারণে তাঁর গাওয়া রবীন্দ্রসঙ্গীত শুনে মুগ্ধ নেটদুনিয়া। বিস্মিত হলেও ওই যুবকের উদ্দেশে নিজেদের শুভেচ্ছাবার্তা পাঠাতে ভুলে যায়নি নেটিজেনরা।উল্লেখ্য, আশিস স্যান্যাল নামের এক ব্যক্তি ফেসবুকে জিয়াটার এই গানের ভিডিও শেয়ার করেছিলেন। মুহূর্তেই ভাইরাল হতে শুরু করে সেই ভিডিও।

কিছুদিন আগে পাকিস্তানের একটি ধারাবাহিকেও ব্যবহৃত হয়েছে রবীন্দ্রসঙ্গীত। শোয়ের নির্মাতাদের প্রশংসা করে তাঁদের কুর্নিশ জানিয়েছিলেন নেটিজ়েনরা। এবার আফ্রিকান যুবক জিয়াটার গলায় 'মায়াবন বিহারিণী হরিণী'-তে ডুবল নেট নাগরিকরা। সম্পূর্ণ অন্য ভাষা হলেও সুর থেকে উচ্চারণে বাঙালিয়ানা আনার চেষ্টার কসুর করেননি জিয়াটা। সামান্য ভাঙা হলেও রবীন্দ্রসঙ্গীতের উচ্চারণ ও সুর ঠিক রাখার জিয়াটার আপ্রাণ প্রচেষ্টা দেখেই মজেছেন নেটিজেনরা। তাঁরা যে বেজায় পছন্দ করেছেন জিয়াটার এই পারফরমেন্স তা ভিডিও কমেন্টবক্স দেখলেই দিব্যি টের পাওয়া যাবে।

 

কার থেকে শিখলেন রবীন্দ্রসঙ্গীত এই আফ্রিকান যুবক? প্রশ্নের জবাব পাওয়া গেছে ওই ভিডিওতেই। জানা গেছে, তাঁর শিক্ষকের নাম মোনালি। যদিও কে এই মোনালি তা এখনও অজানা। তবে কীভাবে এত সুন্দর করে রবীন্দ্রসঙ্গীত শিখলেন জিয়াটা? আপাতত সেই জবাবই খুঁজে বেড়াচ্ছেন নেটিজেনরা।

বন্ধ করুন