বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ডাক্তার ফোন করার আগে খেলা দেখছিলাম' ভামিকার জন্মের মুহূর্তে ফিরে গেলেন বিরাট
ভামিকার জন্মের সেই আবেগঘন মুহূর্ত
ভামিকার জন্মের সেই আবেগঘন মুহূর্ত

'ডাক্তার ফোন করার আগে খেলা দেখছিলাম' ভামিকার জন্মের মুহূর্তে ফিরে গেলেন বিরাট

  • বিরাটের কথায়, মেয়ে ভামিকার প্রতি ভালবাসা এবং ক্রিকেটকে কখনো তুলনা করতে চাননা তিনি।

গত ১১ জানুয়ারি বিরুষ্কার কোল আলো করে এস ফুটফুটে কন্যাসন্তান ভামিকা। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিরাট জানিয়েছেন, পরিবারের নতুন সদস্যকে স্বাগত জানানোর মুহূর্তে তিনি কী করছিলেন। 

আজ (বৃহস্পতিবার) থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিযান শুরু করলেন বিরাট, পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে আবার জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব সামলানো। তার আগে ভামিকার জন্মের মুহূর্তে ফিরে গেলেন বিরাট কোহলি। জানালেন  প্রথমবার বাবা হওয়ার অনুভূতি কেমন ছিল। অস্ট্রেলিয়ার টেস্টজয়ী দলের অংশ হতে না পারা আর মেয়ের জন্ম এই নিয়ে প্রশ্ন করা হলে বিরাট বলেন, এই দুটোকে তুলনা করতে নারাজ তিনি। বিরাটের কথায়, প্রথমবার বাবা হওয়ার অনুভূতি তাঁর (তাঁদের) জীবনের সেরা মুহূর্ত। এই অনুভূতি ভাষায় প্রকাশ করা অসম্ভব। পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী তিনি আরও বলেন, ‘দ্বিতীয়ত টিমের মধ্যে সংযোগ এত সহজে ভেঙে যায় না, বিশেষ করে যখন আপনি গোটা টিমকে নিজের সবটা দিয়েছেন’। 

বিরাট যোগ করেন, তাঁর মনে আছে ডাক্তার তাঁকে এবং অনুষ্কাকে ফোন করার আগে, হাসপাতালে যাওয়ার আগের মুহূর্তে তিনি মোবাইলে খেলা দেখছিলেন। সেই সময় ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টে শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দরের পার্টনারশিপ চলছিল। টিম ইন্ডিয়ার সঙ্গে বিরাটের বন্ডিং এতটাই মজবুত যে দূরে থেকেও সবসময় ছেলেরা ভালো খেলুক সেই প্রার্থনাই করেন তিনি। 

কন্যাসন্তান হয়েছে জানিয়ে গত ১১ জানুয়ারি নিজেই সামাজিক মাধ্যমে পোস্ট করেন বিরাট কোহলি। সোশ্যাল মিডিয়ার দেওয়ালে বিরাট লিখেছিলেন- ‘আজ দুপুরে আমাদের কন্যা সন্তান হয়েছে- এই খবরটা আপনাদের সঙ্গে ভাগ করতে পেরে আমরা উচ্ছ্বসিত। আপনাদের সকলকে ধন্যবাদ, এই ভালোবাসা, প্রার্থনা ও শুভ কামনার জন্য। অনুষ্কা এবং সন্তান দুজনেই সুস্থ আছে এবং আমাদের জীবনেক এই নতুন অধ্যায় শুরু করতে পেরে আশীর্বাদ ধন্য। আমরা আশা করছি এই মুহূর্তে আমাদের ব্যক্তিগত জীবনের গোপনীয়তাকে আপনারা সম্মান জানাবে। অনেক ভালোবাসা’। 

চলতি সপ্তাহের শুরুতে সন্তানের প্রথম ছবি ও নাম প্রকাশ্যে আনেন অনুষ্কা। ইনস্টাগ্রাম মেয়ের ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘আমরা একসঙ্গে ভালোবাসা, অস্তিত্ব আর কৃতজ্ঞতা নিয়ে বেঁচেছি, তবে আমাদের জীবনের সম্পূর্ন নতুন অর্থ খুঁজে দিয়েছে এই খুদে- ভামিকা।  হাসি,কান্না, চিন্তা, আনন্দ- প্রত্যেকটা আবেগের অভিজ্ঞতা মিশে রয়েছে কয়েক মুহূর্তের মধ্যে! ঘুম নেই কিন্তু হৃদয় ভালোবাসায় ভরপুর। তোমাদের সকলকে ধন্যবাদ ভালোবাসা, প্রার্থনা এবং শুভ কামনার জন্য’।

বন্ধ করুন