বাংলা নিউজ > টুকিটাকি > Nagpur Woman Looks Like a Toddler: ছবির ‘শিশু’টির বয়স কত হতে পারে বলুন তো? আপনি যা ভাবছেন, তার চেয়ে অনেক বেশি
নাগপুরের আবোলি জারিত। (ছবি: ইনস্টাগ্রাম)
নাগপুরের আবোলি জারিত। (ছবি: ইনস্টাগ্রাম)

Nagpur Woman Looks Like a Toddler: ছবির ‘শিশু’টির বয়স কত হতে পারে বলুন তো? আপনি যা ভাবছেন, তার চেয়ে অনেক বেশি

  • এক বিরল অসুখে আক্রান্ত নাগপুরের আবোলি জারিত। তাঁর বয়স বাড়লেও, সামঞ্জস্য রেখে বাড়েনি শরীর। ফলে তাঁকে দেখে শিশু বলেই মনে হয়। তাঁর প্রকৃত বয়স শুনলে অনেকেই অবাক হন। 

চেহারায় বয়সের ছাপ না পড়লে অনেকেই খুশি হন। কিন্তু নাগপুরের আবোলি জারিতের ক্ষেত্রে তা ঘটেনি। চেহারা একেবারে ‘শিশু’ এই কন্যা বহু দিন আগেই পেরিয়ে এসেছেন শৈশব। কিন্তু এখনও তাঁর চেহারা সেখানেই আটকে রয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, বিরল এক অসুখে আক্রান্ত তিনি।

নাগপুরের আবোলিকে দেখে কেউ বলবেন না, তাঁর বয়স ১০ বছর পেরিয়েছে। উচ্চতা ৩ ফুট ৪ ইঞ্চি। কিন্তু আসলে তিনি একজন প্রাপ্তবয়স্ক নারী। জন্মের পরেই তাঁর এই অসুখটি টের পাওয়া যায়। এই অসুখের কারণে তাঁর হাড়ের কোনও বৃদ্ধি হয়নি। এমনকী শরীরের বেশ কয়েকটি অঙ্গের পুরোপুরি গঠনও হয়নি।

যেমন আবোলি জানিয়েছেন, তাঁর কোনও মূত্রাশয় নেই। ফলে মূত্র ধরে রাখার কোনও উপায় নেই তাঁর। সারা ক্ষণই মূত্র শরীর থেকে বেরিয়ে আসে। তবে এই সমস্যা সামলানো গিয়েছে। কারণ চিকিৎসকরা কৃত্রিম উপায়ে মূত্র সঞ্চয়ের ব্যবস্থা করে দিয়েছেন।

এই অসুখের কারণে বারবার নানা হেনস্থার মুখে তাঁকে পড়তে হয়েছে বলেও জানিয়েছেন আবোলি। পাশাপাশি এটাও জানিয়েছেন, এই সমস্ত কটূক্তি তাঁকে নিজের স্বপ্নের দিকে এগিয়ে যাওয়া থেকে আটকে দিতে পারেনি।

আবোলি সঙ্গীতচর্চা করেন, কণ্ঠসঙ্গীত নিয়ে ভবিষ্যতে অনেক দূর অগোতে চান তিনি। পাশাপাশি মডেলিং নিয়েও তাঁর আগ্রহ রয়েছে। ফলে সেটি নিয়েও কাজ করে যান তিনি। এক সময়েও নাচতেনও। কিন্তু পড়ে গিয়ে পা ভেঙে যায়। সেই থেকে সব ধরনের নাচের ক্ষেত্রে সমস্য়া দেখা দিয়েছে।

টেলিভিশনের নানা রিয়্যালিটি শোয়ে অংশ নিয়েছেন আবোলি। সব মিলিয়ে স্বপ্নপূরণের দিকে এগিয়ে চলেছেন তিনি।

আর তাঁর বয়স? যদিও সেটি একটি সংখ্যা মাত্র। তবু খাতায়কলমে তাঁর বয়স এখন ১৯ বছর। আর এই বয়সেই শারীরিক সমস্যা নিয়েও বহু দূর পর্যন্ত হেঁটে ফেলেছেন আবোলি।

বন্ধ করুন