বাংলা নিউজ > টুকিটাকি > Acne Problem: ব্রণর সমস্যায় ভুগছেন? পুজোর আগেই সমস্যা দূর করুন এভাবে
ব্রণর সমস্য়া তাড়ান এভাবে

Acne Problem: ব্রণর সমস্যায় ভুগছেন? পুজোর আগেই সমস্যা দূর করুন এভাবে

  • Acne Problem: অনেকেরই তৈলাক্ত ত্বক হওয়ার কারণে ব্রণর সমস্যা হয়। পুজোর আগে ব্রণ মুক্ত ত্বক পেতে গেলে কী করবেন জানেন? দেখে নিন সহজ টিপস।

আর মেরে কেটে এক মাস বাকি পুজোর। তাই পুজোর সময় যদি একদম ঝাঁ চকচকে ত্বক পেতে হয় তাহলে এখন থেকেই তার পরিচর্যা শুরু করতে হবে। কী বললেন এখন ব্রণর সমস্যায় ভুগছেন? সঙ্গে আরও একাধিক সমস্যা আছে? তাহলে দেখে নিন কীভাবে ত্বকের যত্ন নেবেন।

দেখুন, ব্রণ একটি অত্যন্ত সাধারণ এবং পরিচিত সমস্যা। কম বেশি সকলেই এই সমস্যায় ভুগে থাকেন। একাধিক প্রোডাক্ট ব্যবহার করেও মেলে না মুক্তি। কিন্তু এদিকে আবার সামনে পুজো, তার আগে ত্বক ভালো রাখা আবশ্যক! তাই সৌন্দর্য বাড়াতে ব্রণকে দূর করতে হবে। আর তাই ব্যবহার করুন গোলাপ জল।

এতদিন তো নানান বাজারি প্রোডাক্ট সহ ঘরোয়া টোটকা ব্যবহার করলেন, এবার গোলাপ জল ব্যবহার করে দেখুন উপকার পান কিনা।

গোলাপ জলে যেহেতু অ্যান্টিব্যাটিরিয়াল বৈশিষ্ট্য আছে তাই এটি ব্রণর বাড়বাড়ন্ত কমায়, একই সঙ্গে ত্বক পরিষ্কার করতেও সাহায্য করে থাকে। ভাবছেন কোন উপায়ে গোলাপ জল ব্যবহার করলে এই সমস্যা দূর হবে? আসুন দেখে নেওয়া যাক।

কমলা লেবুর খোসাকে মিক্সিতে গুঁড়ো করে নিন, এবার তাতে দিন চন্দনের গুঁড়ো। এবার গোলাপ জল দিয়ে একটা মিশ্রণ বানান এটির। মিশ্রণ তৈরি হলে সেটা মুখে লাগিয়ে মিনিট কুড়ি রেখে ধুয়ে ফেলুন। ব্রণর সমস্যা সহজেই দূর হবে।

বন্ধ করুন