বাংলা নিউজ > টুকিটাকি > Viral news: হঠাৎই মা অসুস্থ! অ্যাম্বুলেন্স ডেকে কামাল ৫ বছরের খুদের, পুরষ্কার পেয়ে কী জানাল

Viral news: হঠাৎই মা অসুস্থ! অ্যাম্বুলেন্স ডেকে কামাল ৫ বছরের খুদের, পুরষ্কার পেয়ে কী জানাল

পাঁচ বছরের ছোট্ট খুদে

পাঁচ বছরের ছোট্ট খুদে। তাকে বয়স জিজ্ঞেস করলে অবশ্য সে শান্ত ভাবে বলল আমি বড়! তার তৎপরতাতেই বাঁচল তাঁর মায়ের জীবন। মাকে অসুস্থ হয়ে পড়তে দেখেই আপৎকালীন পরিষেবার ফোন নম্বরে ফোন করে সে।

পাঁচ বছরের ছোট্ট খুদে। তাকে বয়স জিজ্ঞেস করলে অবশ্য সে শান্ত ভাবে বলল আমি বড়! তার তৎপরতাতেই বাঁচল তাঁর মায়ের জীবন। মাকে অসুস্থ হয়ে পড়তে দেখেই আপৎকালীন পরিষেবার ফোন নম্বরে ফোন করে সে। জানায় মায়ের শরীর খারাপ, নিশ্বাস নিতে পারছে না। শুধু তাই নয়, সে আর তা মা কোথায় আছে? ফোনের ওপার থেকে এমন প্রশ্ন করা হলে নিখুঁত পথনির্দেশও বলে দেয় খুদে। খুদের এই সাহসী মানসিকতার জন্য এবার তাকে পুরষ্কৃত করা হল। মার্কিন মুলুকের এই ঘটনায় প্রশাসনের তরফে তার হাতে তুলে দেওয়া হয় সাহসিকতার পুরষ্কার হিসেবে বিশেষ সার্টিফিকেট। 

আরও পড়ুন: কাটাকুটি থেকে রান্না, সবজি রাঁধার সময় এই ৫ ভুলেই পুষ্টির দফারফা

আরও পড়ুন: ইদের দিন এই মুখরোচক পদটি খেলে ছোটরা খুশি হবেই, কীভাবে বানাবেন জেনে নিন

সম্প্রতি ছোট্ট খুদের সেই কথা বলার ভিডিয়োও ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। ঠিক কী হয়েছিল ওই ঘটনার দিন? স্কুল থেকে বেরিয়েছিল একরত্তি জয়নাব কোয়াসিম। তার মায়ের সঙ্গে বাড়ি ফেরার কথা ছিল তাঁর। এদিকে মায়ের সঙ্গে স্কুল থেকে বেরনোর কিছুক্ষণ পরই মা অজ্ঞান হয়ে যান। সেই মুহূর্তেই তৎপর হয়ে ওঠে জয়নাব। সঙ্গে সঙ্গে আমেরিকার আপৎকালীন পরিষেবার ফোন নম্বর ৯৯৯-তে কল করে। সেখানে কল অপারেটর ছিলেন নাতাশা হোয়াইট। তাঁর কথায়, ‘ছোট্ট জয়নাবকে অ্যাম্বুলেন্স পাঠানোর ঠিকানা জিজ্ঞেস করেছিলাম। ও আমাকে খুব শান্তভাবে তার ঠিকানা জানায়। এমনকি কিভাবে পৌঁছাতে হবে সেটাও জানিয়ে দেয় জয়নাব।’

আরও পড়ুন: আসছে খুশির ইদ, প্রিয় মানুষকে পাঠান শুভেচ্ছাবার্তা, কী লিখবেন, জেনে নিন এখানে

আরও পড়ুন: কথায় কথায় খুদের ভুল ধরেন, বকাঝকা করেন? জেনে নিন আদতে কী করলে ভালো হবে ওর

তার হাতে পুরষ্কার তুলে দিতে পেরে স্বভাবতই খুশি নাতাশা। এই দিন সার্টিফিকেট হাতে দেখা যায় নাতাশা ও জয়নাবকে। প্রসঙ্গত জয়নাবের মা সামিনা ইকবাল বেশ খুশি মেয়ের এমন কীর্তিতে। তাঁর কথায়, ‘ওকে আমরা কখনও ফোন করতে শেখাইনি। কিন্তু বাড়িতে একবার এভাবে ফোন করার দরকার হয়েছিল। তখনই শিখে নিয়েছে দেখে বেশ ভালো লাগছে!’ এই দিন ছবিতে হাসিমুখে জয়নাবকে সার্টিফিকেট ধরে থাকতে দেখা যায়। নেটিজেনরা ছোট্ট খুদের দায়িত্বজ্ঞান দেখে রীতিমতো প্রশংসায় মেতে উঠেছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী? ‘লিকপিকে কাঞ্চন’! বউয়ের কোলে বর, গোল ঘুরলেন শ্রীময়ী, তা দেখে কে জিভ কাটল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.