বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss: দরজা দিয়ে গলতে পারছিলেন না মা, আতঙ্কে ছেলে! মনের দুঃখে মা কমালেন ৬২ কেজি, কী করে

Weight Loss: দরজা দিয়ে গলতে পারছিলেন না মা, আতঙ্কে ছেলে! মনের দুঃখে মা কমালেন ৬২ কেজি, কী করে

মা কমালেন ৬২ কেজি! কী করে?

Woman Loses 62 Kg After Getting Stuck On A Slide: স্লাইডিং দরজায় আটকে গিয়েছিলেন মা। শেষে তাঁকে বার করতে হল টেনে। দৃশ্য দেখে ঘাবড়ে গিয়েছিল খুদে ছেলে। এবার মায়ের পালা ছেলেকে অবাক করে দেওয়ার।  

বর এবং ছেলের সঙ্গে সুপারমার্কেট থেকে বেরোচ্ছিলেন ২৫ বছরের এক মহিলা। বেরনোর সময়ে তাঁর ছেলে স্লাইডিং দরজা দিয়ে একা বেরোতে ভয় পাচ্ছিল। ফলে তিনি এগিয়ে যান ছেলেকে সঙ্গ দিতে। আর তাতেই ঘটে যায় বিপত্তি। ছেলে দরজা দিয়ে বেরিয়ে গেলেও ২৫ বছরের সারা লকেট আটকে যান দরজায়। আর এ জন্য দায়ী তাঁর চেহারা। শেষ পর্যন্ত তাঁকে দরজা থেকে টেনে বার করেন তাঁর স্বামী। গোটা ঘটনায় মারাত্মক আতঙ্কিত হয়ে পড়ে তাঁদের ছেলে।

সারার ওজন ১১৪ কিলোগ্রাম। ‘ওজন’ না বলে ‘আগের ওজন’ বলাই ভালো। কারণ এই ঘটনার পরে একটি চ্যালেঞ্জ নিয়ে নেন সারা। ঠিক করেন, যে করেই হোক ওজন কমাবেন। আর চমকে দেবেন ছেলেকে। যেমন ভাব, তেমন কাজ। লেগে পড়েন ওজন কমাতে। শেষ পর্যন্ত চিকিৎসকের পরামর্শে ৬২ কিলোগ্রাম ওজন কমান তিনি। আগের এবং পরের ছবি পাশাপাশি রেখে নিজেই দুই ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।

কীভাবে কমাতে পারলেন এই ওজন? সারা জানিয়েছেন, প্রাথমিক পর্যায়ে তাঁকে একটি অস্ত্রোপচারের সাহায্য নিতে হয। খুব ছোট কিন্তু খুব গুরুত্বপূর্ণ একটি অস্ত্রোপচার। চিকিৎসকরা তার পরে ডায়েট প্ল্যান বেঁধে দেন তাঁর জন্য। তাঁর মারাত্মক উচ্চ রক্তচাপ এবং ডায়াবিটিস ছিল বলেও জানিয়েছেন তিনি। বলেছেন, রোজ প্রায় ৩০০০ ক্যালোরি তাঁর শরীরে যেত। আর সেটিই এমন বিরাট ওজনের জন্য দায়ী। বার্গার, চিকেন নাগেটস থেকে শুরু করে বোতল বোতল ঠান্ডা পানীয়— কিছুই বাদ দিতেন না তিনি। সব মিলিয়ে বিরাট ওজন বেড়ে যায় তাঁর। এ সবই তাঁর খাদ্যতালিকা থেকে বাদ পড়েছে।

সারা জানিয়েছেন, অস্ত্রোপচারের পরে বেশ কিছু দিন শুধু মাত্র তরল খাবারের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। তাই খেতেন তিনি। তার পরে এখন অন্য ধরনেরও খাবার খান। তবে পুরোটাই চিকিৎসকের পরামর্শ মেনে।

বন্ধ করুন