বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss home remedies : ১৫ দিনে ভুঁড়ি কমাতে হলে এই ঘরোয়া পানীয়গুলি সেরা! নিমেষে দেবে কাজ
সহজেই কমিয়ে ফেলতে পারেন মেদ। জানুন পদ্ধতি। (Shutterstock)

Weight Loss home remedies : ১৫ দিনে ভুঁড়ি কমাতে হলে এই ঘরোয়া পানীয়গুলি সেরা! নিমেষে দেবে কাজ

  • ছিপছিপে চেহারা আর মেদবিহীন পেট, এই দুটি জিনিস পেতে অনেকেই দিনভর বহু কসরত করেন। অনেকেই করেন ডাটে, ব্যায়াম। তবে বেশ কিছু এমন পদ্ধতি রয়েছে যা ঘরোয়া পানীয় রয়েছে যা এই সমস্যা চট করে মিটিয়ে দেয়। কমিয়ে দেয় ওজন।

গ্রিন টি পান করেছেন, ডায়েট করেছেন, রোজ ব্যায়ামও করছেন, তবুও ভুঁড়ি যেভাবে যেমন ছিল তেমনই আছে! কোনও মতেই কমাতে পারছেন না ভুঁড়ি? এমন সমস্যা হতে থাকলে কয়েকটি ঘরোয়া টোটকা আপনাকে রেহাই দিতে পারে ওজন বেড়ে যাওয়ার সমস্যা থেকে। বেশ কয়েকটি ওজন কমাবার ড্রিঙ্ক রয়েছে যা ঘরেই আপনি বানিয়ে নিতে পারেন।

জিরের জল

জলে ভিজিয়ে রাখুন জিরে। তারপর জলে খানিকটা ফুটিয়ে নিন। সেই জল থেকে জিরে ছেঁকে ফেলে দিন। বাকি জল পান করে নিন। এক চিমটে সৈন্ধব লবণ এতে মিশিয়ে নিন। এতেই মিলবে আরাম। ৭ সেকেন্ডের মধ্যে বলুন দেখি এই ছবিতে দুই মহিলা ছাড়া আর কী দেখতে পাচ্ছেন?

জোয়ানের জল

জলে মিশিয়ে নিন জোয়ান। আর সেই জোয়ানের জল খানিকটা ফুটিয়ে নিয়ে পান করে নিন। তাতে লেবুর রস আর সন্ধব লবণ দিন। এতেই ঝরবে মেদ। ইচ্ছে থাকলে গুড়ও দিতে পারেন।

হলুদ জল

জলে হলুদ দিয়ে ফুটিয়ে নিন। এই জল শরীরকে ফিট রাখে। এতে দারচিনি গুঁড়ো দিয়ে পান করে নিন। কমবে ওজন।

আদা লেবু

ফুটন্ত জলে আদা লেবুর রস দিয়ে দিন। খানিক বাদে তা অল্প ঠাণ্ডা হলে পান করুন। যদি মিষ্টি দিতেই হয়, তাহলে এতে দিন দারচিনি।

লেবু- মধু

গরম জলে লেবুর রস ও মধু দিয়ে পান করলে তা শরীরের পক্ষে খুবই ভাল। এতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। আসে সুস্থতা। কমে যায় ওজন।

 

 

বন্ধ করুন