বাংলা নিউজ > টুকিটাকি > World's longest tongue: এত বড় জিভ! তা দিয়ে করা নানা কায়দাবাজি দেখে হতবাক সকলে

World's longest tongue: এত বড় জিভ! তা দিয়ে করা নানা কায়দাবাজি দেখে হতবাক সকলে

দীর্ঘতম জিভ নিয়ে ‘উদ্ভট’ ভেল্কি

World's longest tongue:বিশ্বের সবচেয়ে লম্বা জিভ। তা দিয়ে নানা কারিকুরির চেষ্টায় করেন জিভের মালিক। তেমনই একটি জিঙ্গা ব্লকের পাঁচটি ব্লক সরিয়ে দেখালেন তিনি।

বিশ্বের সবচেয়ে লম্বা জিভ। তা দিয়ে নানা কারিকুরির চেষ্টায় করেন জিভের মালিক। তেমনই একটি জিঙ্গা ব্লকের পাঁচটি ব্লক সরিয়ে দেখালেন তিনি। জিভ দিয়ে বাজিমাত করলেন কঠিন কাজে। আর একই সঙ্গে জিতে নিলেন বিশ্বের দীর্ঘতম জিভের শিরোপা। আগের রেকর্ড ভেঙে গিনিসে নাম উঠল তাঁর।

আরও পড়ুন: ‘যৌন গল্প লেখো রসিয়ে রসিয়ে’, স্কুলপড়ুয়াদের ‘হোম ওয়ার্ক’ দিয়ে ফ্যাঁসাদে শিক্ষক

আরও পড়ুন: টাকা দিয়েই সুখ কেনা যায়, তবে কত টাকা? হাতেকলমে হিসেব দিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ

মার্কিন যুক্তরাষ্ট্রের নিক স্টোবার্লের জিভের দৈর্ঘ্য শুনলে রীতিমতো অবাক হতে হয়। প্রায় ৪ ইঞ্চি বা ১০.১ সেমি লম্বা তাঁর জিভ। সেই জিভ দিয়ে ছবি আঁকার ভেল্কিও দেখিয়েছেন নিক। তাঁর অসামান্য প্রতিভাই তাঁকে এনে দিয়েছে গিনিস বুকের সম্মান। গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের বিবৃতি অনুযায়ী, সালিনাসের নিক স্টোবার্ল জিভ দিয়ে পাঁচটি জিঙ্গা ব্লক ৫৫.৫২ সেকেন্ডে সরাতে সক্ষম‌‌। যা এর আগে কেউ পারেনি‌।

আরও পড়ুন: প্রেম দুটো, কিন্তু বিয়ে কাকে? শেষে দুই প্রেমিকাই বাতলে দিলেন দারুণ ফন্দি

আরও পড়ুন: চুটিয়ে ঘুমোতে বলছেন বিশেষজ্ঞরা, বিশ্ব নিদ্রা দিবসে কেন এমন পরামর্শ, রইল বিশদে

নিক এদিন বলেন, গিনিস বুকে নাম উঠার পর তাঁর জীবনটাই বদলে গিয়েছে। তাঁর কথায় ‘আমি বিভিন্ন দেশে গিয়েছি এবং সেই দেশের সংস্কৃতির সঙ্গে মেলামেশাও করেছি। বিভিন্ন দেশের ভালো মানুষের সঙ্গে আমার পরিচয় হয়েছে।‌ তাদের সঙ্গে নানা রকম স্বাদের খাবারও খেয়েছি। এটা আমার কাছে খুবই মজার। আমি ছোট থেকেই এই বইটা (গিনিস বুক) বেশ অবাক চোখে দেখতাম। এখন বইটাতে আমার নাম উঠলো। এটা আমার কাছে অনেক বড় সম্মান।’

এরপরে নিক জানান ‘মহিলাদের একটি জিভের সাধারণ গড় দৈর্ঘ্য হয় ৩ ইঞ্চি আর পুরুষদের ৮.৫ সেন্টিমিটার। সেখানে আমার ১০.১ সেন্টিমিটার। আমি যখন প্রথম রেকর্ডটা ভাঙি, তখন অন্য কোন কাজ করে দেখাবো ভেবেছিলাম। একটা ভিডিয়োতে দেখেছিলাম ভারতের একজন নাক দিয়ে ছবি আঁকছে। তাঁকে দেখে আমিও উদ্বুদ্ধ হয়েছিলাম। গিনিসে তরফে জানানো হয় নিক জিভ দিয়ে নাক ছুঁয়ে রাখার প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। কিন্তু সেই রেকর্ড ভাঙতে পারেনি।।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

বন্ধ করুন
Live Score