বাংলা নিউজ > ঘরে বাইরে > Sultanpuri Case: সুলতানপুরীতে তরুণীর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় সাসপেন্ড ১১ পুলিশকর্মী

Sultanpuri Case: সুলতানপুরীতে তরুণীর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় সাসপেন্ড ১১ পুলিশকর্মী

সুলতানপুরীর ঘটনায় ১১ জন পুলিশ অফিসার সাসপেন্ডেড। (Sanjeev Verma/HT Photo) (HT_PRINT)

বৃহস্পতিবারই স্বরাষ্ট্রমন্ত্রক দিল্লি পুলিশকে এক নির্দেশ দেয়। সেখানে বলা হয় সুলতানপুরীর ঘটনায় ১১ জন পুলিশ কর্মীকে কর্তব্যে গাফিলতির জন্য সাসপেন্ড করার কথা। এই পুলিশ কর্মীদের অনেকে পুলিশ কন্ট্রোলরুমে কর্মরত ছিলেন। ঠিক সেই রাতে ওই পুলিশ কর্মীরা কন্ট্রোল রুমের দায়িত্বে ছিলেন, যে রাতে ওই তরুণী চারচাকার গাড়ির তলায় পড়ে যান।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ অনুসারে সুলতানপুরীকাণ্ডের জেরে ১১ জন পুলিশ অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। পুলিশ সূত্রে একথা জানানো হয়েছে। উল্লেখ্য, কয়েকদিন আগে এক মর্মান্তিক কাণ্ডে চারচাকা গাড়ি নিচে পড়ে যান এক মহিলা, তাঁকে ১২ কিলোমিটার চাকার নিচে হিঁচড়ে নিয়ে যায় গাড়িটি। সেই মর্মান্তিক মৃত্যুর ঘটনায় ১১ জন পুলিশ অফিসারকে সাসপেন্ড করা হয়েছে।

 এর আগে, বৃহস্পতিবারই স্বরাষ্ট্রমন্ত্রক দিল্লি পুলিশকে এক নির্দেশ দেয়। সেখানে বলা হয় সুলতানপুরীর ঘটনায় ১১ জন পুলিশ কর্মীকে কর্তব্যে গাফিলতির জন্য সাসপেন্ড করার কথা। এই পুলিশ কর্মীদের অনেকে পুলিশ কন্ট্রোলরুমে কর্মরত ছিলেন। ঠিক সেই রাতে ওই পুলিশ কর্মীরা কন্ট্রোল রুমের দায়িত্বে ছিলেন, যে রাতে ওই তরুণী চারচাকার গাড়ির তলায় পড়ে যান। এরপর ওই চারচাকা গাড়ি ওই তরুণীকে হিঁচড়ে নিয়ে যায়। ১২ কিলোমিটার রাস্তা পর্যন্ত ওই তরুণীর নিথর দেহ যায়। তার আগে তরুণীর স্কুটিতে ধাক্কা মারে ওই গাড়িটি। তখনই তরুণী পড়ে যান চারচাকার নিচে। এমন মর্মান্তিক কাণ্ডে পুলিশের উদাসিনতাকে অনেকেই দায়ী করেন। 

যে পুলিশ অফিসাররা সাসপেন্ড হয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন, ২ জন সাব ইন্সপেক্টর, চারজন অ্যাসিসটেন্ট ইন্সপেক্টর, ৪ জন হেড কনস্টেবল, ১ জন কনস্টেবল,  ৫ জন পুলিশ কর্মী সেই রাতে ছিলেন পিকেটে, আর ৬ জন ছিলেন কন্ট্রোল রুমের দায়িত্বে। এতটা রাস্তা ধরে টানা একটা গাড়ি এভাবে এক তরুণীকে হিঁচড়ে নিয়ে যায়, তা কোনও পুলিশ কর্মী কেন লক্ষ্য করেননি? তা নিয়ে প্রশ্ন উঠেছে। তারপরই ওই দিন কর্তব্যে থাকা পুলিশের ১১ জনকে সাসপেন্ড কার নির্দেশ আসে স্বরাষ্ট্রমন্ত্রক থেকে। 

গোটা ঘটনার ফুটেজ ধরা পড়ে সিসিটিভিতে। অঞ্জলী নামের ওই তরুণীতে হিঁচড়ে নিয়ে যেতে থাকে ৪ জন চালকের একটি গাড়ি। ওই ৪ জনকে পরে পুলিশ গ্রেফতার করে। এদিকে, রোহিনি পুলিশের এই উদাসীনতা নিয়ে ক্ষোভে ফেটে পড়ে সাধারণ জনতা। তারপরই পুলিশের স্পেশাল কমিশনার শালিনী সিংকে এরপর গোটা ঘটনা নিয়ে রিপোর্ট জমা দিতে বলা হয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে। সেই রিপোর্ট জমা দেওয়ার পরই স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে আসে এমন পদক্ষেপ। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কাটবে শনির ফাঁড়া! অবশেষে ঝড়-বৃষ্টি হবে কলকাতায়, কবে থেকে পারদ নামবে শহরে? স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ চটজলদি পেট ভরে, তবু এই পাঁচটি কারণে রোজ খাওয়া যায় না ইনস্ট্যান্ট নুডুলস মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি? রাতে বাড়ির লোকের সঙ্গে হয়েছিল কথা, সকালে হস্টেলে উদ্ধার হল নার্সিং ছাত্রীর দেহ শ্রীকৃষ্ণকে ‘অপমান’! আমির-পুত্রের ডেবিউ ছবি ‘মহারাজ’ মুক্তিতে স্থগিতাদেশ আদালতের ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর আপন করে নিলেন 'নমস্কার', মেলোনির 'সংস্কারে' মুগ্ধ নেটপাড়া কর্ণাটকে মেলায় দূষিত জল খেয়ে মৃত্যু শিশুসহ ৬ জনের, হাসপাতালে ভর্তি শতাধিক কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ

T20 WC 2024

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.