বাংলা নিউজ > ঘরে বাইরে > Tihar Jail: তিহার জেলে কারারক্ষীদের সঙ্গে বন্দিদের সংঘর্ষ, আহত ১২ বন্দি ও ৭ কারারক্ষী
তিহার জেল।

Tihar Jail: তিহার জেলে কারারক্ষীদের সঙ্গে বন্দিদের সংঘর্ষ, আহত ১২ বন্দি ও ৭ কারারক্ষী

  • জেল সূত্রে জানা গিয়েছে, গায়ক তথা পঞ্জাবের কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালার হত্যার পর তদন্তে পুলিশ জানতে পারে যে তিহার জেলের ভেতর থেকে তাঁকে খুনের পরিকল্পনা করা হয়েছিল। গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবং তার সহযোগী কানাডার গ্যাংস্টার গোল্ডি ব্রার এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে বলে অনুমান তদন্তকারীদের।

তিহার জেলে তুলকালাম কাণ্ড। কারারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়লেন বন্দিরা। ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে। এই ঘটনায় কমপক্ষে ১২ জন বন্দি আহত হয়েছেন। এরমধ্যে চারজন বন্দির অবস্থা আশঙ্কাজনক তাদের দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও সাত জন কারারক্ষী আহত হয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ঘটনার জেরে তিহার জেলের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

জেল সূত্রে জানা গিয়েছে, গায়ক তথা পাঞ্জাবের কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালার হত্যার পর তদন্তে পুলিশ জানতে পারে যে তিহার জেলের ভেতর থেকে তাঁকে খুনের পরিকল্পনা করা হয়েছিল। গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবং তার সহযোগী কানাডার গ্যাংস্টার গোল্ডি ব্রার এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে বলে অনুমান তদন্তকারীদের। গত কয়েক সপ্তাহ ধরে জেলের মধ্যে তোলাবাজি চালানো এবং হত্যার পরিকল্পনা করার জন্য জেলে বন্দিদের সেল ফোন ব্যবহার নিয়ে কড়া সতর্কতা নিয়েছিল জেল কর্তৃপক্ষ। তারপরেও বেশ কিছু বন্দি চার নম্বর ওয়ার্ডে সেলফোন এবং আগ্নেয়াস্ত্র লুকিয়ে রেখেছে বলে জানতে পারে জেল কর্তৃপক্ষ।

বিষয়টি জানার পরেই কারারক্ষীরা গত বুধবার জেলে অভিযান চালান। সেই সময় বন্দিরা কারারক্ষীদের তাদের দায়িত্ব পালনে বাধা দেয় এবং তাদের গালিগালাজ করে। কারারক্ষীরা তাদের শান্ত করার চেষ্টা করেন। কিন্তু, বন্দিরা শান্ত হতে চায়নি। তারা দেওয়ালে মাথা ঠুকতে থাকে এবং ধারালো জিনিস দিয়ে নিজেদের আঘাত করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে তারা কারারক্ষীদের সঙ্গেও হাতাহাতিতে জড়িয়ে পড়ে।

বন্ধ করুন