আমদাবাদে চলছে করোনাভাইরাস-রূপী 'হোলিকা দহন' (AP)
আমদাবাদে চলছে করোনাভাইরাস-রূপী 'হোলিকা দহন' (AP)

খোঁজ মিলল আরও ২ করোনা আক্রান্তের, ভারতে রোগীর সংখ্যা বেড়ে হল ৪৪

  • সোমবার কর্ণাটক ও পঞ্জাবের ২ বাসিন্দার দেহে করোনাভাইরাসের উপস্থিতির নিশ্চিত প্রমাণ মিলেছে।

ভারতে খোঁজ মিলল আরও ২ করোনাভাইরাস আক্রান্তের। যার ফলে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৪৪। সোমবার কর্ণাটক ও পঞ্জাবের ২ বাসিন্দার দেহে করোনাভাইরাসের উপস্থিতির নিশ্চিত প্রমাণ মিলেছে। আক্রান্ত ২ জনেই বিদেশ সফর করেছিলেন।

কর্ণাটক সরকারের স্বাস্থ্য শিক্ষা মন্ত্রী কে সুধাকর জানিয়েছেন, ‘বেঙ্গালুরুর এক ব্যক্তির দেহে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে। ওই ব্যক্তি সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফিরেছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস প্রদেশের অস্টিন শহরে গিয়েছিলেন ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ার। গত ২৮ ফেব্রুয়ারি দুবাই হয়ে আমিরাত-এর বিমানে বেঙ্গালুরু ফেরেন তিনি। ১ মার্চ তিনি বেঙ্গালুরু পৌঁছন। প্রথমে তাঁর কোনও উপসর্গ ছিল না। কিন্তু ৫ মার্চ প্রচণ্ড জ্বর ও শ্বাসকষ্ট হতে থাকে তাঁর। এর পর তাঁকে বেঙ্গালুরুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।’

ওই ব্যক্তির দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মেলার পর তাঁর গোটা পরিবার ও চালককে ঘেরাটোপে রাখা হয়েছে বলে জানিয়েছেন কর্ণাটক সরকারের ওই মন্ত্রী।

এর পরই আগামিকাল মঙ্গলবার বেঙ্গালুরুর সমস্ত প্রাথমিক স্কুল বন্ধ থাকবে বলে ঘোষণা করেছে কর্ণাটক সরকার। ৭ দিনের জন্য বন্ধ রাখা হয়েছে শহরের অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি।

পঞ্জাবের হোশিয়ারপুরে এক করোনাভাইরাস আক্রান্ত ছাত্রের সন্ধান মিলেছে বলে জানিয়েছে সেরাজ্যের সরকার। তিনি গত ৪ মার্চ এয়ার ইন্ডিয়ার বিমানে ইতালি থেকে ফিরেছেন। সঙ্গে ছিলেন তাঁর ২ আত্মীয়।

নতুন করে ২ করোনাভাইরাস রোগীর সন্ধান মেলায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৪।


বন্ধ করুন