HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড আক্রান্ত একজন ক্রু, মুম্বই-গোয়া ক্রুজে আটকে ২০০০ যাত্রী, চলছে পরীক্ষা

কোভিড আক্রান্ত একজন ক্রু, মুম্বই-গোয়া ক্রুজে আটকে ২০০০ যাত্রী, চলছে পরীক্ষা

যতদিন না কোভিড পরীক্ষার ফলাফল আসছে, ততদিন জাহাজেই থাকতে হবে এই ২০০০ জনকে।

মুম্বই-গোয়া ক্রুজে আটকে ২০০০ যাত্রী (প্রতীকী ছবি, সৌজন্যে রয়টার্স)

মুম্বাই-গোয়া কর্ডেলিয়া ক্রুজ জাহাজের একজন ক্রু সদস্য করোনভাইরাসে আক্রান্ত হতেই সেই জাহাজে থাকা অন্তত ২০০০ লোক সমুদ্রের উপকূলেই আটকে পড়েছেন। জাহাজটি মুম্বাই থেকে এসেছিল এবং বর্তমানে মুরমুগাওঁ ক্রুজ টার্মিনালে দাঁড়িয়ে আছে।

লাইভ হিন্দুস্তানের খবর অনুযায়ী, স্বাস্থ্য আধিকারিকরা ক্রুজ জাহাজে থাকা ২০০০ যাত্রীদের সকলেরই নমুনা পরীক্ষা করছেন। এই পরিস্থিতিতে এই যাত্রীরা অধীর আগ্রহে নিজেদেদের কোভিড পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করে আছেন। এদিকে সংক্রামিত ক্রু সদস্যকে আইসোলেট রাখা হয়েছে ইতিমধ্যে। ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ওই ব্যক্তি কোভিড পজিটিভ বলে জানা গিয়েছে।

কর্তৃপক্ষ সমস্ত যাত্রীদের ক্রুজ জাহাজেই থাকতে নির্দেশ দিয়েছে। যতদিন না কোভিড পরীক্ষার ফলাফল আসছে, ততদিন জাহাজেই থাকতে হবে এই ২০০০ জনকে। এই ক্রুজ জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয় যাতে তারা ভাস্কো-ভিত্তিক সালগাঁওকর মেডিকেল রিসার্চ সেন্টার (এসএমআরসি) হাসপাতালের মাধ্যমে সমস্ত যাত্রীদের কোভিড পরীক্ষা করায়। এর আগে ২০২০ সালে যখন করোনাভাইরাস প্রথমবার বিশ্বে ছড়িয়ে পড়তে শুরু করে, তখনও বহু জায়গায় এভাবে ক্রুজে আটকে পড়েছিলেন যাত্রীরা।

ওমিক্রন ত্রাসের মাঝেই দেশে আচমকা ঊর্ধঅবমুখী হয়েছে করোনা সংক্রমণের গ্রাফ। এই আবহে বর্ষবরণের আগেই গোয়া সরকারের তরফে জানানো হয়েছিল, কোভিড নেগেটিভ রিপোর্ট ছাড়া গোয়ায় প্রবেশ করা যাবে না। পাশাপাশি নির্দেশ দেওয়া হয়, সিনেমা হল, অডিটোরিয়াম, রিভার ক্রুজ, ওয়াটার পার্ক ও বিনোদন পার্কে মোট দর্শক বা পর্যটকের ৫০ শতাংশের বেশি রাখা যাবে না। এই পরিস্থিতিতে ক্রুজের করোনা আক্রান্ত ক্রুয়ের থেকে কোনও যাত্রী করোনা আক্রান্ত কিনা, সেটা জানতেই সবার করোনা পরীক্ষা করানোর নির্দেশ দিয়েছে গোয়া সরকার। পর্যটকদের থেকে রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি চাইছে না সরকার। এই বছরই আবার গোয়ায় বিধানসভা নির্বাচন। সব মিলিয়ে করোনা রুখতে তত্পর সরকার।

ঘরে বাইরে খবর

Latest News

সোম থেকে ক্রিজে নামছে বৃষ্টি! বর্ষণের সম্ভাবনা কোন কোন জেলায়? রইল আবহাওয়ার খবর ঘেঁটে ‘ঘ’ পয়েন্ট টেবল,RR-কে দুইয়ে নামাল KKR, তিনে লাফ CSK-এর, চাপে পড়ল LSG,PBKS রাত পেরোলেই ICSE ও ISC পরীক্ষার রেজাল্ট! কীভাবে ও কোথায় দেখবে? জানুন এক ক্লিকেই পঃ মেদিনীপুরকে হারিয়ে দাদাগিরি ১০-এর চ্যাম্পিয়ান হুগলি! টাকার পাহাড়ে বিজয়ীরা বিমানে ওঠা হল না, আচমকাই মাটিতে লুটিয়ে পড়লেন যাত্রী, একী হল কলকাতা বিমানবন্দরে ১ম সপ্তাহে ফাটিয়ে ব্যবসা আলাপ, এটা আমাদের গল্পর, কোন অঙ্কে হার ‘মির্জা’ অঙ্কুশের নারিন ঝড়ের পর,বরুণ-হর্ষিতের তাণ্ডব- LSG-কে ৯৮ রানে উড়িয়ে লিগ টেবলের শীর্ষে KKR ৩ সেকেন্ডেরও কম সময়ে এই কাজ করে বিশ্ব রেকর্ড ব্যক্তির! অবাক হবেন ভিডিয়ো দেখলে নার্সকে ধাক্কা দেওয়ার অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে,কোচবিহার মেডিকেলে নার্স বিক্ষোভ এবার ছেলেরাও কথা শুরু করতে পারবেন, খেলা ঘুরিয়ে দিল Bumble

Latest IPL News

নারিন ঝড়ের পর,বরুণ-হর্ষিতের তাণ্ডব- LSG-কে ৯৮ রানে উড়িয়ে লিগ টেবলের শীর্ষে KKR বিশ্বকাপ ফাইনালের হেডকে মনে করালেন রমনদীপ, স্টার্কের বলে নিলেন অবিশ্বাস্য ক্যাচ জাদেজার অলরাউন্ড পারফরম্যান্স, বোলারদের নিখুঁত স্ট্র্যাটেজি, ২৮ রানে জিতল CSK আইপিএলে চতুর্থবার গোল্ডেন ডাক ধোনির, হার্ষালের বলে আউট, ভিডিয়ো IPL- দুরন্ত বলে বিরাটকে করেছিলেন আউট, সেই নূরকেই ম্যাচের পর উপহার ‘দাদা’ কোহলির ‘এসব দলের বিরুদ্ধে খেলে বিশ্বকাপের স্বপ্ন দেখা উচিত নয়’, বিস্ফোরক শাকিব আল হাসান ৩৫ বছর বয়সেও এমন ফিল্ডিং, নিখুত থ্রো! কোহলিকে দেখে গ্রিনও অবাক হয়ে গেলেন IPL 2024- লাস্ট বয়ের কাছে হেরে ৯ নম্বরে দল, কি সাফাই দিলেন গুজরাট অধিনায়ক শুভমন? সামনে WC,তাই অসুস্থতা উপেক্ষা করে খেলেছেন ম্যাচ,সেরার পুরস্কার পেয়ে বললেন সিরাজ পার্পেল ক্যাপ জিতে মেয়েকে নিলেন কোলে,সোমবার ফের ক্যাপ পুনর্দখল করতে মরিয়া নটরাজন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ