বাংলা নিউজ > ঘরে বাইরে > 2012 Rape Murder: প্রমাণ এড়িয়ে গিয়েছে শীর্ষ আদালত…কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ

2012 Rape Murder: প্রমাণ এড়িয়ে গিয়েছে শীর্ষ আদালত…কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ

তরুণীকে ধর্ষণ মামলায় ফের চ্যালেঞ্জ। প্রতীকি ছবি

২০১২ সালে ৯ ফেব্রুয়ারি তিনি চাওলা ক্যাম্পের কাছে বাস থেকে নেমে হাঁটছিলেন। সেই সময় তিনি গুরুগ্রামের সাইবার সিটিতে কাজ করতেন। দুজন বন্ধুর সঙ্গে তিনি হাঁটছিলেন। সেই সময় গাড়িতে চাপিয়ে কয়েকজন তাকে তুলে নিয়ে যায়।

উৎকর্ষ আনন্দ

গণধর্ষণ ও খুনের মামলা থেকে তিনজনকে রেহাই দিয়েছিল সুপ্রিম কোর্ট। নিম্ন আদালত তাদের দোষী সাব্যস্ত করেছিল। দিল্লিতে ১৯ বছর বয়সী এক তরুণীকে অপহরণ করা হয়েছিল বলে অভিযোগ। পরে তার দেহ মেলে হরিয়ানায়। এবার ওই তরুণীর বাবার তরফে সুপ্রিম কোর্টের ওই রায় পুনর্বিবেচনার জন্য় আবেদন করা হয়েছে।

আইনজীবী এস শর্মা সাংবাদিকদের জানিয়েছেন, ওই তরুণীর অভিভাবকদের তরফে একটি রিভিউ পিটিশন জমা দেওয়া হয়েছে। কিছু ইস্য়ুকে শীর্ষ আদালতের সামনে আনা হয়েছে। আমাদের দাবি এই নির্দেশকে পুনরায় বিবেচনা করা হোক। ট্রায়াল কোর্টের যে রায় হাইকোর্টেও বহাল ছিল সেটাই বজায় রাখা হোক।

এদিকে গত মাসে প্রাক্তন প্রধান বিচারপতি উদয় উমেশ ললিতের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ জানিয়েছিল গোটা পরিস্থিতিটা বিবেচনা করে, আর প্রামাণ্য নথি দেখে আগের রায় বহাল রাখাটা খুব কঠিন।

এদিকে পিটিশনে উল্লেখ করা হয়েছে, গত ৭ নভেম্বর সুপ্রিম কোর্টের রায়ে মনে হচ্ছে কিছু কিছু ভুল থেকে গিয়েছে।একাধিক গুরুত্বপূর্ণ প্রমাণকে এড়িয়ে গিয়েছে শীর্ষ আদালত। সামান্য সমণ্বয়ের অভাব সেটাকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। ডিএনএ ম্য়াচ, কল রেকর্ডের মতো একাধিক গুরুত্বপূর্ণ প্রমান এই মামলায় রয়েছে বলে পিটিশনে দাবি করা হয়েছে।

ওপেন কোর্ট হিয়ারিংয়ের ব্যাপারেও আবেদন করা হয়েছে। প্রায় ১০ বছর আগের ঘটনা। ওই তরুণীকে উত্তরাখণ্ড থেকে তুলে নিয়ে এসে দিল্লিতে আনা হয়েছিল। হরিয়ানার রেওয়ারি জেলায় তার মৃতদেহ উদ্ধার হয়েছিল।

২০১২ সালে ৯ ফেব্রুয়ারি তিনি চাওলা ক্যাম্পের কাছে বাস থেকে নেমে হাঁটছিলেন। সেই সময় তিনি গুরুগ্রামের সাইবার সিটিতে কাজ করতেন। দুজন বন্ধুর সঙ্গে তিনি হাঁটছিলেন। সেই সময় গাড়িতে চাপিয়ে কয়েকজন তাকে তুলে নিয়ে যায়। পরে তাঁর দেহ মেলে হরিয়ানায়।

 

ঘরে বাইরে খবর

Latest News

বারামতি লোকসভা কেন্দ্র: পাওয়ার পরিবারের গৃহযুদ্ধ, দেখুন অতীতের বৃত্তান্ত 'যথেষ্ট শাস্তি পেয়েছি, আর গড়াপেটার প্রসঙ্গ তুলবেন না', কাতর আবেদন আমিরের জন্মদিনে দোলনায় ঝুলে কাঞ্চন, গায়ে এলিয়ে শ্রীময়ী! পুরনো ছবি উস্কাল সম্পর্কের বয়স এবার আশা জাগাচ্ছেন সূর্যদেব, তাঁর গোচরে কপাল খুলবে ৬ রাশির, আসবে টাকা গেম খেলার নেশাই কাল, যুবককে শুঁড়ে করে তুলে নিয়ে গেল হাতি, ১ কিমি দূরে মিলল দেহ বদলে গেল পূর্বাভাস? কলকাতায় কি আজ নামবে না স্বস্তির বৃষ্টি, জানুন সর্বশেষ আপডেট T20 বিশ্বকাপ জিতলে মোটা টাকা ঢুকবে বাবরদের পকেটে, আগাম পুরস্কার ঘোষণা PCB-র গরমে সকালে হাঁটার চাইতে নাকি সন্ধ্যায় হাঁটা অনেক ভালো! বিশেষজ্ঞদের পরামর্শ কী ICSE ও ISC-র রেজাল্ট প্রকাশিত হচ্ছে একটু পরেই, এই পেজের লিঙ্কটা আছে তো? দেখে নিন LSG-এর বিরুদ্ধে ১উইকেট নিলেও,মালিঙ্গার রেকর্ডে থাবা নারিনের,ছুঁলেন রাসেলেরও নজির

Latest IPL News

ধোনির দেখা নেই রে… T20-তে প্রথম নয়ে ব্যাট করতে নামলেন মাহি,মিমে ভরে গেল নেটপাড়া একানা স্টেডিয়ামে প্রথম দল হিসেবে T20 ফর্ম্যাটে দু'শো রানের গণ্ডি টপকাল KKR স্ট্রাইক ও রেট শুনলেই অনেকে ভয় পান, তবে সত্যি চাপা যায় না, বিরাটকে খোঁচা হর্ষের? নারিন ঝড়ের পর,বরুণ-হর্ষিতের তাণ্ডব- LSG-কে ৯৮ রানে উড়িয়ে লিগ টেবলের শীর্ষে KKR বিশ্বকাপ ফাইনালের হেডকে মনে করালেন রমনদীপ, স্টার্কের বলে নিলেন অবিশ্বাস্য ক্যাচ জাদেজার অলরাউন্ড পারফরম্যান্স, বোলারদের নিখুঁত স্ট্র্যাটেজি, ২৮ রানে জিতল CSK আইপিএলে চতুর্থবার গোল্ডেন ডাক ধোনির, হার্ষালের বলে আউট, ভিডিয়ো IPL- দুরন্ত বলে বিরাটকে করেছিলেন আউট, সেই নূরকেই ম্যাচের পর উপহার ‘দাদা’ কোহলির ‘এসব দলের বিরুদ্ধে খেলে বিশ্বকাপের স্বপ্ন দেখা উচিত নয়’, বিস্ফোরক শাকিব আল হাসান ৩৫ বছর বয়সেও এমন ফিল্ডিং, নিখুত থ্রো! কোহলিকে দেখে গ্রিনও অবাক হয়ে গেলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.