বাংলা নিউজ > ঘরে বাইরে > বস্তারে ফের মাওবাদী হামলা, শহিদ ৫ জওয়ান
ফাইল ছবি
ফাইল ছবি

বস্তারে ফের মাওবাদী হামলা, শহিদ ৫ জওয়ান

  • ছত্তিশগড়ের ডিজি ডিএম আবাস্তি জানান, ২৪ জন জওয়ান মাওবাদীদের বিরুদ্ধে অভিযান সেরে বাসে করে ফিরছিল। তখনই কানহারগাঁও ও কাদেনার গ্রামের মধ্যে পরপর তিনটি আইইডি বিস্ফোরণ ঘটানো হয়্।

বস্তারে ফের ধারাবাহিক আইইডি বিস্ফোরণ ঘটাল মাওবাদীরা। বিস্ফোরণের জেরে শহিদ রিজার্ভ গার্ডের ৫ জন জওয়ান। আহত হয়েছেন ১৪ জন। দুদিন আগেই বস্তারের জঙ্গলে ২ জন মাওবাদী শীর্ষ নেতাকে খতম করে রিজার্ভ গার্ডের জওয়ানরা।এবার সেই অভিযানের জবাব দিতে পালটা এই বিস্ফোরণকাণ্ড ঘটানো হয়েছে বলেই মনে করা হচ্ছে।

ছত্তিশগড়ের ডিজি ডিএম আবাস্তি জানান, ২৪ জন জওয়ান মাওবাদীদের বিরুদ্ধে অভিযান সেরে বাসে করে ফিরছিল। তখনই কানহারগাঁও ও কাদেনার গ্রামের মধ্যে পরপর তিনটি আইইডি বিস্ফোরণ ঘটানো হয়্।বিস্ফোরণের জেরে ৫ জন জওয়ান শহিদ হন্। ১৪ জন আহত হয়েছেন।এদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। বাকিদের অবস্থা স্থিতিশীল। গুরুতর আহত ২ জনকে রায়পুরে নিয়ে আসা হচ্ছে।পুলিশ সূ্ত্রে খবর, বাসটি যখন বারসোর–পাল্লি রোড দিয়ে যাচ্ছিল, তখন অম্বুজমাদে একটি কালভার্টের কাছে ধারাবাহিক বিস্ফোরণ ঘটনা হয়।

গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল।মুখ্যমন্ত্রীর দফতরের থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, যেভাবে একনাগাড়ে মাও বিরোধী অভিযান চলছে, তাতে রীতিমতো হতাশ হয়ে এই ঘটনা ঘটাচ্ছে মাওবাদীরা। সরকারের তরফে এই এলাকায় মাও বিরোধী অভিযান বাড়ানো হবে। উল্লেখ্য, গত বছর ২১ মার্চ থেকে ১৭ জন নিরাপত্তারক্ষীকে হত্যা করেছে মাওবাদীরা। এরমধ্যে ১২ জন ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্সের জওয়ান।

বন্ধ করুন