বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানের পঞ্জাবে প্রথমবার ধরা পড়ল ISIS মহিলা জঙ্গি! টার্গেট ছিল একাধিক জায়গা

পাকিস্তানের পঞ্জাবে প্রথমবার ধরা পড়ল ISIS মহিলা জঙ্গি! টার্গেট ছিল একাধিক জায়গা

পাকিস্তানে গ্রেফতার মহিলা আইএসআইএস জঙ্গি। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

ওই মহিলারা দায়েশ (ইসলামিক স্টেট অফ ইরাক অ্যান্ড দ্য লেভান্ট)–এর সক্রিয় সদস্য।  দেশে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিল এই মহিলারা। ধৃত মহিলা জঙ্গিদের নাম আইমান, জাভেরিয়া, সাদিয়া, ফাইজা ও ফাখরা। তাদের বিরুদ্ধে দেশের সন্ত্রাসী আইনে মামলা রুজু করা হয়েছে।

পাকিস্তানে এই প্রথমবার গ্রেফতার হল মহিলা আইএসআইএস জঙ্গি। পাকিস্তানের পঞ্জাব প্রদেশ থেকে পাঁচ মহিলা আইএসআইএস জঙ্গিকে গ্রেফতার করেছে পাঞ্জাব পুলিশের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি)। গোপন সূত্রে খবর পেয়ে তারা লাহোর এবং শেখুপুরা থেকে ওই ৫ জনকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে অস্ত্র, নগদ টাকা, নথিপত্র ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলে সিটিডির তরফে বিবৃতিতে জানানো হয়েছে।

আরও পড়ুন: সংঘর্ষে নিহত শীর্ষ আইএস নেতা, এরপর গদিতে কে? জানাল জঙ্গি সংগঠন

পাক সিডিটির তরফে জানানো হয়েছে, ওই মহিলারা দায়েশ (ইসলামিক স্টেট অফ ইরাক অ্যান্ড দ্য লেভান্ট)–এর সক্রিয় সদস্য।  দেশে সন্ত্রাসমূলক কর্মকাণ্ডে জড়িত ছিল এই মহিলারা। ধৃত মহিলা জঙ্গিদের নাম আইমান, জাভেরিয়া, সাদিয়া, ফাইজা ও ফাখরা। তাদের বিরুদ্ধে দেশের সন্ত্রাস-বিরোধী আইনে মামলা রুজু করা হয়েছে। এই ঘটনার তদন্তের জন্য তাদের অজ্ঞাত জেলে রাখা হয়েছে বলে পাক সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে। প্রসঙ্গত, পাকিস্তানের ইতিহাসে মহিলা আইএসআইএস জঙ্গিদের গ্রেফতার এই প্রথম। 

পাক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, গত মাসে সিটিডি ২০ জনেরও বেশি জঙ্গিকে গ্রেফতার করেছে। এই সমস্ত জঙ্গিরা দেশের গুরুত্বপূর্ণ স্থাপত্য এবং ধর্মীয় স্থানগুলিকে টার্গেট করতে চেয়েছিল। তাদের বেশিরভাগই নিষিদ্ধ তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) এবং আইএসআইএসের সদস্য। গত বছরের নভেম্বরে পাকিস্তান সরকার এবং টিটিপির মধ্যে যুদ্ধবিরতি শেষ হওয়ার পর এই বছর কয়েকশো জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। যুদ্ধবিরতি শেষ হওয়ার পর পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা বেড়েছে।

কিছুদিন আগেই পাকিস্তানের উত্তর-পশ্চিম অঞ্চলের পাখতুনখোয়া প্রদেশে পাক নিরাপত্তা বাহিনীর কনভয়ে একটি আত্মঘাতী হামলা চালানো হয়। সেই ঘটনায় ন'জন জওয়ান নিহত হয়েছিলেন এবং আহত হয়েছিলেন পাঁচজন। পরে সেই হামলার দায় স্বীকার করেছে টিটিপি। পাক সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, একজন বাইকে করে সেনাবাহিনীর ওই কনভয়ের মধ্যে ঢুকে পড়ে হামলা চালায়। এরপরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে বিস্ফোরণ স্থল ঘিরে রাখে। ব্যাপক তল্লাশি অভিযান চালানো হয়। শেষে টিডিপি দায় স্বীকার করে। পাকিস্তানের কেয়ারটেকার প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার এই হামলার তীব্র নিন্দা করেছেন।

ঘরে বাইরে খবর

Latest News

সইফের মা সেন্সর বোর্ডে না থাকলে ওমকারা ছাড়পত্র পেত না: পেহলাজ নিহালনি টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পুরসভায় রাত জাগবেন মেয়র, রেমালে জল জমলে কী করবেন আপনারা? সব জানালেন ফিরহাদ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বিরাটের ভয় জবুথবু ছিল অজিরা, রহস্য ফাঁস নিজেদের 'হয় শুধরে নেবে নাহলে…' সোনারপুরের কাউন্সিলরদের একাংশকে সতর্ক করলেন মমতা Tolywood: ৬ মাসের অন্তঃসত্ত্বা! বেবি বাম্পের দিলেন 'মোহর’ খ্যাত অভিনেত্রী পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো Self Care: ঘাড়, কনুই এবং হাঁটুর কালোভাব দূর হবে এইভাবে ২-৩ ঘণ্টার মধ্যে ল্যান্ডফল শুরু ঘূর্ণিঝড় রেমালের! ১৩৫ কিমিতে তাণ্ডব, কোথায় কত? আগামিকাল কেমন কাটবে? বৃষ্টির দিনে ভালো কিছু হবে আপনার সঙ্গে? রইল ২৭ মে’র রাশিফল

Latest IPL News

টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.