বাড়ি > ঘরে বাইরে > ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৬০, আক্রান্ত ৯৩০৪

INDIA : আগেই পূর্বাভাস ছিল যে ক্রমশ জুন মাসে দেশে করোনা পরিস্থিতি খারাপের দিকে এগোবে। সেভাবেই প্রায় প্রতিদিন বাড়ছে নয়া কেসের সংখ্যা ও বাড়ছে মৃত্যুর সংখ্যা। বৃহস্পতিবারের খবর অনুযায়ী, ২৪ ঘণ্টায় করোনার মারা গিয়েছেন ২৬০ জন, আক্রান্ত ৯৩০৪।

আপাতত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১৬,৯১৯। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০৪১০৭ জন। মারা গিয়েছেন ৬০৭৫ জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০৬৭৩৭। তবে মৃত্যুহার ৩ শতাংশের কম ও রিকভারি রেট প্রায় ৫০ শতাংশ, এই দুই তথ্যকে হাতিয়ার করে নিজেদের রক্ষণ সাজাচ্ছে স্বাস্থ্যমন্ত্রক।

দেশের সবচেয়ে আক্রান্ত চার রাজ্য মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাত ও দিল্লিতে দ্রুত বাড়ছে রোগীর সংখ্যা। অন্যদিকে পূর্ব ও উত্তরপূর্বেও আগের চেয়ে দ্রুত মানুষ করোনা পজিটিভ ধরা পড়ছেন। সারা বিশ্বের নিরিখ ভারত এখন সপ্তম আক্রান্ত দেশ। দ্রুত বাড়ছে টেস্টিংয়ের সংখ্যা, যেটা আশার খবর। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে প্রায় ৪০ লক্ষ মানুষের টেস্ট করা হয়ে গিয়েছে। প্রতিদিন প্রায় ১.৪ লক্ষ টেস্ট হচ্ছে।

মহারাষ্ট্রে মোট আক্রান্ত ৭৪,৮৬০। পুরো পশ্চিম ও মধ্য ভারতে জাঁকিয়ে বসেছে করোনা। পশ্চিমবঙ্গেও করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজারের ওপরে।

Maharashtra has the highest number of Covid-19 cases in India.
Maharashtra has the highest number of Covid-19 cases in India.
Maharashtra has the highest number of cases with 74860 confirmed cases.
Maharashtra has the highest number of cases with 74860 confirmed cases.

গত সাত দিনে চিন্তা বাড়িয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, হরিয়ানার, অসম, বিহারের মতো রাজ্য যেখানে করোনা সংক্রমণ আগে অপেক্ষাকৃত কম ছিল।দেশে পয়লা জুন থেকে শুরু হয়েছে আনলক ১, যেখানে তিন ধাপে যাবতীয় বিধিনিষেধ উঠিয়ে দিতে উদ্যোগ নিয়েছে কেন্দ্র।

বন্ধ করুন