বাংলা নিউজ > ঘরে বাইরে > বারো বছর পর কারচুপির অভিযোগ থেকে মুক্ত চিদম্বরম, মাদ্রাজ হাইকোর্টে খারিজ মামলা
প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

বারো বছর পর কারচুপির অভিযোগ থেকে মুক্ত চিদম্বরম, মাদ্রাজ হাইকোর্টে খারিজ মামলা

২০০৯ সালে লোকসভা নির্বাচনে তামিলনাড়ু রাজ্যের শিবগঙ্গা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন চিদম্বরম।

২০০৯ সালে লোকসভা নির্বাচনে তামিলনাড়ু রাজ্যের শিবগঙ্গা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। তখন ওই নির্বাচনে সামান্য ব্যবধানে জয়ী হন তিনি। ওই নির্বাচনে কারচুপির অভিযোগ করেছিলেন এআইএডিএমকে প্রার্থী। কিন্তু আজ মাদ্রাজ হাইকোর্ট তাঁর জয়কে স্বীকৃতি দিয়েছে এবং কারচুপির অভিযোগ খারিজ করে দিয়েছে।

মাদ্রাজ হাইকোর্টে এই মামলাটি দায়ের করেছিলেন আরএস রাজাকান্নাপান। যিনি হেরে গিয়েছিলেন চিদম্বরমের বিরুদ্ধে। মাত্র ৩,৩৫৪ ভোটে জয়ী হয়েছিলেন চিদম্বরম। টানা ২১ রাউন্ডের পর রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করে তাঁকে জয়ী বলে জানানো হয়েছিল। এরপরই রাজাকান্নাপান অভিযোগ করেছিলেন, নিজের প্রভাব খাটিয়ে টাকা দিয়ে ভোট কারচুপি করেছিলেন চিদম্বরম। ১২ বছর পর খারিজ করে দিয়েছে আদালত।

মাদ্রাজ হাইকোর্টের বিচারপতি পুষ্প সত্যনারায়ণ দায়ের করা পিটিশন খারিজ করে দিয়ে জানিয়ে দেন, এখানে দুর্নীতির কোনও প্রমাণ মেলেনি। তাই এই মামলা থেকে মুক্তি দেওয়া হচ্ছে পি চিদম্বরমকে। এই রায়ের পর তাঁর ছেলে কার্তি চিদম্বরম বলেন, ‘‌আশা করছি যে ষড়যন্ত্র তৈরি করা হয়েছিল, তার জবাব মিলে গিয়েছে। আর ২০০৯ সালের নির্বাচনের ফলাফল একেবারে সঠিক। ইভিএমের প্রতি আমার আস্থা আছে।’

বন্ধ করুন