বাংলা নিউজ > ঘরে বাইরে > Hemant Soren: স্ত্রীর নামে জমি বরাদ্দ মুখ্যমন্ত্রীর! BJP-র অভিযোগে চরম রাজনৈতিক চাপে হেমন্ত
ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (HT_PRINT)
ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (HT_PRINT)

Hemant Soren: স্ত্রীর নামে জমি বরাদ্দ মুখ্যমন্ত্রীর! BJP-র অভিযোগে চরম রাজনৈতিক চাপে হেমন্ত

  • Allegation Against Hemat Soren: বিজেপি নেতা রঘুবর দাস দাবি করেছেন যে সোহরাই লাইভ প্রাইভেট লিমিটেড নামক একটি কোম্পানিকে ১১ একর জমি বরাদ্দ করেছিলেন হেমন্ত সোরেন।

একের পর এক দুর্নীতির অভিযোগে বিদ্ধ ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এবার বিজেপির তরফে হেমন্তের বিরুদ্ধে অভিযোগ করা হল যে তিনি তাঁর স্ত্রী এবং ঘনিষ্ঠ কয়েকজনের নামে জমি বরাদ্দ করেছেন। সোমবার এই নিয়ে বিস্ফোরক দাবি করেছিলেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা রঘুবর দাস। তিনি আরও অভিযোগ করেন যে মুখ্যমন্ত্রী তাঁর রাজনৈতিক প্রতিনিধি পঙ্কজ মিশ্র এবং তার প্রেস উপদেষ্টা অভিষেক প্রসাদকে খনির ইজারা দিয়েছেন। এর আগে নিজের নামে পাথর খাদানের ইজারা দেওয়ার অভিযোগ উঠেছিল হেমন্ত সোরেনের বিরুদ্ধে।

রঘুবর দাস দাবি করেছেন যে সোহরাই লাইভ প্রাইভেট লিমিটেড নামক একটি কোম্পানিকে ১১ একর জমি বরাদ্দ করেছিলেন হেমন্ত সোরেন। এই সংস্থা তাঁর স্ত্রীর নামে। রাঁচির বেহরাতে এই জমি দেওয়া হয় সংস্থাকে। এই সংস্থাকে মাংস প্রক্রিয়াকরণের জন্য এই জমি বরাদ্দ করা হয়েছে বলে অভিযোগ বিজেপি নেতার। যদিও এই সব অভিযোগ অস্বীকার করেছে শাসকদল ঝাড়খণ্ড মুক্তি মোর্চা। এদিন শাসক জোটের সদস্যরা ঝাড়খণ্ডের রাজ্যপালের সঙ্গে সাক্ষাতও করেন।

আরও পড়ুন: ‘করদাতা হিসেবে জানতে চাই, বিদ্যুৎ সঙ্কট কেন?’ গরমে রেগে ফায়ার ধোনি পত্নী সাক্ষী

এই বিষয়ে জেএমএম মুখপাত্র সুপ্রিয় ভট্টাচার্য বলেন, ‘বিজেপি কেবল বিভ্রান্তি সৃষ্টি করতে এবং সরকারকে অস্থিতিশীল করতে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করছে। আমরা রাজ্যপালকে অনুরোধ করেছি যে রাজ্য সরকারকে প্রাকৃতিক ন্যায়বিচারের নীতি হিসাবে তাদের অবস্থান স্পষ্ট করার সুযোগ দেওয়া হোক। আমরা রাজ্যপালকে জানিয়েছি এবং অনুরোধ করেছি যে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অফিসে থাকাকালীন লাভ করার কোনও মামলা নেই। তিনি নির্বাচন কমিশনকে রেফারেন্স পাঠিয়েছেন, কিন্তু কোনও ক্ষেত্রে ৯এ ধারা লঙ্ঘন নেই।’

বন্ধ করুন