বাংলা নিউজ > ঘরে বাইরে > Army Helicopter Crashed in Arunachal: অরুণাচলে সেনার ‘চিতা’ হেলিকপ্টার ভেঙে পড়ে মৃত্যু ২ পাইলটেরই- রিপোর্ট

Army Helicopter Crashed in Arunachal: অরুণাচলে সেনার ‘চিতা’ হেলিকপ্টার ভেঙে পড়ে মৃত্যু ২ পাইলটেরই- রিপোর্ট

হেলিকপ্টারের ধ্বংসস্তূপ। (ছবি সৌজন্যে এএনআই)

অরুণাচল প্রদেশের বোমডিলার পশ্চিমে মান্দালার কাছে সকাল ৯টা ১৫ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে। সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, পাইলটদের মৃত্যু হয়েছে।

অরুণাচল প্রদেশের পাহাড়ে ভেঙে পড়ল সেনার 'চিতা' হেলিকপ্টার। প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, বৃহস্পতিবার অরুণাচল প্রদেশের মান্দালা পাহাড়ের কাছে ভারতীয় সেনাবাহিনীর একটি চিতা হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। তারপর পাইলটদের খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়। পরে সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, দুই পাইলটেরই মৃত্যু হয়েছে।

অরুণাচল প্রদেশের বোমডিলার পশ্চিমে মান্দালার কাছে সকাল ৯টা ১৫ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে। প্রতিরক্ষা পিআরআইও লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র রাওয়াতকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, পাইলটদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। সাধারণ 'সর্টি'তে হেলিকপ্টারটি গিয়েছিল বলে জানা গিয়েছে। (আরও পড়ুন: এবার মহাকাশ পর্যটন শুরু করবে ইসরো, এক একটি আসনের দাম শুনলে ঘুরবে মাথা)

ভারতীয় বায়ুসেনা এবং সেনাবাহিনী অনেক বছর ধরেই চেতক এবং চিতা হেলিকপ্টারগুলি ব্যবহার করে আসছে। এই হেলিকপ্টারগুলির পরিস্থিতি এখন আর ততটা ভালো নয়। এই আবহে এই হেলিকপ্টারগুলিকে বদলের প্রয়োজন রয়েছে। যদিও সীমান্ত ঘেঁষা উঁচু অঞ্চলে বাহিনীর লাইফলাইন এই হেলিকপ্টার। বর্তমানে প্রায় ২০০টি চিতা এবং চেতক হেলিকপ্টার নিযুক্ত রয়েছে সামরিক বাহিনীর পরিষেবাতে। গত মাসে, সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে বলেছিলেন যে সেনাবাহিনী ভবিষ্যতে প্রায় ৯৫টি হালকা কমব্যাট হেলিকপ্টার এবং ১১০টি হালকা ইউটিলিটি হেলিকপ্টার অন্তর্ভুক্ত করার কথা ভাবছে। তবে এরই মধ্যে এই চিতা হেলিকপ্টারের দুর্ঘটনা ঘটল।

আরও পড়ুন: বিমানের ককপিটেই ‘হোলি উদযাপন’, 'ডি-রস্টার' করা হল স্পাইসজেটের দুই পাইলটকে

উল্লেখ্য, এর আগে গতবছরই অরুণাচল প্রদেশে সেনা হেলিকপ্টার দুর্ঘটনা ঘটেছিল। সেই দুর্ঘটনার সম্ভাব্য কারণ হিসাবে উঠে এসেছিল প্রযুক্তিগত সমস্যার কারণ। উল্লেখ্য, সেই মর্মান্তিক ঘটনায় নিহত হয়েছেন ৫ জন। অরুণাচলের টুটিংয়ে ঘটেছিল সেই দুর্ঘটনা। জানা গিয়েছে, দুর্ঘটনার আগে ওই হেলিকপ্টারের তরফ থেক একটি ‘মে ডে কল’ এসেছিল এয়ারট্রাফিক কন্ট্রোলে। হেলিকপ্টারের চালকরা মেকানিক্যাল সমস্যার কথা জানিয়েছিলেন এটিসি-কে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 3 ওভার শেষে West Indies-র স্কোর 25/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.