বাংলা নিউজ > ঘরে বাইরে > ঢাকার মগবাজারে বিস্ফোরণে বাড়ছে মৃতের সংখ্যা, প্রাণহানি ৭ জনের, আহত প্রায় ৫০
বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশের ঢাকার মগবাজার। চলছে উদ্ধারকাজ। (ছবি সৌজন্য রয়টার্স)
বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশের ঢাকার মগবাজার। চলছে উদ্ধারকাজ। (ছবি সৌজন্য রয়টার্স)

ঢাকার মগবাজারে বিস্ফোরণে বাড়ছে মৃতের সংখ্যা, প্রাণহানি ৭ জনের, আহত প্রায় ৫০

  • বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশের ঢাকার মগবাজার।

বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশের ঢাকার মগবাজার। প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে, মগবাজার ওয়ারলেস গেটের কাছে বিস্ফোরণ হয়। তার জেরে ধসে পড়ে একটি ভবন। ঘটনায় কমপক্ষে সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন।

বাংলাদেশের সংবাদমাধ্যম বিডিনিউজ২৪.কমের প্রতিবেদনে জানানো হয়েছে, রবিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ ওয়ারলেস গেটে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তার জেরে একটি তিনতলা বাড়ি ধসে পড়েছে। আশপাশের বাড়ির কাঁচও ভেঙে গিয়েছে। রাস্তায় দাঁড়িয়ে থাকা দুটি বাসও ক্ষতিগস্ত হয়েছে। একটি বাস তো রীতিমতো দুমড়ে-মুচড়ে গিয়েছে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় অ্যাম্বুলেন্স ও দমকল বাহিনী। শুরু হয় উদ্ধারকাজ। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। একাধিক সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, কয়েকজন ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভরতি আছেন। সবমিলিয়ে সেখানে ৪১ জনকে ভরতি করা হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে দাবি করা হয়েছে। প্রাথমিকভাবে তিনজনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছিল। পরে জানা যায়, শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে দু'জনের মৃত্যু হয়েছে। কমিউনিটি মেডিকেল কলেজ এবং হাসপাতালে আরও দুটি মৃতদেহ পাওয়া গিয়েছে। তাঁদের পরিচয় এখনও জানা যায়নি। মৃতদের মধ্যে একটি শিশু আছে। বাকিরা সকলে পুরুষ।

তবে ঠিক কী কারণে বিস্ফোরণ হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। স্থানীয়দের একাংশের দাবি, ট্রান্সফর্মার, বাতানুকূল যন্ত্র বা জেনারেটর থেকে বিস্ফোরণ হতে পারে। বিদ্যুৎ বণ্টনকারীর সংস্থার তরফে অবশ্য জানানো হয়েছে, বৈদ্যুতিক কোনও কারণে বিস্ফোরণ হয়নি। বিস্ফোরণস্থলে ইতিমধ্যে বিদ্যুৎ বিভাগের কর্মীরা গিয়েছেন। তাঁরা এলাকা পরিদর্শন করেছেন। দমকলের একটি অংশের ধারণা, ওই বাড়ির নীচের তলার অনেক ফ্রিজ আছে। সেখান থেকে বিস্ফোরণ হতে পারে।

বন্ধ করুন