বাংলা নিউজ > ঘরে বাইরে > ডেথ ভ্যালিতে ৫৫ ডিগ্রি ছুঁল তাপমাত্রা, বিশ্বের উষ্ণতম স্থানে সেলফি তোলার হিড়িক!
ছবি : ইনস্টাগ্রাম (Instagram )
ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

ডেথ ভ্যালিতে ৫৫ ডিগ্রি ছুঁল তাপমাত্রা, বিশ্বের উষ্ণতম স্থানে সেলফি তোলার হিড়িক!

এদিন থার্মোমিটারের এই রেকর্ড রিডিং নিয়েও উত্সাহ ছিল দেখার মতো। অনেকেই সোশ্যাল মিডিয়ার জন্য ছবি তুলতে শুরু করেন। হাজির হন ইউটিউবাররাও!

এই নিয়ে তিন দিন। আবারও রেকর্ড তাপমাত্র ক্যালিফোর্নিয়ার ডেথ ভ্যালিতে। সেখানকার ফার্নেস ক্রিক ভিজিটর সেন্টারের একটি থার্মোমিটারের রিডিং ৫৫ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে। এটিই এখনও পর্যন্ত বিশ্বে কোনও স্থানের সর্বোচ্চ তাপমাত্রা।

তবে জাতীয় উদ্যানের এক আধিকারিকের মতে, এই থার্মোমিটারে সাধারণত সরকারি রিডিংয়ের চেয়ে একটু বেশিই দেখায়।

তবে তাঁরা যাই বলুন, এই থার্মোমিটারের রিডিংয়েই আরও আশঙ্কায় ভুগছে ক্যালিফোর্নিয়াবাসী। হিট ওয়েভের শেষ কবে? প্রশ্ন করছেন তাঁরা। তবে, এদিন থার্মোমিটারের এই রেকর্ড রিডিং নিয়েও উত্সাহ ছিল দেখার মতো। অনেকেই সোশ্যাল মিডিয়ার জন্য ছবি তুলতে শুরু করেন। হাজির হন ইউটিউবাররাও! 

ডেথ ভ্যালির পার্ক রেঞ্জার স্কটসডেল রিচার্ড জানান, 'আমি কাজের জন্য বাইকে করে যাচ্ছিলাম। খুব গরম। রাস্তায় গাড়িতে কয়েকজন পর্যটকও ছিলেন। তাঁদের মধ্যে কেউ কেউ তো কেবল থার্মোমিটারের সঙ্গে সেলফি নিতে এসি গাড়ি থেকে নেমে পড়লেন।'

সেলফি তোড়ার হিড়িক! ছবি : ইনস্টাগ্রাম 
সেলফি তোড়ার হিড়িক! ছবি : ইনস্টাগ্রাম  (Instagram )

'প্রয়োজন না হলে বের হবেন না,' হিট অ্যালার্ট জারি করেছে প্রশাসন। ক্যালিফোর্নিয়ার বাসিন্দাদের, বিশেষত শিশু এবং বয়স্কদের সতর্ক করা হচ্ছে ক্রমাগত।

এদিকে এই হিট ওয়েভ যেন দাবানলের অনুঘটকের কাজ করছে। দক্ষিণ ওরেগনের দাবানলে এখন আতঙ্গে স্থানীয়রা। সাদার্ন ওরেগন, নেভাদা, ল্যাসেন কাউন্টির বিভিন্ন স্থানে দাবানলের গ্রাসে ঘরবাড়ি।

বন্ধ করুন